আমি কান্না না করার জন্য হাসি (পুরস্কারের 10% @shy-fox-এ যাবে)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211101_074630.jpg

হ্যালো বন্ধু, আজ আমি খুব অসুস্থ হয়ে উঠলাম কিন্তু একইভাবে আমার মুখে সবসময় হাসি থাকে, কখনও কখনও জীবন আমাদের প্রতি অন্যায় হয় তবে আমরা সবসময় এমন একটি উপায় খুঁজে বের করার চেষ্টা করি যাতে এটি আমাদের প্রভাবিত না করে। আমাদের নিজেদেরকে উন্নত করার ক্ষমতা দিয়ে তৈরি করা হয়েছিল যদিও আমাদের সবার সেই ক্ষমতা নেই এবং যখন সবকিছু ভুল হতে শুরু করে না তখন আমরা বিষণ্নতায় পড়ে যাই।

কখনও কখনও আমি সাধারণত হতাশ হয়ে পড়ি যখন STEEMIT খারাপ হয়ে যায় বা যখন মেয়েদের জন্য খাবার কেনার জন্য আমার কাছে টাকা থাকে না, যখন আমি হতাশাগ্রস্ত থাকি তখন আমি সাধারণত আমার বিছানায় কান্নাকাটি করি সেই স্বস্তি পেতে যা আমার প্রয়োজন এবং এইভাবে আমার মন ও হৃদয়কে স্বস্তি দেয়, বর্তমানে প্ল্যাটফর্ম STEEMIT আমার আয়ের উৎস কারণ আমার স্বামী বিদেশে থাকে এবং চাকরি খুঁজে পায়নি এই কারণে তার কাছ থেকে আমার আর্থিক সহায়তা নেই।

আমি বর্তমানে আমার বাবা-মায়ের বাড়িতে আছি, যেহেতু আমি যে অ্যাপার্টমেন্টে থাকতাম তার মাসিক ভাড়া পরিশোধ করতে না পারার কারণে তারা আমাকে উচ্ছেদ করেছে, যদিও আমি প্রায় পুরো ভাড়া পরিশোধ করেছি, অ্যাপার্টমেন্টের মালিক সময়মতো পরিশোধ না করার জন্য আমাকে উচ্ছেদ করেছেন। কেন steemit অগ্রসর না? আমি আগেই বলেছি, আমি বর্তমানে কাজের বাইরে আছি এবং স্টিমিট হল আমার আয়ের উৎস এবং যেহেতু আমার কাছে টাকা পাবার আর কোন জায়গা নেই, তাই আমি প্ল্যাটফর্ম থেকে ক্রমাগত টাকা তুলে নিচ্ছি যাতে এক প্লেট খাবার আনতে পারি। আমার মেয়েদের জন্য প্রতিদিন টেবিল। এটি আমাকে আমার অ্যাকাউন্ট বুস্ট করতে বাধা দিয়েছে কারণ আমি খাদ্য কেনার জন্য যথেষ্ট পরিমাণে জেনারেট করি না এবং বাকিটা স্টিমপাওয়ারে বিনিয়োগ করি।

আমি কেন খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি?

প্রায় 4 মাস আগে আমার স্বামী এবং আমি একটি লাভজনক ব্যবসায় বিনিয়োগ করার জন্য আমাদের বাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছিলাম৷ সেই সময়ে আমি স্টিমিট সম্পর্কে উত্সাহী ছিলাম, আমি আমার স্বামীকে STEEM-এ $2,500 বিনিয়োগ করতে রাজি করি যা আমরা 4750SP-এর পরিমাণে পৌঁছে STEEMPOWER-এ পরিণত হয়েছিলাম৷ সেই সময়ে আমি দেখে খুব খুশি হয়েছিলাম যে আমার ভোট দেওয়ার ক্ষমতার মান ছিল 0.07 সেন্ট এবং এইভাবে আমার প্রকাশনাগুলিতে মন্তব্যকারী ব্যবহারকারীদের পুরস্কৃত করতে সক্ষম।

কিন্তু ভাগ্য আমাদের 360 ডিগ্রী ঘুরিয়ে দিয়েছে, যেহেতু অ্যাপার্টমেন্টের মালিক আমাদের ভাড়া বাড়িয়েছে এবং আমি স্টিমিটে খুব একটা ভালো করছিলাম না। যদিও আমি শুরু করার পর থেকে এটি আমার জন্য খুব ভাল ছিল না। অন্য নতুন ব্যবহারকারীরা তাদের শুরুতে যে সমর্থন পেয়েছিল তা আমার কাছে কখনই ছিল না যেখানে একটি তিমি তাদের সহানুভূতিশীল হয় (প্রচুর ভোট দেওয়ার ক্ষমতা সহ ব্যবহারকারী) কখনও অবিচ্ছিন্ন সমর্থন না পাওয়া সত্ত্বেও, প্রতিকূলতা সত্ত্বেও আমি সর্বদা এগিয়ে চলেছি।

