আমার বাংলা ব্লগ:একটি গোধূলি বিকেল বেলায় নদীর পাড়ে কাটানো মুহূর্ত। ১০% লাজুক খ্যাক এর জন্য।

সবাইকে আন্তরিক শুভেচ্ছা
আমি সাব্বির রহমান
বাংলাদেশ থেকে

আসসালামুআলাইকুম, প্রাণ প্রিয় বন্ধুরা কেমন আছেন সবাই?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম গোধূলি বিকেলের কিছুটা সময় শেয়ার করার জন্য। চলুন তাহলে শুরু করা যাক।আশা করছি শুরু থেকে শেষ পর্যন্ত আপনারা আমার সাথেই থাকবেন।

IMG_20210829_193230.jpg

ফটো লোকেশন:https://w3w.co/howls.astray.shivering
📷 ক্যামেরা redmi Y3 ক্লিক @sabbirrr

এখন বাদলার দিন। ক্ষণেই বৃষ্টি ক্ষণেই রোধ ক্ষণেই মেঘ। এই সময়ে প্রকৃতির এমন খেলা দেখেই সময় পার করতে হচ্ছে।আমার কাছে মনে হয় বর্ষার সময় প্রকৃতি বেশি রং বদল করে।বর্ষার দিনে গোধূলি লগ্ন উপভোগ করতে কেমন লাগে সেটাই আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করবো।গোধূলি লগ্ন আমি যেভাবে উপভোগ করেছিলাম।সন্ধ্যা হওয়ার প্রায় এক ঘন্টা আগে হাঁটতে হাঁটতে নদীর দিকে গেলাম।নদীর বুকে বেশ বেশ স্রোত ধারা বইছে।সেই সাথে সূর্যের গোধূলি বিকেলের সূর্যের কিরণ পানি যেন স্বর্ণের মত জল জল করছিল।

IMG_20210829_193329.jpg

ফটো লোকেশন:https://w3w.co/howls.astray.shivering
📷 ক্যামেরা redmi Y3 ক্লিক @sabbirrr

গোধূলি বিকেলের এমন রূপ আমি খুব বেশি মিস করি।সময়ে সুযোগে আমি এই গোধূলি বিকেল পেয়েছিলাম।খুব ভালো লাগছিল নদীর ধারে গিয়ে গোধূলি লগ্ন উপভোগ করতে।নদীর এমন স্রোত ও সৌন্দর্য যদি সারা জীবন উপভোগ করতে পারতাম তাহলেও যেন মনের খায়েশ মিটতো না।যাই হোক খুব ভালো সময় পার করছিলাম সেখানে।

IMG_20210829_193303.jpg

ফটো লোকেশন:https://w3w.co/howls.astray.shivering
📷 ক্যামেরা redmi Y3 ক্লিক @sabbirrr

গোধূলি লগ্নের সময় আকাশে ছিল হালকা ঘন কালো মেঘ। আকাশে মেঘ থাকার কারণে গোধূলি লগ্ন আমার কাছে বেশি মনোমুগ্ধকর মনে হচ্ছিল।তাছাড়া গোধূলি লগ্ন সুন্দর ভাবে উপভোগ করার জন্য নদী যেন প্রধান ভূমিকা পালন করেছিল।কেননা আমি মনে করি সূর্যাস্তের দৃশ্য সুন্দর ভাবে উপভোগ করার জন্য নদীর পারে যাওয়া উত্তম।আসলে নদীর পার থেকেই সূর্যাস্ত খুব ভালোভাবে উপভোগ করা যায়।

IMG_20210829_193355.jpg

ফটো লোকেশন:https://w3w.co/howls.astray.shivering
📷 ক্যামেরা redmi Y3 ক্লিক @sabbirrr

