My entry for the NFT competition promoted by @rme/ স্টিমিটে শেয়ার করা আমার প্রথম ডিজিটাল আর্ট (10% shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো, আজ আমি আপনাদের সাথে একটি ডিজিটাল আর্ট শেয়ার করতে চেয়েছিলাম যা আমি কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে তৈরি এবং পরিবর্তন করতে সক্ষম হয়েছি। আমি সত্যিই জানি না তারা প্রতিযোগিতার জন্য এনএফটি হিসাবে যোগ্য কিনা, তবে আজ সকালে @rme-এর ঘোষণা পড়ার পরে এটি চেষ্টা করার মতো। আমি একটি এনএফটি তৈরি করার এবং আপনার সাথে শেয়ার করার জন্য একটি প্রতিযোগিতার কথা বলছিলাম, সেই মুহুর্ত থেকে আমি প্রচুর টিউটোরিয়াল দেখেছি যে ডিজিটাল কাজগুলি সাধারণত ফটোশপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে WACOM নামক একটি ডিজিটাল ট্যাবলেট দিয়ে তৈরি করা হয়। আমি এই বিকল্পটি বাতিল করেছি কারণ আমার কাছে একটি ডিজিটাল ট্যাবলেট কেনার সংস্থান নেই৷

আমি কিছু ক্রেলোন নেওয়ার চেষ্টা করেছি কিন্তু তারপরে আমি ভাবতে শুরু করি যে আমার আঁকাগুলি ভয়ঙ্কর, আমি সাধারণত 3 বছরের মেয়ের মতো আঁকি এবং আমার কল্পনাশক্তি খুব ভাল নয়, ইউটিউবে ফটোশপ কীভাবে ব্যবহার করা হয়েছিল তা দেখার পর ঘন্টা কাটানোর পরে আমি বললাম :

এটি আমার সাথে খাপ খায় না যেহেতু আমি প্রতিটি টুলের ফাংশন বুঝতে পেরেছিলাম কিন্তু যখন আমি অনুশীলন করতে এসেছি তখন টিউটোরিয়াল যা বলেছিল তার মতো কিছুই ছিল না, তাই আমি ফটোশপ ব্যবহার করা ছেড়ে দিয়েছিলাম।

আমার বিছানায় শুয়ে কিছুক্ষণ পর আমি ভাবতে লাগলাম কেন একটি ছবি তুলে ডিজিটাল আর্টে পরিণত করা যায় না তাই আমি আমার ফোনটি নিয়ে, জানালার বাইরে ঝুঁকে এই ছবিটি তুলেছিলাম।

আমার Redmi 9C দ্বারা তোলা ছবি

ছবি তোলার পর আমি কীভাবে আমার ফটোগ্রাফিকে ডিজিটাল আর্টে রূপান্তর করতে পারি তার টিউটোরিয়াল দেখতে ইউটিউবে ফিরে গেলাম এবং তাদের বেশিরভাগই আমাকে ফটোশপে পাঠিয়েছে, শুরু থেকেই আবার থাকলাম যেহেতু ফটোশপ আমার জন্য কিছুটা জটিল, তাই আমি কিছু অনলাইন সম্পাদকের কাছে গিয়েছিলাম। যেটি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এবং এটি আমাকে অনেক সাহায্য করেছে।

cinta steemit.png

আসুন দেখি কিভাবে আমি আমার ফটোগ্রাফি ডিজিটাল আর্টে পাস করি

অনলাইনে বিভিন্ন এডিটর অনুসন্ধান করার পর, আমি সঠিক সম্পাদক না পাওয়া পর্যন্ত কেউ আমাকে আশ্বস্ত করতে পারেনি যেটিতে বিভিন্ন ধরনের প্রভাব, ফিল্টার এবং রেঞ্জ রয়েছে, কিন্তু আমার NFT তৈরি করতে আমি যে পদ্ধতি অনুসরণ করেছি তা দেখা যাক।