আমার স্বামী এবং আমি দেখতে পাচ্ছি যে আমি খুব খারাপ করছি, আমরা একটি সস্তা বাড়ি কেনার জন্য প্ল্যাটফর্মে বিনিয়োগ করা সমস্ত STEEM প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি এবং এইভাবে একটি ছাদ যেখানে আমাদের মেয়েরা থাকতে পারে তা নিশ্চিত করার জন্য, যখন আমরা সমস্ত STEEM তুলে নিতে পেরেছিলাম। স্বয়ংক্রিয়ভাবে বিনিয়োগ করা হয় আমরা একটি সস্তা বাড়ি কেনার জন্য নগদ ডলারে বিনিময় করি।

এক দুর্ভাগ্যজনক রাত

প্রায় এক মাস আগে আমরা একটি হ্যামবার্গার কিনতে গিয়েছিলাম যেহেতু রান্নাঘরটি নষ্ট হয়ে গিয়েছিল, যখন আমি অ্যাপার্টমেন্টে ফিরে আসি তখন মেয়েরা ঘুমিয়ে পড়ার পর থেকে সবকিছু ঠিকঠাক চলছিল এবং আমার স্বামী এবং আমি একটি সিনেমা দেখছিলাম। আমি জানি না স্কি মাস্ক ও বন্দুকধারী চোররা কিভাবে কোথায় কোথায় ঢুকল। কিন্তু আমাদের আত্মরক্ষার সময় না পেয়ে পাহারা দেওয়া হয়েছিল এবং চোররা প্রথম জিনিসটি জিজ্ঞাসা করেছিল: ডলার কোথায়? এটা দেখে, আমি সঙ্গে সঙ্গে বুঝতে পারি যে কেউ চোরদের জানিয়েছিল যে আমাদের অ্যাপার্টমেন্টে নগদ টাকা আছে। দুর্ভাগ্যবশত আমি কখনই টাকা লুকিয়ে রাখিনি কারণ এটি প্রথম সহজে পাওয়া যায় এমন আলমারির ড্রয়ারে ছিল।

যখন চোররা টাকা খুঁজে পায় তখন আমি ভেবেছিলাম তারা অবিলম্বে চলে যাবে, কিন্তু তারা তা করেনি, তারা সেল ফোন, কম্পিউটার, টেলিভিশন এবং বহন করা সহজ সবকিছুর মতো আমাদের মূল্যবান সবকিছু সংগ্রহ করতে শুরু করে। যখন 3 চোর সব নিয়ে যায়। তাদের মধ্যে একজন আমার কাছে এসে আমাকে আঘাত করার উদ্দেশ্যে আমাকে স্পর্শ করে, কিন্তু একজন চোর লক্ষ্য করে এবং তার সাথে তর্ক শুরু করে এবং তাকে ডাকাতির কাজে সাহায্য করতে বলে।

চোরেরা চলে গেলে, আমার স্বামী এবং আমি একে অপরকে মুক্ত করার উপায় খুঁজে পাইনি যেহেতু আমরা দড়ি দিয়ে বেঁধেছিলাম। আমি যতটা পারি, আমি আমার মুখ থেকে কাপড়টি সরিয়ে ফেললাম এবং আমি পাগলের মতো চিৎকার করতে লাগলাম এবং প্রতিবেশীরা সঙ্গে সঙ্গে আমাদের সাহায্য করার জন্য বেরিয়ে এল কিন্তু আমাদের অ্যাপার্টমেন্টের প্রধান দরজা বন্ধ ছিল, তাই প্রতিবেশীদের একজনকে পিছনের বারান্দা দিয়ে প্রবেশ করতে হয়েছিল এবং এভাবে আমাদের মুক্ত করতে সক্ষম হন।

সেই সময় আমি স্নায়ু দ্বারা অবশ হয়ে গিয়েছিলাম এবং আমার মনের মধ্যে প্রথম জিনিসটি মনে হয়েছিল যে চোরেরা আমার মেয়েদের কোন ক্ষতি করেনি, যখন আমি মুক্তি পেয়েছিলাম তখন আমি আমার মেয়েদের দেখতে দৌড়ে গিয়েছিলাম এবং যখন আমি দেখেছিলাম তখন আমার হৃদয় খুব স্বস্তি অনুভব করেছিল। যে তারা দুজনেই এখনও ঘুমিয়ে ছিল তার জন্য যেন এর কিছুই ঘটেনি।

সেই মুহূর্ত থেকে, সবকিছু আগের মতো হওয়ার উপায় খুঁজে না পেয়ে আমাদের জীবন খারাপ হয়ে চলেছে। 😭

Sort:  

কি বলবো, বলার ভাষা হারিয়ে ফেলেছি। দুর্ভাগ্যবশত আপনার সাথে যা ঘটেছে তা মোটেও মেনে নেয়ার মতো না। আপনি শক্ত মনে সবকিছু মেনে নিয়ে নিজেকে উদ্ধার করেছেন ওয়ি কালো স্মৃতি থেকে। আপনার জন্য মন থেকে দোয়া করি আপনি এবং আপনার পরিবার যেন ভালোভাবে দিনযাপন করতে পারেন। আবারও যেন সবকিছু নতুন করে ঠিকঠাক করে নিতে পারেন। সবসময় সাবধান এবং ভালো থাকার চেষ্টা করবেন আর এভাবেই মুখে হাসি রাখবেন, আসলেই মানুষের জীবন নাটকের চেয়েও নাটকীয়। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার কথার জন্য আপনাকে ধন্যবাদ, আমি যা হারিয়েছি তা ফিরে পেতে কঠোর পরিশ্রম করছি।