নদীর ওপারে যখন সূর্যাস্তের দৃশ্য দেখা যায় সেটা খুব আনন্দের হয়। মাঝে মাঝে যেন সূর্যের কিরণ বেধ করে ধবল বক উড়ে যায় তখন আরো বেশি ভালো লাগে।পানির উপর যেখানে সূর্যের কিরণ পড়েছে সেখানে যদি দেখা যায় পানকৌড়ি সাঁতার কাটছে তাহলে কতই না ভালো লাগবে দৃশ্যটা একটু চিন্তা করে দেখুন।

IMG_20210829_220950.jpg

ফটো লোকেশন:https://w3w.co/howls.astray.shivering
📷 ক্যামেরা redmi Y3 ক্লিক @sabbirrr

গোধূলি বিকেলের এমন সুন্দর দৃশ্য আমি খুব সুন্দর ভাবে উপভোগ করেছিলাম।মেঘলা মেঘলা আকাশ আর মৃদু অন্ধকার গোধূলি বেলাটা খুব ভালো ছিল।


সবাইকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্যে।আপনাদের সাথে খুব শীগ্রই আবার দেখা হবে নতুন ব্লগ নিয়ে।


ফটোগ্রাফিগোধূলি লগ্ন ও নদী
ফটোগ্রাফার@sabbirrr
ব্যাবহৃত ক্যামেরামোবাইল ফোন
ক্যামেরা মডেলredmi Y3
লোকেশনবাংলাদেশ টাঙ্গাইল

CC:@rme @rex-sumon @winkels @moh.arif @hafizullah



কে আমি?👇


আমি মোহাম্মদ সাব্বির রহমান।আমি একজন ছাত্র, আমি বাংলাদেশের টাঙ্গাইল জেলায় বসবাস করি।ব্যাক্তিগত জীবনে আমি এখন বেকার।ফুটবল খেলা আমার রক্তে মিশে আছে।ছবি তোলা আমার খুবই পছন্দের কাজ।প্রকৃতিকে আমি খুব ভালোবাসি।প্রকৃতির রূপ নকশা আমি ফটোগ্রাফির সাহায্যে ফুটিয়ে তোলার চেষ্টা করি।ভ্রমণ করার আমার বড় শখ। অন্যের দোষ গুণ বিচার না করে নিজে শুধরানোর চেষ্টা করি।নিন্দুক কে আমি ভালোবাসি।

Sort:  
 3 years ago 

গোধূলি বিকেলে নদীর পাড়ে খুবই ভালো সময় কাটিয়েছেন। দৃশ‍্যগুলো খুব দৃষ্টিনন্দন এবং মনোরম। অসাধারণ।

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

গোধূলি বিকেল বেলায় নদীর পাড়ে কাটানো মুহূর্ত বেশ ভালো ছিল। এই বিকেলের সূর্যাস্ত দেখতে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সময়, লোকেশন, পরিবেশ এবং ক্যামেরা সবইতো ঠিক ছিলো কিন্তু ফটোগ্রাফির সাইজগুলোর এমন অবস্থা কেন? শেষের ছবিটি বাদে বাকি ছবিগুলোর সাইজ অনেক ছোট দেখাচ্ছে। তাছাড়া বাকী সব ঠিক আছে। ধন্যবাদ

 3 years ago 

অত্যান্ত সুন্দর মুহুরত কাটিয়েছেন।আমাদের বাসার পাশেও নদী আছে আসলেই নদীর পারে বিকেল বেলা বসে ব দারিয়ে যে ভাবেই হোক সময় কাটানো খুব সুন্দর এবং মনোরম হয়।ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকেও ধন্যবাদ ভাই।🥰🥰

 3 years ago 

বর্ষার মৌসুমে নদী সাজে এক অপরূপ সৌন্দর্য্যে।
আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়ছে।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

খুব সুন্দর বর্ণনা দিয়েছেন! আমার কাছে শেষের ছবিটি সবথেকে ভালো লেগেছে। বিশেষ করে আকাশটা অনেক আকর্ষণীয় ছিল।
ধন্যবাদ আপনাকে

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33