||আমার বাংলা ব্লগ||মায়ের শাসন মনে ভবিষ্যৎ আলোকিত||১০% লাজুক খ্যাক এর জন্য।


আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে খুবই ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি গল্পঃ নিয়ে।আশা করছি আপনাদের কাছে খুব ভালো লাগবে।আশা করছি শুরু থেকে শেষ পর্যন্ত আমার সাথেই থাকবেন।চলুন তাহলে শুরু করছি আজকের গল্পঃ।

image.pngছবিটি এখান থেকে নেওয়া হয়েছে

একদিন আমি আমার মায়ের ব্যাগ থেকে দশ টাকা নেওয়ার সময় মায়ের কাছে হাতে নাতে ধরা পড়েছিলাম।ছোট এই বিষয়টা নিয়ে মা আমাকে বেশ শাসন করেছিল।সকলের আদরে অভ্যস্ত ছেলে হয়ে এই শাসন মেনে নিতে পারছিলাম না।মোটেও ভাবিনি এমন শাসন করবে মা আমাকে।এজন্য আমি মায়ের উপর প্রচন্ড রাগ করে বসি।মাকে কিছু না বলে দাদীর কাছেই সারাটা দিন কাটিয়ে দিয়েছিলাম।রাতে খাবার টেবিলে খাবার পরিবেশন করছেন আমার মা।মা আমাকে প্লেট ভর্তি খাবার দিয়েছিল,কিন্তু আমি খাবার না খেয়ে প্লেট ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দিয়েছিলাম।আমি বোঝাতে চেয়েছিলাম যে রাগ টা আমার এখনো কমেনি।মা কিছু না বলে খাবারের প্লেট আবারও আমার সামনে রাখলেন।আমি এবার আরো একটু জোড়ে সরে প্লেট টি ধাক্কা দিলাম। এতেও আমার মা আমাকে কিছু বললেন না।কিন্তু খাবারের প্লেট টি সরিয়ে রাখলেন।

image.pngছবিটি এখান থেকে নেওয়া হয়েছে

এমন ঘটনার আকস্মিকতায় পরিবারের সকলে যেন নড়ে চড়ে বসেছিল সেদিন।দাদী বললো কি দরকার ছিল ছেলেটির মন এভাবে খারাপ করে দেওয়ার?এটা কি শাসন করার মত কোন ঘটনা নাকি?মাত্র দশ টাকার জন্য তুমি কি ছেলেটিকে না খাইয়ে মরবে?প্রশ্নের ওপরে প্রশ্ন করতে শুরু করেছিল মাকে।মা কিছুই বলছিলেন না।দাদীর দেখা দেখি সকলেই একটু সুযোগ খাটিয়ে মায়ের উপরে আলগা ঝাড়ি উড়াচ্ছিল।কাকী বলেছিল দশটা টাকাই তো নিয়েছিল তাও তোমার ব্যাগ থেকেই, অন্য বাড়ি থেকে তো নেয় নি।এই দশ টাকার জন্য ওর সাথে এরকম আচরণ করাটা ঠিক হয়নি।বাবাও যেন শাসন করতে ছার দিলেন না।তবুও আমার মা চুপচাপ শুনে যাচ্ছিল।বাবা বলেছিলেন আমার আয় করা টাকা নিয়েছে তোমার বাবার বাড়ির টাকা তো নেয়নি।কেন এমন করেছো ছেলেটার সাথে?

image.pngছবিটি এখান থেকে নেওয়া হয়েছে

পুরোটা সময় আমার মা কথাগুলো শুনছিলেন।এবার আমার মা আর চুপ করে রইলেন না।মা বলেছিলেন যথেষ্ট হয়েছে।সকলেই চুপ করুন,মা আমাকে উদ্দেশ্য করে বলেছিলেন।ও দশ টাকা নেয় নি ও দশ টাকা চুরি করতে চেয়েছিল।আজকে ও আমার ব্যাগ থেকে টাকা নিয়েছে কাল ও অন্য জনের ব্যাগ থেকে টাকা নিবে।তখন আপনাদের বড় গলা থাকবে তো??


সবাইকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


শুভেচ্ছায় আমি @sabbirrr

Sort:  
 3 years ago 

মাকে নিয়ে অনেক সুন্দর রচনা লিখেছেন। আর এইরকম গঠন মূলক পোস্ট আগামীতে আরো আপনার কাছ থেকে চাই। যাই হোক সব মিলিয়ে আপনার পোষ্ট অনেক সুন্দর ছিল ভাইয়া ধন্যবাদ আপনাকে।

অনেক ধন্যবাদ ভাই মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর পোস্ট করেছেন ভাই।বাবা মা আমাদের ভালর জন্যই শাশন করেন।ধন্যবাদ আপনকে।

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

ভাইয়া অনেক সুন্দর করে মা বাবা কে নিয়ে একটি রচনা লিখছেন।আমার পড়ে অনেক ভালো লাগলে ভাইয়া।আপনার জন্য শুভ কামনা রইল।

অনেক ধন্যবাদ ভাই মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি ভাই আপনি ঠিক বলেছেন। মায়ের শাসন মানেই জীবনে আলোকিত করে দেয়। মায়ের শাসন ছাড়া সন্তানরা কখনই আলোকিত পথ দেখে দেখতে পারে না। মায়ের শাসন মানেই আলোকিত পথ উজ্জ্বল ভবিষ্যৎ।

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

মা নিয়ে লেখা লেখি আমার বরাবরই একটু বেশিই পছন্দ। কারণ এতো বড় হয়ে যাওয়ার পরেও আমার সব কিছুতে ফার্স্ট প্রায়োরিটি হচ্ছে আমার আম্মু।এমন গঠন মূলক পোস্ট গুলো সত্যিই প্রশংসার দাবিদার।

অনেক ধন্যবাদ আপনাকে আপনার গঠন মূলক মন্তব্যের জন্য।💝

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61562.85
ETH 2891.34
USDT 1.00
SBD 3.43