প্রেম বোঝার জন্য একটি জটিল জিনিস! (10% shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220129_100353.jpg

হ্যালো আমি আশা করি আপনি ভাল আছেন
ভালবাসা হল মিশ্র আবেগের সংমিশ্রণ যা আমরা সেই বিশেষ ব্যক্তিকে দেখলে অনুভব করতে পারি, কখনও কখনও আমরা একটি লাইককে ভালবাসার সাথে গুলিয়ে ফেলতে পারি, একটি জিনিস হল আমরা একজন ব্যক্তিকে পছন্দ করি এবং অন্যটি সেই ব্যক্তির প্রতি ভালবাসা অনুভব করা খুব আলাদা, এই দুটি ভিন্ন জিনিস

যখন আমরা শুরুতে সেই বিশেষ ব্যক্তির সাথে দেখা করি তখন আমরা সেই ব্যক্তির প্রতি একটি আকর্ষণ অনুভব করি এবং আমরা একে অপরের সাথে পরিচিত হওয়ার সাথে সাথে আমরা অনুভব করতে শুরু করি যে আমাদের দুজনের মধ্যে একটি রসায়ন রয়েছে যার অর্থ উভয় পক্ষ একে অপরকে পছন্দ করে। আমরা একসাথে সময় ভাগ করে নেওয়ার সময়, আমরা সাধারণত একজন এবং অন্যটির ত্রুটিগুলি দেখি এবং যদি এই ত্রুটিগুলি তাদের কাউকে প্রভাবিত না করে তবে তারা ইতিমধ্যে একে অপরের প্রতি ভালবাসা অনুভব করা থেকে এক ধাপ দূরে রয়েছে।

যখন একজন ব্যক্তি আপনাকে বলে যে সে আপনার সাথে দেখা করার কয়েকদিন পরে আপনাকে ভালবাসে, তখন এটি একটি সামান্য মিথ্যা কারণ সে প্রেমের সাথে আকর্ষণ এবং আকাঙ্ক্ষাকে বিভ্রান্ত করবে। প্রেম ছোট বিবরণ দিয়ে অর্জিত হয় এবং আমরা বস্তুগত জিনিস সম্পর্কে কথা বলছি না, এই ছোট বিবরণগুলি সাধারণত হয় যদি সেই ব্যক্তিটি আপনার সম্পর্কে সচেতন থাকে এবং আপনার সম্পর্কে চিন্তা করে, এটি উপলব্ধি না করেই, আমাদের ইন্দ্রিয় সেই ব্যক্তি যা করছে তার সমস্ত কিছু ক্যাপচার করে এবং সেই ইন্দ্রিয় তথ্যকে নির্দেশ করে আমাদের হৃদয় বলছে যে এই আপনার জন্য নিখুঁত ব্যক্তি.

আমাদের অনুভূতি এবং আবেগ একটি রহস্য যা বিজ্ঞান সঠিকভাবে ব্যাখ্যা করতে পারে না, কারণ এই মুহূর্তে আমরা খুশি হতে পারি কিন্তু কয়েক মিনিটের মধ্যে আমরা কিছু বোকামিতে রাগ করতে পারি। আবেগের পরিবর্তন মানুষের স্বাভাবিক ব্যাপার, কিন্তু এই সম্পর্কটা কী প্রভাব ফেলে?একটু পরে দেখা যাক।

আমাদের আবেগ একটি সম্পর্ক প্রভাবিত করতে পারে

এমন কিছু লোক আছে যারা তাদের আবেগ প্রকাশ্যে প্রকাশ করে এবং এটি একটি সম্পর্ককে প্রভাবিত করতে পারে, আসুন একটি উদাহরণ দেই যদি আপনার সঙ্গী তার বাবা-মায়ের সাথে রাগান্বিত হয় বা সে সময় তার বিদ্রোহী মনোভাব থাকে সে আপনার সাথে এমনভাবে আচরণ করে যা উপযুক্ত হবে না সে প্রতিক্রিয়া জানায়। আপনার প্রতি অভদ্রভাবে এবং আপনার প্রতি তার রাগ প্রকাশ করে, কখনও কখনও আমরা এই মনোভাবের প্রতি সহনশীল হতে পারি তবে এমন কিছু লোক আছে যারা এটি সহ্য করতে পারে না এবং এটি তাদের সঙ্গীর সাধারণ জ্ঞানকে চালু করে দেয় এবং তারা নিজের অজান্তেই এই প্রশ্নটি জিজ্ঞাসা করবে। এখানে কিছু ভুল আছে.

এটা সত্য যে আমরা রাগান্বিত হতে পারি কিন্তু আমাদের রাগের জন্য আমাদের সঙ্গীর দোষ কি, কারণ আমাদের তার সাথে খারাপ ব্যবহার করা উচিত যদি সে আমাদের সাথে যা ঘটে তার জন্য দায়ী না হয়। সেই ভুলগুলোর কারণে ভালোবাসা হারিয়ে যায় বুঝতে না পেরে।

সবচেয়ে খারাপ পরিস্থিতি যা ঘটতে পারে তা হল একা প্রেমে থাকা, যখন আমরা সেই ব্যক্তির প্রতি ভালবাসা অনুভব করি কিন্তু সেই ব্যক্তিটি আমাদের জন্য ভালবাসা অনুভব করে না। বেশিরভাগ ক্ষেত্রে, যিনি প্রেমে আছেন তিনি এই গল্পে সর্বদাই বড় পরাজয়কারী, এটাই নিষ্ঠুর বাস্তবতা, আমাদের আবেগপ্রবণ অংশীদারের কাছে আমাদের আবেগ প্রকাশ না করার পরামর্শ দেওয়া হয় কারণ এটি আপনার জন্য একটি দ্বিগুণ স্থির অস্ত্র হতে পারে।

cinta steemit.png

হ্যালো! আমার নাম রুজমাইরা সুয়ারেজ, আমি ভেনিজুয়েলার কিন্তু আমি বর্তমানে বোগোটা কলম্বিয়াতে থাকি। আমি আশা করি আপনি আমার প্রকাশনা উপভোগ করেছেন। আমি আপনাকে আমার অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানাই. মানসম্মত কন্টেন্ট নিয়ে আমি প্রতিদিন একটি পোস্ট করব।

আমাকে সমর্থন করতে ভুলবেন না এবং আপনার মন্তব্য করতে ভুলবেন না যে আমি খুব প্রশংসা করব, আমি একজন মহান লেখক হতে চাই এবং তাদের সাথে প্রতিদিন যোগাযোগ করার জন্য যথেষ্ট অনুগামী থাকতে চাই।

Sort:  
 3 years ago 

আপনি জীবন এবং প্রেম সম্পর্কে মহান বক্তৃতা লিখেছেন, যা আমাদের অনুপ্রাণিত করে,আপনি এতো সুন্দর করে লিখেছেন আমার অনেক ভালো লেগেছে।ধন্যবাদ এতো সুন্দর লিখার জন্য

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ এবং আমি যে অভিজ্ঞতা লাভ করেছি তার কারণে আমি প্রেম সম্পর্কে যা ভাবি তা নিয়ে এটি আমার পর্যালোচনা।

আপনি খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন দেখছি। প্রেম ও জীবন সম্পর্কে অসাধারণ কিছু কথা শেয়ার করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24