"🌿 আমার বাংলা ব্লগ 🌾" প্রতিযোগিতা -০৩: "steemit এর সাথে আপনার পরিচয়ের প্রথম দিনের অনুভূতি"

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভ সকাল আমার বাংলা ব্লগ এর বন্ধুগন।

আজ আমি আমার বাংলা ব্লগ আয়োজিত স্টিমিট এর সাথে আমার প্রথম পরিচয়ের অনুভূতি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।

IMG_20171222_091857.jpg

কিভাবে শুরু করবো বুঝে উঠতে পারছি না। অনেক কথা মনের ভেতরে আসছে কিন্তু সে সব কথা কিভাবে আপনাদের কাছে উপস্থাপন করবো সেটা বুঝতে পারছিনা। স্টিমিট এর সাথে আমার প্রথম পরিচয় অনুভূতি ব্যক্ত করতে হলে ফিরে যেতে হবে সেই ২০১৮ এর জানুয়ারিতে। আমি একটা বেসরকারী প্রতিষ্ঠানে সেলস সুপারভাইজার এর চাকরি করতাম। চাকরিটা যখন শুরু করলাম তখন ভালই লাগছিলো। কিন্তু যতই দিন যেতে লাগল নানা রকম সমস্যার কারণে চাকরিটা আমার কাছে অসহ্য হয়ে উঠলো। আমি অনেক দিন থেকেই বিকল্প কিছু করার চিন্তা করছিলাম। এর ভিতর একদিন আমার খালা আমাদের বাসায় বেড়াতে এসে আমার মায়ের সঙ্গে গল্পের ভিতরে বলেছিলেন যে তার ছেলে ইন্টারনেটে কি একটা কাজ করে যেনো ভালো টাকা ইনকাম করছে। শুনে আমি খুবই আগ্রহ বোধ করলাম। আমি আমার সে খালাতো ভাইয়ের সাথে যোগাযোগ করলাম। তার কাছ থেকেই প্রথম স্টিমিট সম্পর্কে জানতে পারলাম। যেহেতু আমি আর চাকরিটা করতে চাইছিলাম না সেহেতু এই সুযোগটা আমি লুফে নিলাম। আমি দ্রুতই তার কাছে গিয়ে কিভাবে সে কাজ করে সেটা শিখে নিলাম। অনেক চেষ্টার পরে আমি আইডি খুলতে সক্ষম হয়েছিলাম। সম্ভবত ফেব্রুয়ারির ১ তারিখ থেকে আমি পুরোদমে স্টিমিট এ কাজ শুরু করি।

বেকার অবস্থায় কাজ শুরু করেছিলাম। যখন প্রথম ইনকাম এর টাকা হাতে পেলাম। সে অনুভূতি আপনাদেরকে বলে বোঝাতে পারবো না।

আমার খালাতো ভাই এর আইডি- @svshuvo

আমার প্রথম পোস্ট এর-লিংক

আমি প্রথম পোস্ট টি লিখেছিলাম আমার কক্সবাজার ভ্রমণ সম্বন্ধে।

Cc- @rme

🎇🎇ধন্যবাদ🎇🎇


@rupok

Sort:  
 3 years ago 

আমাদের কমিউনিটির প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

ধন্যবাদ শুভ ভাই। শব্দের সীমাবদ্ধতার কারণে পোস্টটা মনের মত করে লিখতে পারিনি।

 3 years ago 

তবে আপনার প্রথম পোষ্ট ইন্ট্রো জাতীয় ছিলো না, হয়তো আরো অনেক পরে ইন্ট্রো দিয়েছিলেন।

যাইহোক, আপনার অনুভূতি ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই তখন আসলে কি জাতীয় পোস্ট করতে হবে এ সম্বন্ধে কোনো ধারণা ছিল না ।সেজন্যই কোনরকমে একটা পোস্ট করেছিলাম। ওটা আমার ইন্ট্রো পোস্ট ছিলো না। আর কনটেস্ট রুলস-এ দেখেছিলাম প্রথম পোস্ট সম্বন্ধে বলতে আর তার লিংক দিতে হবে।সেটাই দিয়েছি। আর শব্দের সীমাবদ্ধতার জন্য ভালোভাবে পোস্টটি করতে পারলাম না। এ জাতীয় পোস্টের জন্য আড়াইশো শব্দ আসলে অনেক কম হয়ে যায়। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

হ্যা, সেটা ঠিক আছে। কনটেষ্টের নিয়ম অনুযায়ী আপনার অংশগ্রহন ঠিক আছে ভাই।

 3 years ago 

ভাই প্রথমে পোস্টটি লিখতে বসে অনেকটা লেখার পর খেয়াল করে দেখি সাড়ে ৩৫০+ হয়ে গিয়েছে। তারপর অনেক কষ্টে কাটছাঁট করে আড়াইশো ওয়ার্ডে আনতে পেরেছি। কিন্তু মনের ভিতর একটা খচখচানি রয়ে গেলো। শব্দের সীমাবদ্ধতার জন্য পোস্টটি ভালো করতে পারলাম না। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58630.93
ETH 2517.93
USDT 1.00
SBD 2.35