মুরগির মাংস ভুনা রেসিপি ||১০% বেনিফিট@লাজুক-খ্যাক এর জন্য

হ্যালো বন্ধুরা 😍

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার আরেকটি মুরগির মাংস ভুনা রেসিপি শেয়ার করব। আর সবচাইতে বড় কথা হচ্ছে আমি মুরগির মাংস খেতে খুব পছন্দ করি এর জন্য বারবার আপনাদের মাঝে মুরগির মাংস কিভাবে রান্না করে সেটা আপনাদের মাঝে শেয়ার করতেছি।

রেসিপিটি আমার জন্য স্পেশাল। এটি হলো মুরগির মাংস ভুনা রেসিপি। নিচে আমি এটির খুব সহজ ভাবে এবং খুব সুন্দর ভাবে বর্ণনা দিব। আশা করি এটি আপনারা সবাই খুব ভালো ভাবে বুঝবেন এবং বাসায় তৈরি করার চেষ্টা করবেন।

IMG_20211103_233514.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মাংস ০৮ পিজ
  • মসলা বাটা
  • রসুন বাটা
  • গুঁড়া মসলা পরিমাণ মতো
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ
  • লবণ
  • সয়াবিন তেল

IMG_20211103_230700.jpg

স্টেপ:-০১

প্রথমে মাংসগুলোকে হলুদ এবং লবণ দিয়ে ভালোভাবে মেখে নিতে হবে।

IMG-20211103-WA0011.jpg

স্টেপ:-০২

এরপর একটি পাতিল চুলায় বসিয়ে দিতে হবে।

IMG_20211103_231249.jpg

স্টেপ:-০৩

কিছুক্ষণ পর পাতিল গরম হলে পরিমান মত তেল ঢেলে দিতে হবে।

IMG-20211103-WA0009.jpg

স্টেপ:-০৪

এরপর পাতিলের মধ্যে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি দিতে হবে।

IMG-20211103-WA0003.jpg

স্টেপ:-০৫

এরপর পাতালের মধ্যে যাবতীয় সব মসলা ঢেলে দিতে হবে।

IMG_20211103_231951.jpg

স্টেপ:-০৬

এরপর একটু গরম পানি দিয়ে সব মসলাগুলো কিছুক্ষণ কষিয়ে নিতে হবে।

IMG_20211103_232011.jpg

স্টেপ:-০৭

এরপর মাংসগুলোকে মসলার মধ্যে ঢেলে দিতে হবে, এবং খুব ভালোভাবে নেড়ে নিতে হবে।

IMG-20211103-WA0017.jpg

সর্বশেষ স্টেপ

এরপর মাংসগুলোকে ১০ মিনিটের পাতিলের মধ্যে রেখে দিতে হবে।
IMG-20211103-WA0014.jpg

  • এটি এখন খাওয়ার জন্য সম্পূর্ণ তৈরি।

মুরগির মাংস রান্নার সাথে আমার একটি ছবি। আশাকরি মুরগির মাংস ভুনা রেসিপিটি আপনাদের খুব পছন্দ হয়েছে। পরবর্তীতে আপনাদের মাঝে আরো নতুন কিছু শেয়ার করতে পারি, সেই দোয়াই করবেন আমার জন্য।

IMG_20211103_233135.jpg

আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ❤️

Sort:  
 3 years ago 

খুব সুন্দর ভাবে মুরগির মাংসের ভুনা রেসিপি রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। শেষের ছবিটি দেখে খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ভাই

 3 years ago 

এত রাতে আপনার মুরগির ভুনা মাংস গুলো দেখেতো ক্ষুধা লেগে গেল জিভে পানি চলে এসেছে। খুব সুন্দর ভাবে আপনি মাংস রান্না করেছেন। মাংসের রং টা অনেক সুন্দর হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

তো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দোয়া করবেন যেন সামনের দিকে আপনাদের মাঝে আরো ভালো কিছু শেয়ার করতে পারি আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

মুরগির মাংস আমার খুব বেশি ভালো লাগে না। কিন্তু আপনি এতো সুন্দর করে মাংস রান্নার পদ্ধতি গুলো দেখিয়েছেন যা দেখে মুখে পানি চলে এসেছে। মাংস টা দেখেই বোঝা যাচ্ছে যে খুব সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

বাহ আপনি অনেক দারুন ভাবে মাংস ভুনার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস ভুনা আমার অনেক প্রিয়। খুবই ভালো লাগে। চমৎকার ভাবে রান্না করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল ভাই ❤️

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66269.64
ETH 3568.77
USDT 1.00
SBD 3.06