 3 years ago 

আপু,আপনার লেখাটি পড়ে আমি কি লিখবো ভাষা খুঁজে পাচ্ছিনা😥😥। খুবই দুঃসময়ের মধ্যে দিয়ে গিয়েছে আপনার সেই দিনটি।মনকে ছোট করবেন না যা যাবার চলে গিয়েছে।সামনে আপনার জন্য আরো অনেক ভালো কিছু অপেক্ষা করছে।আমি চাই আপনি আবার সামনের দিকে এগিয়ে চলুন।আগের মত সবঠিক হয়ে যাবে। ধন্যবাদ,আপনার লেখানি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আমি একজন দৃঢ় মনের মহিলা, কিন্তু যখন ডাকাতি হয়, তখন আমার সমস্ত প্রেরণা নষ্ট হয়ে যায়। একটি বাড়ি থাকার আশা হারিয়ে যায় এবং আমার স্বামীর বর্তমান সমর্থন ছাড়া আমার এবং আমার মেয়েদের জন্য জিনিসগুলি খুব কঠিন হয়ে উঠছে।

আমি ভগবানে বিশ্বাস করি যে একদিন আমার জীবন আবার 360 ডিগ্রী ঘুরে যাবে, কিন্তু এবার সেটা হবে আমার মেয়েদের মঙ্গলের জন্য।

 3 years ago 

আপু আমি আপনার পোস্ট দেখে বলার ভাষা হারিয়ে ফেলেছি বুঝতে পারছি না কি বলবো।মনকে সান্তনা দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। দেখবেন সামনে আপনার জন্য ভালো দিন অপেক্ষা করছে।দেখবেন সবকিছু ঠিক হয়ে যাবে।আর সব সময় হাসি মুখে থাকবেন আপু। দুঃখকে জয় করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমি আশীর্বাদ করি আপনার সবকিছু ঠিক হয়ে যাক। ঈশ্বরের প্রতি ভরসা রাখেন তিনি সবকিছু ঠিক করে দেবেন। আপু আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার শুভ কামনার জন্য আপনাকে ধন্যবাদ এবং যদি ঈশ্বরের অনুগ্রহে আমার জীবন আবার পরিবর্তিত হয় এবং প্রতিদিন আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যাতে এটি হয়।

 3 years ago (edited)

আপু আপনার সাথে যা ঘটেছে তা খুবই দুঃখজনক। সমবেদনা জানিয়ে আমরা হয়তো আপনাকে সান্ত্বনা দিতে পারি কিন্তু আমি মনে করি এই মুহুর্তে ধৈর্যের কোন বিকল্প নেই। প্রার্থনা করি সৃষ্টিকর্তা যেন আপনাকে এই দুঃসময় কাটিয়ে ওঠার শক্তি দান করেন। ভেঙে পড়বেন না মনে রাখবেন দুঃখের পরেই সুখ আসে

 3 years ago 

আপনার সুন্দর কথার জন্য ধন্যবাদ.

 3 years ago 

মানুষের জীবনে কিছু কাল স্মৃতি থাকে কিন্তু আপনার জীবনের কাল স্মৃতি গুলো অপ্রত্যাশিত যা সহজে মেনে নেয়া যায়না। আপনার মনকে শক্ত করেছেন এবং সকল দুরবস্থা কে মোকাবেলা করেছে। আপনার এই পোস্টে পড়ে আমি হতভম্ব হয়ে গেছি।শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ.

 3 years ago 
"উপরে সৃষ্টিকর্তা রয়েছেন"

আপনার পোস্টটি পড়ে আমার চোখে জল চলে এলো। সত্যিই সৃষ্টিকর্তা মানুষকে কতভাবেই না পরীক্ষা করেন। ঠিক তেমনি আপনিও একটি বড় পরীক্ষার সম্মুখীন হয়েছেন। দেখুন আঁধারের পর আলো আসে। আমি কিছু দিন আগে এরকমই একটি অপৃতিকর অবস্থায় পরেছিলাম কিন্তু সৃষ্টিকর্তা আমাকে উদ্ধার করেছেন। আমি মন থেকে দোয়া করছি আপনি এ বিপদ কাটিয়ে উঠবেন। ভালো চেষ্টা করে যান , ভালো কিছু হবে। আশা হারাবেন না। আমার দোয়া আপনার সাথে রয়েছে 🥀

 3 years ago 

আপনার প্রার্থনার জন্য আপনাকে ধন্যবাদ, আমি নিশ্চিত যে সবকিছু পরিবর্তন হবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64081.52
ETH 3398.85
USDT 1.00
SBD 2.62