করোনার ভয়াল থাবায় বিপর্যস্ত জীবন। ১০% বেনিফিসিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


শারীরিক অসুস্থতা জনিত কারণে দীর্ঘদিন গ্রুপে ইন্যাক্টিভ ছিলাম। এখন আল্লাহর অশেষ রহমতে একটু ভালো বোধ করছি। তাই চিন্তা করলাম কিছু একটা নিয়ে লিখি। কিন্তু কি নিয়ে লিখব সেটা খুঁজে পাচ্ছিলাম না। হঠাৎ করে মনে হল গত কিছুদিনে আমার জীবনে ঘটে যাওয়া দুঃসহ এই অভিজ্ঞতার কথা আপনাদের সাথে ভাগ করে নিই।

গত দশই অগাস্ট আমি হঠাৎ করে জ্বরে আক্রান্ত হই। প্রথমে মনে করেছিলাম সম্ভবত কোন ভাইরাস জ্বর হবে। জ্বর পরের দিনই ভালো হয়ে গিয়েছিলো। শরীরে কিছুটা ব্যথা অনুভব করছিলাম আর কিছুটা দুর্বলতা। মনে করলাম যে জ্বরের পরে তো এমন হয়েই থাকে। এই অসুস্থতার ভিতর আমার স্ত্রী যথারীতি আমার সেবা করছিলো। দুদিন পরে হঠাৎ সেও জ্বরে আক্রান্ত হলো। তখন মনে অশনিসংকেত বেজে উঠলো ।তাহলে কি অবশেষে সেই ঘাতক ব্যধিতে আক্রান্ত হয়ে গেলাম? টেস্ট করালে দুজনেরই করোনা পজিটিভ আসলো। আমার শরীর ও আবার কিছুটা খারাপ হয়ে গেলো। প্রচন্ড দুর্বলতা অনুভব করছিলাম। এদিকে দিন যাচ্ছিল আর আমার স্ত্রীর শরীর ও ক্রমাগত খারাপ করছিলো।

আমি শারীরিকভাবে মোটামুটি ভালো অবস্থায় থাকায়। আমি পাঁচ ছয় দিন পরই কিছুটা ভালো বোধ করছিলাম। কিন্তু আমার স্ত্রী প্রচন্ড দুর্বল হয়ে পড়েছিলো। ওর জ্বর ও যাচ্ছিল না। বাসায় আমরা দুজন ছাড়া আমাদের ছোট্ট একটি মেয়ে আছে। আমাদের সেবা করার মতো কেউ নেই। যার ফলে আমার দুর্বলতা সত্বেও স্ত্রীর সেবা করতে হচ্ছিলো। কারণ এই মুহূর্তে ওর সেবা করার জন্য আর কেউ ছিলনা। আর এই করোনা এমনই এক ভয়াবহ রোগ। যে আপনি একবার আক্রান্ত হলে আপনার কাছে সহজে কেউ আসবে না। দিন যাচ্ছিল আর আমি মানসিকভাবে দুর্বল হয়ে পড়ছিলাম আর প্রচণ্ড দুশ্চিন্তাগ্রস্তও ছিলাম। আমার স্ত্রীকে নিয়ে ভয় পাচ্ছিলাম যে ওকে নিয়ে আবার হাসপাতালে ভর্তি না হতে হয়। সরকারি হাসপাতালের পরিস্থিতি খুবই খারাপ। বিশেষ করে সরকারি হাসপাতালগুলো প্রচন্ড নোংরা। আবার করোনার চিকিৎসা সরকারি হাসপাতালেই ভালো হয়। এর ভেতরে আমার এক ফুফাতো ভাই যে পেশায় একজন চিকিৎসক তার পরামর্শ মোতাবেক আমাদের চিকিৎসা চলছিলো। কিন্তু আমার স্ত্রী অবস্থায় কিছুতেই ভালো হচ্ছিল না।

