আপনি যা মনে করেন তা বলা কখনও কখনও একটি খারাপ ধারণা এবং লেখার সবচেয়ে কঠিন জিনিস হল শুরু (10% shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220126_122316_1.jpg

হ্যালো বন্ধু, আমি কিভাবে আমার একঘেয়েমি থেকে মুক্তি পেতে পারি? আজ আমি সারা সকাল অ্যাপার্টমেন্ট পরিষ্কার করতে এবং গতকাল ওয়েটিং রুমে খেলার সময় আমার মেয়েরা যে মেস রেখে গিয়েছিল তা পরিষ্কার করতে কাটিয়েছি। আজ আমি লিখব যা আমার কল্পনা আমাকে গাইড করে এবং প্রকাশনার শেষে আমি একটি ক্রম দেখাব। এই পোস্টের প্রচ্ছদ হিসাবে ব্যবহৃত ছবি পাওয়ার আগে তোলা ব্যক্তিগত ফটোগ্রাফ।

আমি এমন একজন মহিলা যিনি ফটো তোলার সময় হাসেন, কারণ আমি ছবি তোলার আগে সোজা মুখ রাখার চেষ্টা করি। মাঝে মাঝে ভাবি আমি কেন এত হাসি যদি কেউ আমার দিকে তাকায় না, শুধু আমার মস্তিষ্ক জানে! মাঝে মাঝে আমি ভাবতে শুরু করি যে আমি একজন সাধারণ মহিলা নই, আমার অনেক ত্রুটি রয়েছে এবং সেই ত্রুটিগুলির মধ্যে একটি হল আমি সবসময় আমার বন্ধু বা সঙ্গীকে যা ভাবি তা বলি।

এই কারণে আমি মনে করি যে আমি যেভাবে আছি তার জন্য আমার খুব কম বন্ধু আছে, কিন্তু আমি সেই ব্যক্তিদের মধ্যে একজন যারা অন্য লোকের সামনে কিছু বলে না। আমি জানি কিভাবে এই মুহুর্তের জন্য অপেক্ষা করতে হয় তা বলার জন্য যদি আমি কি ভাবি আমি দেখছি যে সেই ব্যক্তির সাথে কিছু ভুল আছে। আমি সেই ব্যক্তির সাথে একা কথা বলতে পছন্দ করি, কারণ এমন কিছু লোক আছে যারা সত্য বলা পছন্দ করে না এবং শেষ পর্যন্ত আমার সাথে রাগ করে যে কারণে আমি মনে করি আমি এখন একা।

আমি যখন একা থাকি তখন কি করি

সাধারণত আমি সাধারণত আমার মেয়েদের সাথে খেলি যতক্ষণ না তারা ঘুমিয়ে পড়ে সেই সময়ে আমি রান্না করার সুযোগ নিই এবং খেলার সময় আমরা যে জগাখিচুড়ি রেখে যাই তা পরিষ্কার করি, যদি আমার মেয়েরা এখনও ঘুমিয়ে থাকে তবে আমি সুযোগটি নিয়ে কম্পিউটারে বসে এর নিবন্ধগুলি পর্যালোচনা করি। আমার প্রিয় লেখক, কিছুক্ষণ পড়ার পর আমি আরাম করি এবং STEEMIT-এর জন্য একটি নিবন্ধ লিখতে শুরু করি। একটি নিবন্ধ লেখার জন্য সবচেয়ে কঠিন বিষয় হল এটি লেখা শুরু করা এবং নিবন্ধটির শিরোনামটি থাকবে, আমার ক্ষেত্রে আমার জন্য সবচেয়ে কঠিন বিষয় হল এটিতে কোন শিরোনাম লিখতে হবে তা নির্বাচন করা কারণ আমি খুব কমই নির্দিষ্ট কিছু লিখি।

