🌱🌳প্রকৃতির সৌন্দর্য সবুজ পাতায়🌱🌿


আসসালামুআলাইকুম বন্ধুরা আমি সাব্বির হাসান বাংলাদেশ থেকে।আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে প্রকৃতির আরো কিছু সৌন্দর্য শেয়ার করবো। আর সেই সৌন্দর্য লুকিয়ে রয়েছে পাতার মধ্যে।

IMG_20210712_125321.jpg

আমি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভালোবাসি। আর এজন্যই আমি প্রকৃতির সৌন্দর্য খুঁজে বেড়াই। মোট কথা প্রকৃতির সকল কিছুর মধ্যেই সৌন্দর্য লুকিয়ে রয়েছে।আর আমি এই প্রকৃতির সৌন্দর্য গাছ পালা এবং তরুলতার মধ্যে খুঁজে বেড়াই।

IMG_20210712_125744.jpg

কিছু কিছু উদ্ভিদের নাম জানা নেই তবুও সেগুলো দেখতে বেশ আকর্ষণীয়। উপরের এই ছবিটি আমি একটি ময়লাযুক্ত জায়গা থেকে তুলেছিলাম।এটাকে আমরা আগাছা বলেই জানি। আগাছা হলেও এই পাতার মধ্যে রয়েছে প্রকৃতির অপরূপ সৌন্দর্য। যদিও আমি ছবির মাধ্যমে সৌন্দর্য ফুটিয়ে তুলতে ব্যার্থ।তবে চেষ্টা করেছি ১০০ ভাগ।

IMG_20210712_125651.jpg

এই ছবিতে সেই উদ্ভিত দেখা যাচ্ছে এটার উপকারিতাও রয়েছে শতভাগ।এই উদ্ভিত আমরা সবাই চিনি এটা হলো কচু পাতা। এই কচু পাতার সৌন্দর্য সত্যিই উপভোগ করার মতোই।

IMG_20210712_125045.jpg

প্রকৃতির সৌন্দর্য সঠিক ভাবে উপভোগ করার জন্য বিলেত যেতে হয় না। আপনার বাড়ির আশেপাশেই ঘুরে দেখুন প্রকৃতির সঠিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

IMG_20210712_125023.jpg

পান পাতার মতো দেখতে এই পাতার সৌন্দর্য রয়েছে অপরূপ। সবুজ কচি পাতার মধ্যে সৌন্দর্যটা একটু বেশিই রয়েছে। ছোট থাকতে একরকম সৌন্দর্য বড় হলে অন্যরকম সৌন্দর্য।

IMG_20210712_125127.jpg

মোট কথা প্রকৃতি যেখানে যেভাবেই থাকুক সেভাবেই তার সৌন্দর্য অটুট রয়েছে। সুতরাং প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে হলে আপনাকে প্রকৃতির প্রতি সহানুভূতিশীল হতে হবে।


ফটোগ্রাফিপ্রকৃতি
ফটোগ্রাফারসাব্বির হাসান
লোকেশনটাঙ্গাইল বাংলাদেশ
ক্যাটাগরিসবুজ পাতা

সকলের প্রতি শুভেচ্ছায় @sabbirrr


cc:@rex-sumon @rme @hafizullah

Sort:  
 3 years ago 

সবুজ রং আমাদের চোখের জন্য অনেক উপকারী। তাই আমি যখনই সুযোগ পাই তখনই গাছের সবুজ পাতা দেখতে ইচ্ছা করে। আপনার ফটোগ্রাফিক গুলো অনেক সুন্দর ছিল কারণ আপনি খুব কাছ থেকে ছবিগুলো তুলেছেন। অনেক ধন্যবাদ

আপনাকে অনেক ধন্যবাদ ভাই, মূল্যবান একটি কমেন্ট করার জন্য। আপনার উৎসাহ আমাকে আরো অনুপ্রাণিত করবে।

শুভেচ্ছা❤️

 3 years ago 

শুভেচ্ছা

 3 years ago 

অনভূতির সাথে সবুজ ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে, বিশেষ করে শেষের দৃশ্যটা বেশী ভালো লেগেছে। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62978.31
ETH 2546.24
USDT 1.00
SBD 2.76