রুই মাছ ভুনা পদ্ধতি||১০% প্রিয় লাজুক_খ্যাক এর জন্য

হ্যালো বন্ধুরা

সবাই কেমন আছেন, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আমি আপনাদের মাঝে আমার সর্বপ্রথম একটি রেসিপি শেয়ার করব।

এই কমিউনিটিতে এটাই আমার প্রথম পোষ্ট তাই ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আশা করি সবাই আমাকে সাপোর্ট করবেন

এই রেসিপিটি আমার জন্য একটা স্পেশাল রেসিপিটি😀 রেসিপিটি হলো মাছ ভুনা। নিচে আমি এই রেসিপির একটি সহজ বর্ণনা দিব, আশা করি আপনারা সবাই ভালোভাবে বুঝবেন এবং বাসায় তৈরি করবেন।

IMG_20211028_210819.jpg

IMG_20211027_130944.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মাছ ৬ পিছ
  • পেঁয়াজ কুচি
  • রসুন বাটা
  • কাঁচা মরিচ
  • হলুদের গুড়া
  • মরিচের গুঁড়া
  • ধনিয়ার গুড়া
  • লবণ

IMG_20211027_200001.jpg

স্টেপ-০১

প্রথমে হলুদ এবং লবণ দিয়ে মাখিয়ে নিলাম।
IMG_20211027_200036.jpg

স্টেপ-০২

প্রথমে চুলায় একটি পাতিল বসে নিলাম, তারপর পাতিল এর মধ্যে পরিমান মত তেল দিতে হবে, তেল গরম হলে মাছগুলো দিয়ে দিতে হবে।
IMG_20211027_123330.jpg

স্টেপ-০৩

কিছুক্ষণ পর মাছগুলোকে উল্টে করে দিতে হবে।

IMG_20211027_123651.jpg

স্টেপ-০৪

মাছগুলো ভেজে নেওয়ার পর আলাদা করে নিলাম।

IMG_20211027_124040.jpg

স্টেপ-০৫

এখন কাটা পেঁয়াজ গুলো দিয়ে দিলাম।

IMG_20211027_124116.jpg

স্টেপ-০৬

এখন পাতিলে সবগুলো উপকরণ দিয়ে দিলাম ও ভালোভাবে নেড়ে চেড়ে নিলাম ।

স্টেপ-০৭

পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।

IMG_20211027_124416.jpg

স্টেপ-০৮

ভাজি করা মাছ গুলো দিয়ে দিলাম ও ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকলা দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_20211027_124433.jpg

সর্বশেষ স্টেপ

৫-৬ মিনিট পর আমি মাছগুলো কে চুলা থেকে নামিয়ে নিলাম।
IMG_20211027_130337.jpg

IMG_20211027_130853.jpg

IMG_20211028_210819.jpg

রান্নার সাথে আমার একটি ছবি দিয়েছি। আশা করি আমার রান্নাটি সবাই পছন্দ করেছেন, এটাই আমার প্রথম পোস্ট ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আর আশা করি সামনে আপনাদের মাঝে নতুন রেসিপি শেয়ার করব।

সবাইকে অন্তর থেকে ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ❤️❤️❤️

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার রুই মাছ ভুনা রেসিপি টা খুবই সুন্দর হয়েছে। আপনি খুব ভালো রান্না করেন। ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ 😍

 3 years ago 

রুই মাছ ভুনা অত্যন্ত সুন্দর ভাবে রান্না করেছেন। রুই মাছ খেতে খুবই ভালো লাগে। আপনি প্রয়োজনীয় উপকরণ এবং খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দিয়েছেন। প্রতিটি ধাপ খুব দক্ষতার সাথে আপনি আমাদের মাঝে পরিবেশন করেছেন। ভালোভাবে দেখিয়েছেন কিভাবে রান্না করা হয়। খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল। অনেক ভাল ছিল

এত সুন্দর আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😍 দোয়া করবেন সামনের দিকে যেন, আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।
আপনাকে হৃদয় থেকে ধন্যবাদ 😍

