||আমার বাংলা ব্লগ:||হাট পরিদর্শন ও হাটের ফটোগ্রাফি||১০% shy-fox এর জন্য||

আসসালামুআলাইকুম সবাইকে
আমি সাব্বির রহমান
বাংলাদেশ থেকে

Polish_20210908_183539606.jpg


হ্যালো প্রাণ প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে খুবই ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি হাটে গিয়ে কাটানো মুহূর্ত শেয়ার করার জন্য।আজকে আমি হাটে গিয়ে হাট ঘুরে ঘুরে পরিদর্শন করেছি।এখন আমি আপনাদের সামনে হাটে গিয়ে কাটানো সেই মুহূর্ত শেয়ার করতে যাচ্ছি।আশা করছি শুরু থেকে শেষ পর্যন্ত আমার সাথেই থাকবেন।চলুন তাহলে হাটের ভেতর গিয়ে ঘুরে আসি।

IMG_20210908_165329.jpg

এই ছবিটিতে আপনারা হাটের এক পাশের কিছু অংশ দেখতে পাচ্ছেন। হাটে ডুকে আমি এই ছবিটি তুলেছিলাম।ছবিটিতে যে জায়গা টুকু ক্যাপচার করেছি সম্পূর্ণ হলো সবজির বাজার।এখানে শুধু সবজি পাওয়া যাবে।বিভিন্ন ধরনের সবজি মানুষ এখান থেকেই কিনে থাকে।


IMG_20210908_165651.jpg

ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন একজন লোক শাক বিক্রি করতেছে।লোকটির কাছে দুই ধরনের শাক রয়েছে।কলমি শাক,ও পুই শাক।তার দোকানে থাকা শাক গুলো বেশ টাটকা ছিল।কিন্তু লোকটি শাক গুলো পানি দিয়ে ভিজিয়ে নিয়ে এসেছে।যদিও এর কোন কারণ থাকতে পারে।তবে শাক গুলো এমনিতেই টাটকা ছিল।


IMG_20210908_165119.jpg

তার পর আমি দেখতে পেলাম বাজারের মাঝ খানে একজন লোক তেলাপোকা,পিপঁড়া ইত্যাদি পোকা মারার ঔষুধ বিক্রি করতেছে।লোকটি মুখে মুখে ঔষুধের গুণাবলী বলে বলে মানুষকে তার কাছে ডাকছিল।তার কাছে অনেক গুলো ঔষুধ রয়েছে যেগুলো একটি প্লাস্টিকের ঝাকার মধ্যে সাজিয়ে রেখেছিলো।


IMG_20210908_165202.jpg

এই ছবিটিতে দেখতে পাচ্ছেন অনেক গুলো শাপলা ফুলের লতা ও কলি।এগুলো আটি বাধা অবস্থায় ছিল।বিক্রেতার কাছে আমি জিজ্ঞেস করেছিলাম এক আটির দাম কত?লোকটি বলছিলো এক আটি নাকি পাঁচ টাকা।আমার কাছে তুলনা মূলক দাম কমই মনে হলো।তার পর আমি সেখান থেকে চলে গেলাম।


IMG_20210908_164934.jpg

এই ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি মশলার দোকান।যেটা খবরের জন্য খুবই গুরুত্বপূর্ণ উপাদান।রান্না করার জন্য যাবতীয় মশলা এই দোকানে পাওয়া যাবে।দোকানদার কেনা বেচার মধ্যে বেশ ব্যাস্ত ছিল।


IMG_20210908_164753.jpg

তারপর আমি মাছের বাজারের ভেতর ডুকে পড়লাম।ছবিটিতে দেখতে পাচ্ছেন মাছের ডালা ভর্তি বাইম মাছ রয়েছে।বাইম মাছ গুলো বেশ বড় আকৃতির ছিল।আনুমানিক প্রতিটি বাইম মাছের ওজন প্রায় ২০০ গ্রাম করে ওজন হবে।খুব ভালো দেখছিল ডালা ভর্তি বাইম মাছ গুলো।বাইম মাছ আমার খুবই প্রিয়।


IMG_20210908_164054.jpg

ছবিটিতে দেখতে পাচ্ছেন আমার সব থেকে পছন্দের মাছ চিংড়ি।তবে এগুলো অনেক ছোট ছোট ছিল।আরেকটু বড় সাইজের হলে খুব ভালো হতো।আমি দোকানদারের কাছে চিংড়ির দাম জিজ্ঞেস করেছিলাম, সে বলেছিল ২৫০ গ্রাম নাকি ১৩০ টাকা করে বিক্রি করে।দামটাও আমার কাছে বেশ চড়া মনে হচ্ছিল।ছোট চিংড়ি হিসেবে।তারপর আমি চলে গেলাম যেখানে মজা বিক্রি করে সেখানে।


