You are viewing a single comment's thread from:

RE: উত্তর সিকিমের এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

এই জায়গাটাতে ঘুরতে যাওয়া অনেক দিনের শখ আমার। গত কয়েকদিন আগে আমার কয়েকজন বন্ধু সেখান থেকে ঘুরেও এসেছে। ওদের সাথে আমারও যাওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন ঝামেলার কারণে আর যেতে পারিনি। তবে আপনি গিয়েছিলেন একেবারে পারফেক্ট সময়ে। যদিও -৪° ডিগ্রি তাপমাত্রার কথা শুনে আমার উৎসাহে কিছুটা ভাটা পড়েছে। কারণ এই পরিমাণ ঠান্ডা আমি সহ্য করতে পারব বলে মনে হয় না। তবে সত্যিকারই বলেছেন আসলেই ছবিগুলো দেখে মনে হচ্ছে বরফের সাম্রাজ্য। এমন সুন্দর জায়গায় গিয়ে নিশ্চয় দারুন মজা করেছেন। দারুন ছিল মুহূর্তগুলো। ধন্যবাদ দিদি।

Sort:  
 last year 

প্রথমত দাদা একটাই কথা বলব ডিসেম্বর মাসটা নর্থ সিকিম যাওয়ার জন্য একদমই পারফেক্ট সময় নয় ।আমাদের যাওয়ার কথা ছিল অন্য জায়গায় যেহেতু সেটা ক্যান্সেল হয়ে গিয়েছিল তাই এই জায়গাটা সিলেক্ট করেছিলাম ।আর এই নর্থ সিকিম যাওয়ার জন্য সবথেকে বেস্ট সময় হচ্ছে ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে ওই সময়টা তেও বরফ দেখা যায়।আর খুব ভালোও লাগবে ওই সময় গেলে । আর ডিসেম্বর মাসের এই ঠান্ডাটা সহ্য করার মতো থাকে না। কিন্তু যেহেতু আগে কখনো এভাবে বরফ দেখা হয়নি সেই হিসাবে খুবই ভালো লেগেছিল ।

 last year 

দিদি আমার কাছে পারফেক্ট মনে হওয়ার কারণ হচ্ছে। আমার বন্ধুরা ৩-৪ দিন আগে সিকিমের কিছু ছবি শেয়ার করেছে। আপনি যে ছবিগুলো শেয়ার করেছেন আমার বন্ধুদের শেয়ার করা ছবিগুলো অতোটা সুন্দর লাগছে না। কারণ বরফের পরিমাণ অনেক কম মনে হচ্ছে। এ কারণেই আমি আপনার সময়টাকে পারফেক্ট বলেছি। যদিও আপনি যখন গিয়েছেন তখন মাত্রাতিরিক্ত ঠান্ডা ছিল। কিন্তু আমার মনে হয় এই সমস্ত জায়গাতে যখন ঠান্ডা বেশি থাকে। তখন এই জায়গা গুলোর সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। আপনার ছবিগুলো দেখে আসলেই মনে হচ্ছিলো বরফ রাজ্য। আপনার ছবিগুলো দেখার পর আমার যাওয়ার আগ্রহ আরো বেড়ে গিয়েছে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66027.93
ETH 3529.64
USDT 1.00
SBD 3.16