আমি প্রথম কাজটি করেছি যে ছবিটিকে আমি ডিজিটাল আর্ট হিসাবে পরিবর্তন করতে চেয়েছিলাম, যেমন আপনি নির্বাচনগুলি দেখতে পাচ্ছেন, যা তখন পর্যন্ত দৃশ্যের একটি সাধারণ ফটোগ্রাফ ছিল যা আমি সাধারণত প্রতিদিন যখন আমি জানালার বাইরে তাকাই দেখি।

আপনি যে চিত্রটি পরিবর্তন করতে নির্বাচন করেছেন তা লোড হচ্ছে৷

ওয়েব পেজে ছবিটি লোড হয়ে গেলে, আমাদের কেবলমাত্র আমাদের ফটোগ্রাফে কী প্রভাব দিতে চাই তা নির্বাচন করতে হবে, যেমন আপনি দেখতে পাচ্ছেন, বিভিন্ন প্রভাব রয়েছে, তবে আমি ক্যামেলকেড নামক দ্বিতীয় প্রভাবের দিকে ঝুঁকছি, যা একটি ফটোগ্রাফের প্রভাব যেন আমরা ছবিটি আঁকা।

আমি আমার ছবির জন্য যে প্রভাবটি চেয়েছিলাম সেটি নির্বাচন করার পরে, আপনি চূড়ান্ত ফলাফল দেখতে পারেন যা দর্শনীয় দেখায়, তবে আমার একটি ছোট সমস্যা ছিল যে বেশিরভাগ NFT 1000 বাই 1000 এর রেজোলিউশন এবং আকারের সাথে আসে, যা একই আকারের ইনস্টাগ্রাম ইমেজ আছে।

আপনি দেখতে পাচ্ছেন যে চিত্রটির একটি ভিন্ন আকার রয়েছে সেই কারণে একটি NFT এর জন্য এটিকে পর্যাপ্ত রেজোলিউশন দেওয়ার জন্য আমাকে অন্য চিত্র সম্পাদকের আশ্রয় নিতে হয়েছিল তাই আমি অনলাইন পৃষ্ঠায় গিয়েছিলাম PICSART এবং সেখানে আমার ডিজিটাল শিল্পের আকার পরিবর্তন করার জন্য আমাকে একটি টেমপ্লেট নির্বাচন করতে হয়েছিল।

PICSART এডিটরে থাকার কারণে, আমরা টেমপ্লেট টুলে যাই এবং ইনস্টাগ্রাম স্কোয়ার বলে টেমপ্লেট নির্বাচন করি যা আমাদের NFT-এর সঠিক পরিমাপ দেবে।

একবার নির্দিষ্ট টেমপ্লেটটি নির্বাচন করা হলে, আমরা যে প্রথম চিত্রটি পাই তা নির্বাচন করুন, ছবিটিতে ক্লিক করতে এবং মুছুন কী টিপুন মনে রাখবেন, ছবিতে যা আছে তা মুছে দিন এবং এটি খালি রাখুন যাতে আমরা পরে আপনার শিল্পকর্ম সন্নিবেশ করতে পারি।

টেমপ্লেটটিতে নির্বাচিত চিত্রটিতে যে সমস্ত সরঞ্জাম ছিল তা মুছে ফেলার পরে, আমাদের আপলোড নামক টুলটিতে যেতে হবে সেখানে আমরা আমাদের কম্পিউটার থেকে ছবিটি ডাউনলোড করতে পারি এবং এর আকার পরিবর্তন করতে পারি, একবার ছবিটি নির্বাচন করা হলে আপনি লাল রঙে দেখতে পাচ্ছেন। তীরগুলি আমাদের সেই চিত্রটি প্রসারিত করতে হবে এবং বাক্সে এটি ফিট করতে হবে।

একবার ইমেজটি প্রসারিত হয়ে গেলে, আমাদের কাছে কেবলমাত্র শেষ বিকল্পটি থাকবে, যা আমাদের কম্পিউটারে ছবিটি রপ্তানি করতে হবে, সেখানে এটি আমাদের পছন্দের ফোল্ডারে সংরক্ষণ করা হবে।