IMG_20210908_170433.jpg
ছবিটিতে দেখতে পাচ্ছেন একজন খুর্মার এর দোকান।দোকানে খুর্মা সহ আরো বিভিন্ন ধরনের মিষ্টি জাতীয় মজা রয়েছে।দোকানে একজন ছোট ছেলে বসে রয়েছে আমি খূর্মা সহ দোকানদারকে ফটোগ্রাফির মাধ্যমে ক্যাপচার করার চেষ্টা করেছিলাম।দোকানদার বেচাকেনায় ব্যাস্ত সময় পার করছিল।


IMG_20210908_171306.jpg

ছবিটিতে দেখতে পাচ্ছেন রাস্তার পাশে আখ বিক্রেতারা আখ বিক্রি করতেছে।আখ গুলো প্রায় দশ ফিট পর্যন্ত লম্বা হবে।তারা তাদের পছন্দ মত দাম সহ আখ গুলো বিক্রি করতেছিল।ক্রেতারা আখ কিনতেছিল।আখ গুলো জাত আমি বলতে পারবো না কারণ আমার আখের জাত সম্পর্কে খুব একটা ধারণা নেই।

হাট টা বেশ ভালো করে পরিদর্শন করে আমি বাড়িতে চলে আসলাম। হাটে অবস্থান করার মুহূর্তটা খুব ভালো ছিল।

পোস্ট ক্যাটাগরিহাটে গিয়ে কাটানো মুহূর্ত
ফটোগ্রাফার@sabbirrr
ব্লগার@sabbirrr
লোকেশনটাঙ্গাইল বাংলাদেশ
লোকেশন কোডলোকেশন কোড

শুভেচ্ছায় আমি @sabbirrr


Sort:  
 3 years ago 

আপনার পোস্টই পরে অনেক ভালো লাগলো।আমার ছোটবেলার কথা মনে পড়ে গেলো।আমরা যখন খুব ছোট তখন গ্রামের বাড়িতে গেলে সব চাচাতো ভাই বোনেরা মিলে হাটে যেতাম।খুরমা আমার খুব ভালো লাগে আমি মাঝে মাঝে কিনে খাই।তবে গ্রামের ওই হাটের গুলো বেশি মজা লাগতো।সবকিছু মিলিয়ে আপনার পোস্টটি আমার অনেক ভালো লেগেছে।

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাই প্রতিটি ক্লিকে অনবদ্য দক্ষতার ছোঁয়া। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফির প্রতিটি বিশ্লেষণ পোষ্টটিকে জীবন্ত করে তুলেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

আপনার সুন্দর মতব্য আমাকে আরো বেশি অনুপ্রাণিত করেছে।অনেক ধন্যবাদ প্রশংসনীয় মন্তব্যের জন্য।😍😍

ভাই, ছবিগুলোর সাথে সুন্দর উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।এক কথায় অসাধারণ। আপনার সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া এখন উন্নত বাংলাদেশ এইরকম হাটের গমগম অবস্থা দেখা যায় না। আর দেখে আমি খুব উৎসাহিত হলাম, যাইহোক ভাই আপনার হাট পরিদর্শন অনেক ভাল ছিল ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.

 3 years ago 

হাটের বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। অনেক কিছুই দেখাল আপনার এই ছবি গুলোর মধ্যে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনাদের বাজারে তো দেখছি শাপলা বিক্রি হচ্ছে! বাজারের অসাধারণ দৃশ্যগুলো শেয়ার করেছেন। অনেক ভালো লাগলো।

হুমম ভাই শাপলার লতা। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

এইরকম হাট আমাদের এখানেও বসে, কিন্তু আগের মত এখন আর অত জমজমাট মনে হয় না। আপনার পোষ্ট দেখে পুরোনো অনেক স্মৃতি মনে পরছে

ধন্যবাদ ভাই মূল্যবান মন্তব্যের জন্য।💖💖

 3 years ago 

আপনার ফোটোগ্রাফিগুলি অসাধারণ।বাজারটি বেশ সুন্দর ও জমজমাট।ধন্যবাদ ভাইয়া।

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31