আমার কলম্বিয়া ভ্রমণ আমার দ্বিতীয় আপডেট (10% @shy-fox and 10% @abb-school)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211119_164900_1.jpg

https://w3w.co/gremio.bordes.rudo

হ্যালো বন্ধুরা আজ আমার তৃতীয় দিন যখন আমি আমার দেশ ছেড়ে বোগোটা কলম্বিয়ার উদ্দেশ্যে রওনা হলাম, গতকাল স্থলপথে দেশ ছেড়ে যাওয়া ক্লান্তিকর, আমি ভাবতে শুরু করেছি যে আমাদের পূর্বপুরুষরা যোদ্ধা মানুষ ছিলেন কারণ প্রাচীনকালে কোনও গাড়ি, ট্রেন বা প্লেন ছিল না এবং তারা পায়ে দীর্ঘ দূরত্ব ভ্রমণ করেছিল। এসব ভেবে আমি আধুনিক যুগে জন্ম নেওয়ার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই।

IMG_20211119_164912_1.jpg

মূল ছবিতে আপনি সেই সময় লাগেজ দেখতে পাচ্ছেন যেটি আমাদের বোগোটাতে নিয়ে যাবে সেই বাসের জন্য আমরা অপেক্ষা করছিলাম এবং দ্বিতীয় ছবিতে আপনি সেই সমস্ত লোককে দেখতে পাচ্ছেন যারা একই গন্তব্যে নিয়ে যাচ্ছিল।

নির্বাচনী নির্বাচনের কারণে সীমান্ত সাময়িকভাবে বন্ধ থাকায় এই সফরের সবচেয়ে খারাপ দিকটি ছিল অবৈধভাবে সীমান্ত অতিক্রম করা।

কিভাবে আমাকে অবৈধভাবে কলম্বিয়াতে যেতে হয়েছিল সেই বিপদের সাথে আমাকে জঙ্গলের মধ্য দিয়ে যেতে হয়েছিল যে গেরিলারা আমাদের সাথে হস্তক্ষেপ করবে না কারণ আমাদের গুপ্তহত্যা বা ছিনতাই হওয়ার সম্ভাবনা ছিল, ভাগ্যক্রমে আমরা কখনই কোন গেরিলাতে ছুটে যাইনি।

IMG_20211120_052900.jpg

https://w3w.co/pregona.usarla.pana

আমি ইতিমধ্যেই এখানে বাসে এসেছি কিন্তু আমি ওঠার পর 12 ঘন্টা অতিবাহিত হয়েছে এবং মাত্র 7 ঘন্টার যাত্রা বাকি।

সমস্ত ছবি আমার Redmi 9C দ্বারা নেওয়া হয়েছে।

আমার ব্লগ দেখার জন্য আপনাকে ধন্যবাদ, ঈশ্বর আপনাকে আশীর্বাদ করুন এবং আমি আপনার মন্তব্য পড়ার জন্য উন্মুখ।

Sort:  
 3 years ago 

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করা মুখের কথা না আল্লাহ। আপনি যা বললেন তাতে তো বুঝলাম জীবনের রিস্ক নিয়ে আপনি সিমান্ত পার করেছেন। আপনার জন্য দোয়া রইল সব যাতে ঠিকঠাক থাকে আপু টা ।

 3 years ago 

আমার কাছে ব্যাকরণের ভুলগুলি সংশোধন করতে সক্ষম হওয়ার পর্যাপ্ত সময় ছিল না যেহেতু আমি সব সময় কভারেজের বাইরে ছিলাম এবং আমার মেয়েরা আমাকে অনেক কাজ দিয়েছে।

আমি এমন একনায়কতন্ত্রে বসবাস করার চেয়ে আমার জীবনের ঝুঁকি নেব যেখানে আমার মেয়ে এবং আমি প্রতিদিন অনাহারে থাকি, যেমন আমি বলেছিলাম যে আমি একটি ভাল জীবন খুঁজছি।

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ, আমি এটা খুব প্রশংসা করি.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42