আমার করোনার টিকা গ্রহন প্রক্রিয়া।(বাংলাদেশ)

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার প্রিয় কমিউনিটির বন্ধুরা? আমি ভাল আছি। আশাকরি আপনারাও ভালো আছেন

আজ আমি আপনাদের সঙ্গে আমার করোনার টিকা গ্রহণ এর প্রক্রিয়া ভাগ করে নেবো। আপনারা জানেন বাংলাদেশে বর্তমানে করোনার ভয়াবহ বিস্তার লাভ করেছে। আমি যে জেলায় থাকি সেই জেলার করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ। আগে থেকেই চিন্তায় ছিলাম টিকা কবে পাবো কিভাবে পাবো? হঠাৎ করে আমাদের সামনে একটা সুযোগ এলো টিকা নেয়ার। সরকার থেকে দেশের জনগণকে বলা হলো যাদের বয়স ৩৫ বছর বা তার উপরে তারা টিকা গ্রহণ করতে পারবেন। টিকা নেয়ার জন্য সবাইকে একটি নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সরকারি একটা ওয়েবসাইটে গিয়ে এই নিবন্ধটা করা যায়। প্রক্রিয়াটা খুবই সহজ। অল্প কয়েকটা তথ্য দিয়ে নিবন্ধন করা যায়। তো সরকারের থেকে যখন ঘোষণা দিলো আজ থেকে টিকা নেয়ার জন্য নিবন্ধন করা যাবে। তার আগের রাতেই তারা টিকার নিবন্ধন করার যে ওয়েবসাইট সেটা খুলে দিয়েছিলো। আমি একটা সংবাদমাধ্যমে সেটা জানতে পারি। জেনে আমি রাতেই আমার আর আমার স্ত্রীর নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে ফেলি। কিন্তু নিবন্ধন করার পরে আমাদের কাছে একটা খুদেবার্তা আসার কথা ছিলো। কিন্তু নিবন্ধন করার কিছু দিন পার হয়ে যাওয়ার পরও খুদেবার্তাটা আসছিলো না। হঠাৎ করে পরশু রাতে আমার মোবাইল ফোনে একটি খুদেবার্তা আসলো। আমি দেখলাম আমার টিকা নেয়ার জন্য যে খুদেবার্তা আসার কথা ছিল এটা সেই খুদেবার্তা। কিছুক্ষণ পর আমার স্ত্রীর মোবাইলেও খুদেবার্তা টি আসলো। দেখলাম পরদিন এর তারিখ দেয়া আছে। সাথে করে কি কি নিয়ে যেতে হবে সেটাও সেখানে উল্লেখ করা আছে।

IMG_20210715_122109.jpg
স্থান-লিংক

IMG_20210715_122507.jpg
স্থান-লিংক

পরদিন সকালে যথারীতি আমরা দুজন টিকা গ্রহণ করতে গেলাম। গিয়ে দেখলাম সেখানে তেমন একটা ভীর নেই। খুব সহজেই আমাদের টিকা নেয়া সম্পন্ন হলো। টিকা নেয়ার আগে অনেকের কাছ থেকে বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়ার কথা শুনেছিলাম। কিন্তু টিকা নেয়ার পরে আমার কিছুই হয়নি এখন পর্যন্ত। আমার স্ত্রীর শুধু সামান্য হাত ব্যথা হয়েছে।
আমাদের নিজেদের টিকা নেয়া হলেও একটি বিষয় আমাকে চিন্তান্বিত করেছে। টিকা নেয়ার জন্য যে নিবন্ধন প্রক্রিয়া চালু করা হয়েছে। এই প্রক্রিয়া চালু থাকলে দেশের প্রান্তিক পর্যায়ের মানুষ টিকা কার্যক্রমে অন্তর্ভুক্ত হতে পারবে না। কারণ দেশের বড় একটা অংশের হাতে এখনো স্মার্টফোন নেই। তাদের ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা নেই। যার ফলে তাদের পক্ষে এই টিকা কার্যক্রমে অংশগ্রহণ করা খুবই ঝামেলাপূর্ণ হবে। এখন দেখি সরকার থেকে তাদেরকে এই কার্যক্রমে অন্তর্ভুক্ত করার জন্য কোন সহজ পদক্ষেপ নেয়া হয় কিনা। টিকা নেয়ার পর এক ধরনের নিরাপত্তাবোধ করছি।আমরা যে ভয়াবহ বিপদের মধ্যে দিয়ে যাচ্ছি এই বিপদ থেকে আপাতত পরিত্রান পাওয়ার কোন উপায় নেই। টিকা নেয়ার মাধ্যমে আপনি কিছুটা নিরাপদ থাকতে পারবেন।


এই কমিউনিটিতে যারা বাংলাদেশি আছেন তাদের সুবিধার জন্য ওয়েবসাইট এর লিংক নিচে দিয়ে দিচ্ছি।
ওয়েবসাইট-লিংক
এই লিঙ্কে গিয়ে খুব সহজেই আপনি আপনার নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

Cc- @rme



সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন, ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

আমি রূপক। আমি একজন ফুল টাইম স্টিমিয়ান। আমি বাংলাদেশী, আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমাকে বাংলা ভাষায় মনের ভাব প্রকাশের সুযোগ করে দেয়ার জন্য আমি এই কমিউনিটির কাছে কৃতজ্ঞ।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ,আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য। নিরাপদে থাকুন,সুস্থ থাকুন।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ শুভ ভাই।আপনি তো ফ্রনটলাইনার ভাই। আপনিও সাবধানে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63211.44
ETH 2631.43
USDT 1.00
SBD 2.71