মুরগির মাংস ভুনা রেসিপি ||১০% বেনিফিট@লাজুক-খ্যাক এর জন্য

হ্যালো বন্ধুরা 🥰

আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান সৃষ্টিকর্তার রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি, আজকে আমি আপনাদের মাঝে আমার আরেকটি রেসিপি শেয়ার করব।

রেসিপিটি আমার জন্য স্পেশাল😃 এটি হলো মুরগির ভুনা রেসিপি। নিচে আমি এই রেসিপিটি খুব সহজ ভাবে বর্ণনা দিব। আশা করি এটি আপনারা সবাই খুব ভালো ভাবে বুঝবেন এবং বাসায় রান্না করবেন।

IMG_20211029_141512.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মুরগি ০৬ পিজ
  • মসলা বাটা
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ
  • রসুন
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • সয়াবিন তেল

IMG_20211029_122333.jpg

ধাপ-০১

প্রথমে মাংসগুলোকে হলুদ ও লবণ দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

IMG_20211029_122725.jpg

ধাপ-০২

এখন একটি পাতিল চুলায় বসিয়ে দিতে হবে।

IMG_20211030_181810.jpg

ধাপ-০৩

এরপর পরিমান মতো তেল দিতে হবে এবং পরে পেঁয়াজ কুচি ও মরিচ দিতে হবে।

IMG_20211029_122401.jpg

ধাপ-০৪

এরপরে এর মধ্যে আদা বাটা, রসুন বাটা, মসলা বাটা, সবগুলো ঢেলে দিয়ে ভালোভাবে নেড়ে নিতে হবে।

IMG_20211029_123119.jpg

IMG_20211029_123219.jpg

ধাপ-০৫

এরপর মুরগি এবং মসলাগুলো কে কিছুক্ষণ কষিয়ে নেব।

IMG_20211029_123337.jpg

সর্বশেষ ধাপ

তারপর ১০ মিনিট পর মুরগির মাংস রান্না সম্পূর্ণ হলো। তারপর এটা চুলা থেকে নামিয়ে নিতে হবে।

IMG_20211029_141512.jpg

  • এখন এটি খাওয়ার জন্য সম্পূর্ণ ভাবে তৈরি।

IMG-20211029-WA0001.jpg

রান্নার সাথে আমার সেলফি।
আশা করি আপনারা সবাই মুরগি ভুনা রেসিপিটি পছন্দ করেছেন। পরবর্তীতে আপনাদের মাঝে আরো নতুন নতুন রেসিপি শেয়ার করব।

আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি গুরুত্ব সহকারে দেখার জন্য ❤️❤️

Sort:  
 3 years ago 

ভাই কি রেসিপি দেখাইলেন।আমার অত্যান্ত পছন্দের এই মুরগির মাংশ ভুনা।আপনি খুব সুন্দর গোছালো ভাবে রেসিপিটি করেছেন এবং সুন্দর ভাবে এটি উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মুরগির মাংস রান্নার রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। মুরগির মাংস আমার খুবই পছন্দের একটি খাবার ।আপনাকে ধন্যবাদ আমাদের সঙ্গে এমন একটি রেসিপি শেয়ার করার জন্য।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, দোয়া করবেন সামনে যেন আপনাদের মাঝে আরো ভালো কিছু শেয়ার করতে পারি।আপনার জন্য শুভকামনা রইল 😍

 3 years ago 

আপনি মুরগির মাংস ভুনা সুন্দর একটা রেসিপি দিয়েছেন। ভাইয়া মুরগির মাংসের মসলার পরিমান গুলো দিলে ভালো হতো। আর আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং কি আপনার মুরগির মাংস মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। দেখতে খুবই লোভনীয় আমাদের সাথে এত সুন্দর একটা মুরগির মাংস ভুনা রেসিপি শেয়ার করায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আসলে আমি এই কমিউনিটিতে নতুন তো এজন্য যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 😍

 3 years ago 

মুরগির মাংস আমার তেমন পছন্দ না। কিন্তু আপনার এই মুরগির মাংসের কালার টা খুব সুন্দর হয়েছে। আর রান্নার পদ্ধতি টাও খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। দেখেই বোঝা যাচ্ছে খুব মজা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ। দোয়া করবেন সামনের দিকে আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি । আপনার জন্য শুভকামনা রইল 😍

 3 years ago 

মুরগির মাংস ভুনা রেসিপিটর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছেন।মনে হচ্ছে রান্নাটাও অনেক মজাদার হয়েছে। শুভকামনা আপনার জন্য♥♥

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল 😍

 3 years ago 

মুরগির মাংস ভুনা রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছ। মুরগী মাংস আমার অনেক প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে তৈরি করেছেন এবং ধাপে ধাপে উপস্থাপন করেছেন যা দেখে আমার অনেক ভালো লেগেছে।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 😍 আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া, মুরগির মাংস ভুনা আমার খুবই ভালো লাগে খেতে। তবে ভাইয়া,আমি মুরগির মাংস ভুনা করলে সব সময় এমনই ভুনা করি, কখনো আলু দিয়ে ভুনা করে খাওয়া হয়নি। তবে আপনার এই রেসিপিটি দেখে শিখে নিলাম আলু দিয়ে কিভাবে মুরগির মাংস ভুনা করতে হয়। ভাইয়া, রান্নার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু 😍 আপনার জন্য শুভকামনা রইল 😍

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60681.54
ETH 3358.73
USDT 1.00
SBD 2.49