 3 years ago 

আপনার রুই মাছ ভুনার রেসিপি চমৎকার ছিল। আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নতুন হওয়ায় অনেক কিছুই বাদ দিয়েছেন। আপনার বানান গত সমস্যাও ছিল অনেক। সেটা পরর্বতী সময়ে ঠিক করার চেষ্টা করবেন আশাকরি।আপনি কমিউনিটি কতৃক ট্যাগ ব্যবহার করেন নি।#amarbanglablog এই ট্যাগটি অবশ্যই ব্যবহার করতে হবে। চেষ্টা করুন সফল হবেন।শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

ভাই এখানে পোস্ট করার আগে আপনি আপনার পরিচিতি মূলক একটি পোস্ট করুন।তার পরেই আপনি অন্যান্য পোস্ট করতে পারবেন।আর কমিউনিটির সকল নিয়ম কানুন আগে দেখুন।বানান এর দিকে নজর দিবেন আর পোস্ট বড় করার চেষ্টা করুন ধন্যবাদ।

আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 😍 আসলে আমি আমার পরিচয় পত্র দিয়ে দিয়েছি, আপনি একটু কষ্ট করে দেখে নিবেন আর আমার জন্য দোয়া করবেন আমি যেন ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি।
❤️আপনাকে অসংখ্য ধন্যবাদ❤️

 3 years ago 

আপনার রুই মাছের রেসিপি টা দেখতে অনেক লোভনীয় হয়েছে। আরো লোভনীয় করেছেন ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করে। তাই আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, দোয়া করবেন আপনাদের মাঝে আরো ভালো কিছু যেন শেয়ার করতে পারি 😍আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 😍

 3 years ago 

ভাইয়া, আপনার রুই মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।আমি রুই মাছ খুব পছন্দ করি আপনার তৈরি রুই মাছ ভুনা রেসিপিটি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। রুই মাছ ভুনার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া, সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু😍 দোয়া করবেন আরো ভালো কিছু যেন আপনাদের মাঝে শেয়ার করতে পারে আপনাকে ধন্যবাদ😍

 3 years ago 

আহ্ রুই মাছ 😋 রেসিপি দেখেই জিহ্বায় জল চলে এসেছে যদি একটু টেস্ট করে দেখতে পারতাম।বড় বড় মাছের সাইজ দেখে লোভ সামলাতে পারছিনা। রেসিপিটি দেখে তো মনে হচ্ছে বেশ মজা হয়েছে। সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রুই মাছ ভুনার অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রুই মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। যদিও একটু কাঁটা বেশি কিন্তু খেতে সমস্যা হয় না। রুই মাছ ভুনা করে রান্না করলে সব থেকে বেশি সুস্বাদু লাগে। আপনার রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইলো

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, দোয়া করবেন ভবিষ্যতে আরও ভালো কিছু শেয়ার করতে পারি।
আপনার জন্য শুভকামনা রইল 😍

 3 years ago 

ভাইয়া আপনার এসব মাছ ভুনার রেসিপি টা দেখে আমার খুব ভালো লাগতেছে। এই রেসিপিটা দেখেই অনেকটাই খিদে পেয়ে গেছে। কিন্তু কি আর করার খেতে তো পারব না। অনেক ভাল লেগেছে আপনার এই রেসিপিটা দেখে। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ😍 আপু 😍 এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন আরো ভালো কিছু যেন আপনাদের মাঝে শেয়ার করতে পারি

 3 years ago 

রুই মাছ আমার অনেক পছন্দের মাছ। এই মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। আমি কিছুদিন আগে রুই মাছের রেসিপি তৈরি করেছিলাম। আজকে আপনার রুই মাছের রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর হবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। যার কারণে আমার আরো বেশি ভাল লেগেছে। আপনার প্রতি শুভকামনা রইল।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই😍 দোয়া করবেন সামনের দিকে যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। 😍আপনার জন্য শুভকামনা রইল😍

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67544.78
ETH 3225.94
USDT 1.00
SBD 2.65