প্রাত ভ্রমন সাথে ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আপনারা জানেন গত পরশুদিন আমি বাড়ি ফিরেছি। কিছু শারীরিক সমস্যা থাকার কারণে ডাক্তার পরামর্শ দিয়েছে আমাকে প্রতিদিন সকালে হাঁটার জন্য। ঢাকা থেকে যখন বাড়িতে আসি তখন চিন্তা করেছিলাম বাড়িতে গেলে রেগুলার হাঁটাহাঁটি করা যাবে। তবে বাড়িতে পৌঁছানোর পরদিন সকালবেলায় আর হাঁটতে বের হতে পারিনি। রাতে এমনিতেই ঘুম হয়েছিল না। সেজন্য শরীরে কিছুটা খারাপ লাগছিল। তাই আর সকালে হাঁটতে বের হইনি। তবে গত রাতে ঘুম ভালো হওয়ায় আজ ভোর বেলায় ঘুম থেকে উঠে নামাজ শেষ করে। কিছুক্ষণ রেস্ট নিয়ে তারপর হাঁটতে বেরিয়েছিলাম।

দীর্ঘদিন পর পরিচিত জায়গায় পরিচিত রাস্তায় হাঁটতে বেশ ভালোই লাগছিল। সকালে হাটার ভেতরে একটা মজা আছে। যারা সকালে হাটেন না তারা এটা বুঝতে পারবেন না। তারা মনে করেন সকালে হাটা খুবই কষ্টকর। কিন্তু একবার যখন সকালে হাটাহাটির অভ্যাস আপনার হয়ে যাবে। তখন দেখবেন সকালের মনোরম পরিবেশে হাঁটতে আপনার খুবই ভালো লাগছে। আমি সাধারণত একটি নির্দিষ্ট সময় পর্যন্ত হাঁটাহাঁটি করার চেষ্টা করি। সেই সময়টা ৪০ মিনিট থেকে ৫০ মিনিটের ভেতরে রাখতে।

রেগুলার হাঁটাহাঁটি করতে করতে আমার এখন একটা পরিষ্কার ধারণা হয়েছে। আমি এই সময়ে কতটুকু রাস্তা হাঁটতে পারি সেটা ঘড়ি না দেখেও আমি বুঝতে পারি। আজকেও যথারীতি সেভাবেই হাঁটছিলাম। একদম সকালবেলায় রাস্তাঘাটে মানুষজন থাকে খুবই কম। যে সমস্ত মানুষকে রাস্তায় দেখা যায় তারা সকলে হাটতেই বের হয়েছে। তাছাড়া রাস্তাঘাটে গাড়ি ঘোরাও থাকে একেবারে কম। যার ফলে রাস্তাঘাটে বা ফুটপাতে কোন ভিড় থাকে না। কোন শব্দ দূষণ থাকে না। চারপাশ নীরব হয়ে থাকে।

আমি হাঁটছিলাম আর চিন্তা করছিলাম টুকিটাকি কিছু জিনিসপত্র কিনতে হবে। কিন্তু সেটা কোথা থেকে কিনব সেটা বুঝতে পারছিলাম না। একবার চিন্তা করলাম হাঁটাহাঁটি শেষ হলে বাজারের দিকে যাবো পরবর্তীতে আবার চিন্তা করলাম এখন আর বাজারে গিয়ে কাজ নেই। পরে একসময় যাওয়া যাবে। হাটাহাটি শেষ হলে যখন আমি বাড়ির দিকে ফিরতে লাগলাম তখন দেখলাম শরীরটা বেশ ফুরফুরে লাগছে। এই চমৎকার অনুভূতিটা আপনি তখনই বুঝতে পারবেন যখন আপনি হাটাহাটি শেষ করে বাড়িতে বিশ্রাম নেবেন। অন্য সব দিনের মত আজকেও সকালে হাটতে গিয়ে আমি বেশ কিছু ছবি তুলেছি। সেই ছবিগুলো এখন আপনাদের সাথে ভাগ করে নেবো।

IMG_20221110_073537.jpg

IMG_20221110_070827.jpg

IMG_20221110_072351.jpg

IMG_20221110_070657.jpg

IMG_20221110_070613.jpg

IMG_20221110_072944.jpg

IMG_20221110_072836.jpg

IMG_20221110_073545.jpg


আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোনো নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

ভাইয়া, একদম সত্যি কথা সকালে যারা হাঁটে তারা জানে কত ফ্রেস লাগে। আমিও নিয়মিত হাঁটি। সকালে উঠতে আলসেমি লাগে যদিও কিন্তু যখন হাঁটতে শুরু করে দেই তখন বেশ ভালোই লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। ব্লগটি পড়ে ভাল লাগলো। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন যখন হাঁটাহাঁটি করে বাসায় ফিরে আসি। তখন খুব ফ্রেশ লাগে। মানসিকভাবেও একটা প্রশান্তি মেলে।

 2 years ago 

আশাকরি আপনি এখন সুস্থ আছেন দাদা।আর আজকাল ডাক্তাররা সবাই কেই দেখছি ৪০-৫০ মিনিট হাঁটতে বলেন।প্রাতঃভ্রমণে শরীর সুস্থ থাকে। আর আপনি যে ছবিগুলো তুলেছেন সেগুলো বেলা বাড়লে লোকের সমারোহ হত আর ভরে যেতো, ছবি তুলতে সমস্যাও হত। এটা একটা ভালো ব্যাপার হয়েছে যে সকালে হাঁটাও হল, ছবি তোলাও হল।

 2 years ago 

হ্যাঁ দিদি এখন আল্লাহর রহমতে ভালো আছি। সকালবেলা হাঁটতে বের হওয়ার আগে একটু সমস্যা হয়। তবে একবার হাঁটা শুরু করলে বেশ ভালোই লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66