সাধারণত আমি যখন লিখতে শুরু করি তখন আমি ঠিক সেই মুহূর্তে যা ভাবছি তা লিখি, তারপর আমার আঙুল নিজে থেকেই চলে যায় এবং আমি যখন লিখছি তখন ধারণাগুলি প্রবাহিত হয়। আপনাকে খুব বেশি চিন্তা করতে হবে না, আপনি যখন লিখছেন তখন শুধু মুক্তমনা হোন, ভালো লেখকরা খোলা মনের হয় এবং তাদের কল্পনাকে বন্যভাবে চলতে দেয়। আমি সর্বদা এটাই করার চেষ্টা করি, যদিও আমার নিবন্ধগুলি একটি উপন্যাস বা একটি রোমান্স বা অ্যাকশন চলচ্চিত্র সম্পর্কে নয়, আমি শুধুমাত্র আমার জীবনের অংশ এবং আমার বর্তমান পরিস্থিতি বলার চেষ্টা করি।

শীঘ্রই আমি একটি বই লিখতে শুরু করব যা আমার ব্যক্তিগত জীবন এবং একক মা হিসাবে বিদেশে বসবাস করতে কেমন লাগে সে সম্পর্কে কিছু কথা বলবে। যদিও আমার কাছে বইটির সংজ্ঞায়িত শিরোনাম নেই তবে আমি যা লিখতে চাইছি, সম্ভবত আমি বইটির কিছু জিনিস সংশোধন করব তবে এই মুহুর্তে প্রধান জিনিসটি লেখা শুরু করা।

cinta steemit.png

যেহেতু এই নিবন্ধটি শেষ হয়েছে, আমি আপনাকে ফটোগুলির একটি অংশ দেখাব যা আমি এই প্রকাশনার কভারে কোন ছবি রাখতে হবে তা বেছে নেওয়ার আগে তুলেছিলাম৷ চল শুরু করি.

IMG_20220126_122449.jpg

এখানে আমি আমার হাসি চেপে ছিল.

IMG_20220126_122421.jpg

আমি তাগিদ সহ্য করতে পারিনি এবং আমি হেসে ফেললাম

IMG_20220126_122424.jpg

আমি হাসি থামাতে পারলাম না

IMG_20220126_122455.jpg

যতক্ষণ না আমি গম্ভীর হওয়ার চেষ্টা করেছি কিন্তু আমি আমার মুখ দিয়ে একটি মুখ তৈরি করেছি যে আমি ছবিটি পছন্দ করিনি এবং এটি একটি কভার ফটো হিসাবে বাতিল করে দিয়েছি।

cinta steemit.png

হ্যালো! আমার নাম রুজমাইরা সুয়ারেজ ডি গনজালেজ, আমি ভেনিজুয়েলান কিন্তু আমি বর্তমানে কলম্বিয়াতে থাকি। আমি আশা করি আপনি আমার প্রকাশনা উপভোগ করেছেন। আমি আপনাকে আমাকে অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আমি মানসম্পন্ন সামগ্রী সহ প্রতিদিন একটি প্রকাশনা করব।

আমাকে সমর্থন করতে ভুলবেন না এবং আপনার মন্তব্য করতে ভুলবেন না যে আমি খুব প্রশংসা করব, আমি একজন মহান লেখক হতে চাই এবং তাদের সাথে প্রতিদিন যোগাযোগ করার জন্য যথেষ্ট অনুগামী থাকতে চাই।

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন লেখার সবচেয়ে বড় কঠিন জিনিস হল শুরু করাটা। আমি বেশ কয়েকবার অনেক কবিতা গল্প লেখার চেষ্টা করেছি কিন্তু শুরুটাই করতে পারিনি তাই লেখা হয়নি। যদিও খুব ব্যস্ততার মাঝে কাটে তাই আপনার মত মুক্তমনা হয়ে লিখতে পারিনা। যাইহোক ভালোই লিখেছেন আপনার লেখা পড়ে ভালো লাগলো অবশ্যই প্রার্থনা করি আপনি বড় একজন লেখক হন এই ভাবেই চালিয়ে যান। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কবিতা লেখা মোটেও সহজ নয়, যদিও এমন কিছু লোক আছে যাদের শব্দগুলিকে গুছিয়ে রাখার এবং তারা যে গল্পটি বলছে তার সাথে মানানসই একটি শ্লোক তৈরি করার ক্ষমতা আছে, আমি মনে করি লেখার সবচেয়ে সহজ উপায় হল তারা নির্দিষ্ট কিছু সম্পর্কে যা মনে করে তা প্রকাশ করা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 59568.13
ETH 2951.73
USDT 1.00
SBD 3.55