এখন STEEMIT-এ আমার NFT ইমেজ আপলোড করতে আমার একটু সমস্যা হয়েছিল কারণ ছবিটি 12MB এবং আমি মনে করি STEEMIT সম্পাদক দ্বারা অনুমোদিত সীমা 5MB তাই আমাকে 12 MB এর ওজন কমাতে শুধুমাত্র 3MB ইমেজ কম্প্রেসার ব্যবহার করতে হয়েছিল যাতে আমি শেয়ার করতে পারি আপনার সাথে আমার NFT

আমি শুরুতেই বলেছিলাম, এই প্রতিযোগিতার জন্য আমার NFT গণনা করা হবে কিনা আমি জানি না, কিন্তু এই সবগুলোই আমাকে NFT-এর বিশ্ব এবং কীভাবে ডিজিটাল আর্ট তৈরি করতে হয় তা জানতে অনেক সাহায্য করেছে। আমি ইতিমধ্যেই NFT গেমগুলির মাধ্যমে NFT-এর সাথে পরিচিত ছিলাম যা এই মুহূর্তে খুব জনপ্রিয় কিন্তু আমি কখনও ডিজিটাল আর্ট তৈরি করিনি এবং আজকের মতো NFT-এ পাস করিনি, তাই আমি এই চমৎকার প্রতিযোগিতার জন্য সম্প্রদায়কে ধন্যবাদ জানাই।

cinta steemit.png

এখানে আমার ওয়ালেট ট্রন

Screenshot_37.png

cinta steemit.png

হ্যালো! আমার নাম রুজমাইরা সুয়ারেজ, আমি ভেনিজুয়েলার কিন্তু আমি বর্তমানে বোগোটা কলম্বিয়াতে থাকি। আমি সবসময় আপনার জন্য মানসম্পন্ন বিষয়বস্তু আনতে একজন লেখক হিসাবে উন্নতি করার ইচ্ছা অনুভব করি।

আমি আশা করি আপনি আমার প্রকাশনা উপভোগ করেছেন। আমি আপনাকে আমার অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানাই. আমি আপনার সাথে আমার বিষয়বস্তু শেয়ার করার জন্য প্রতিদিন পোস্ট করার জন্য আমার যথাসাধ্য চেষ্টা করব।

আমাকে সমর্থন করতে এবং আপনার মন্তব্য করতে ভুলবেন না যে আমি সত্যিই প্রশংসা করব, আমি একজন মহান লেখক হতে চাই যেমন আমি আগে বলেছিলাম এবং প্রতিদিন তাদের সাথে যোগাযোগ করার জন্য পর্যাপ্ত অনুসারী থাকতে চাই।

cinta steemit.png


আপনি যদি আমাকে অনুসরণ করতে চান তবে এটি আমার সামাজিক নেটওয়ার্কগুলি:

Twitter Facebook

Sort:  
 2 years ago 

আপু আমার মনে হয় আপনার কোথাও একটা ভুল হয়েছে আসলে এটাতো এডিট এর কাজ হয়ে গেল এটা না ডিজিটাল আর না পেইন্টিং হয়েছে।

 2 years ago (edited)

অন্তত আমি চেষ্টা করেছি। আমি দুই দিন ধরে ফটোশপ ব্যবহার করার একটি ভিডিও দেখছি, কিন্তু এটি একটু জটিল। আমাকে সমস্ত ফাংশনের সাথে মানিয়ে নিতে হবে এবং স্তরগুলি সাজাতে শিখতে হবে।
আমি আমার নিজের NFT সংগ্রহ করার পরিকল্পনা করছি কিন্তু ফটোশপে নিজেকে নিখুঁত করতে শিখতে আমার অনেক সময় লাগবে।

 2 years ago 

টুইটারে শেয়ার করা হয়েছে
https://twitter.com/RuzmairaS/status/1487824289600614403

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 67623.71
ETH 3786.06
USDT 1.00
SBD 3.70