এভাবে সাত-আট দিন কেটে যাওয়ার পর আমার স্ত্রীর শারীরিক অবস্থা ধীরে ধীরে ভালো হওয়া শুরু হলো। আর আমার দুশ্চিন্তাও কিছুটা কমতে থাকল। শেষ পর্যন্ত মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে এখন আমাদের দুজনের শারীরিক অবস্থা অনেক ভালো। গত কিছুদিন যে দুঃসহ যন্ত্রণার ভেতর দিয়ে আমাদের দিনগুলি অতিবাহিত হয়েছে। এই দিনগুলি কখনোই ভোলার নয়। চোখের সামনে যখন আপনার প্রিয়জন অনেক কষ্ট পাবে। এর থেকে কষ্টকর আর কোনো অভিজ্ঞতা হতে পারেনা।

আজ বেশ কিছুদিন পর বিকালে আমি আমার মেয়ের সঙ্গে ছাঁদে গিয়েছিলাম। বিকেলের স্নিগ্ধ হাওয়ায় শরীরটা জুড়িয়ে গিয়েছে। অনেকদিন পর সুন্দর একটা বিকেল কাটালাম। একটা কথা খুব মনে হচ্ছে যে সুস্থতার মত বড় সম্পদ আর কিছুই হতে পারে না মানুষের জীবনে।

IMG_20210821_181654.jpg

স্থান- লিংক

IMG_20210821_181659.jpg

স্থান- লিংক

IMG_20210821_181737.jpg

স্থান- লিংক

IMG_20210821_182353.jpg

স্থান- লিংক

IMG_20210821_182421.jpg

স্থান- লিংক

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার আপনাদের সাথে দেখা হবে অন্য কোনো লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

এর ঠিক উল্টোটা হয়েছে আমার ভাই এবং ভাবীর সাথে। আমার ভাবী করোনা আক্রান্ত হন ৩ আগষ্ট যথারীতি আমার ভাই তার সেবা যত্ন করতে থাকে। এর কিছুদিন পর আমার ভাইও করোনা আক্রান্ত হন। এখন তারা সুস্থ‍্য আছেন। এবং আমি আপনাদের সুস্থ‍্যতা কামনা করছি।

 3 years ago 

আল্লাহ পাক আপনার ভাই ভাবিকে সুস্থ করে দিন। দোয়া রইল।

 3 years ago 

🙂

 3 years ago 

আলহামদুলিল্লাহ। এটা জেনে ভাল লাগল যে হাসপাতালে ভর্তি হওয়া লাগে নাই আপনাদের। বাসায় থেকেই সুস্থ্য হয়ে গেছে।

সাবধানে থাকুন। কিছু কিছু ক্ষেত্রে করোনা থেকে সুস্থ্য হলেও দুর্বলতা এবং অন্যান্য কিছু সমস্যা আরো কিছু দিনে স্থায়ী থাকে।

ভাল থাকুন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার শুভকামনার জন্য।

 3 years ago 

যাক এটা ভালোবেসে যে আপনাকে এবং আপনার স্ত্রীকে হাসপাতালে ভর্তি হতে হয়নি। আসলে এখন পরিস্থিতি এমন যে স্বাভাবিক কোনো জ্বর অথবা অন্যকোন ভাইরাসজনিত জ্বর কেউ আমরা খুব ভয় পাচ্ছি কারন করোনা সারা বিশ্বব্যাপী তার থাবা চালিয়ে যাচ্ছে। অসুস্থ হয়েছেন এটাই অনেক গুরুত্বপূর্ণ এবং আশা করছি আপনাকে এখন নিয়মিত এখানে পোস্ট করতে দেখা যাবে

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আশা করছি এখন থেকে নিয়মিত হতে পারব।

করোনা নামক শব্দটা শুনলেই কেমন একটা অনুভূতি সৃষ্টি হয়। জীবনটাকে শেষ করে দিয়ে যাচ্ছে। আশা করি এখন সব দিক দিয়েই আপনারা সুস্থ আছেন। সুন্দর ভাবে বিষয়টা উপস্থাপন করেছেন। শুভ কামনা।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

বর্তমান সময়ের কঠিন বাস্তবতার নিরিখে আপনার লেখনীতে অনেক শিক্ষণীয় বিষয় ও কঠিন বাস্তব চিত্র ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65