রেনডম ফটোগ্রাফি পোস্ট। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


বেশ কিছুদিন ধরে ভাবছিলাম একটি ফটোগ্রাফি পোস্ট করব। কিন্তু হয়ে উঠছিল না। আজ আমি বাড়ির দিকে ফিরছিলাম। তখন চিন্তা করলাম এই যাত্রাপথেই ফটোগ্রাফি পোস্টটি করে ফেলি। আমার পছন্দের কয়েকটা ছবি নিয়ে আজকের এই পোস্ট। ছবি তোলাটা এখন আমার অভ্যাসে দাঁড়িয়ে গেছে। যেখানেই যাই ভালো কিছু দেখলে ঝটপট তার কিছু ছবি তুলে নেই। কিন্তু একটা সময় ছিলো যখন আমি ছিলাম এর পুরোপুরি বিপরীত। ছবি তোলার প্রতি আমার মোটেই তেমন একটা আগ্রহ ছিল না। তবে এখনো আমি নিজের ছবি তোলার ব্যাপারে একটুও আগ্রহী না। তবে যেকোনো সুন্দর দৃশ্য দেখলে আমি চেষ্টা করি সেটাকে ক্যামেরাবন্দি করার। কারণ আমার মনে হয় ভালো একটা দৃশ্য সবার সাথে শেয়ার করতে পারাটাও এক ধরনের মজা। তো চলুন শুরু করি আজকের রেনডম ফটোগ্রাফি পোস্ট।

IMG_20220110_083914.jpg

লোকেশন-লিংক

এই ছবিটি আমার অত্যন্ত পছন্দের একটি ছবি। কিছুদিন আগে যখন সাজেক ঘুরতে গিয়েছিলাম তখন এই ছবিটি তোলা। এখানে একটি জায়গায় দাঁড়িয়ে আমি সাজেকের পাহাড়ের সৌন্দর্য দেখার চেষ্টা করছিলাম। কিন্তু ঘন কুয়াশার কারণে তেমন কিছু দেখতে পারিনি। তারপরও যতটুকু দেখতে পেরেছি সেই সৌন্দর্য ও কম নয়। আমাদের দেশটা আসলেই অপূর্ব সুন্দর। সাজেক যাওয়ার পর এই কথাটা আমার আরো বেশি মনে হয়েছে।

IMG_20220110_083846.jpg

লোকেশন-লিংক

সাজেক থেকে যখন খাগড়াছড়ির দিকে ফিরছিলাম তখন একটি জায়গায় আমাদের গাড়ি যাত্রাবিরতি করেছিল। সেই জায়গাটি ছিল একটি আর্মি ক্যাম্প। ক্যাম্পের এই জায়গাটা আমার কাছে খুব পছন্দ হয়েছে। যাত্রী যারা এখানে নেমেছিল তাদের অনেকেই এই জায়গাটা থেকে ঘুরে গিয়েছে। আসলে জায়গাটা এত সুন্দর যে দেখবে তারই মনে হবে এখানে কিছু সময় কাটিয়ে যায়।

IMG_20220110_083829.jpg

লোকেশন-লিংক

এই ছবিতে দেখা যাচ্ছে আমার বন্ধু পাহাড়ি রাস্তা বেয়ে কোথাও যাচ্ছে। আমরা আসলে সমতলের লোক যারা তাদের কাছে পাহাড়ের একটা অন্যরকম আবেদন আছে। এজন্য আমাদের পাহাড়ি রাস্তায় হাটতে ও ভালো লাগে। যদিও পাহাড়ি রাস্তায় হাটতে গেলে শারীরিক পরিশ্রম কিছুটা বেশি হয়। তার পরেও সবাই পাহাড়ি রাস্তায় ঘোরাফেরা করা উপভোগ করে।

IMG_20220110_083806.jpg

লোকেশন-লিংক

যাত্রাবিরতিতে দেখা একটি ফসলের ক্ষেত। খাগড়াছড়ির দিক তাদের বেশিরভাগ জায়গায পাহাড় পর্বত নিয়ে গড়ে ওঠা। পাহাড়ি এলাকায় সমতল ভূমিতে কে একটু অন্যরকম লাগলো। তাই চট করে একটি ছবি তুলে নিলাম।

IMG_20220110_083748.jpg

লোকেশন-লিংক

কাপ্তাই লেকে নৌকা ভ্রমনের সময় তোলা ছবিটি। কাপ্তাই লেকে নৌকায় করে ঘোরাঘুরি করা ছিলো একটি চমৎকার অভিজ্ঞতা। সময়টা আমি খুবই উপভোগ করেছিলাম।

IMG_20220110_083729.jpg

লোকেশন-লিংক

কাপ্তাই লেক থেকে সন্ধার সময় তোলা ছবিটি। হঠাৎ খেয়াল করে দেখি সূর্যের আলো আর নৌকা এক লাইনে মিলে গিয়েছে। তাই জলদি একটা ছবি তুলে নিলাম।

IMG_20220110_083651.jpg

লোকেশন-লিংক

এটি সাজেক এর লুসাই গ্রাম। এটি আদিবাসীদের গ্রামের মডেল। যারা সাজেক ঘুরতে যায় তারা সবাই এখানে আসে আদিবাসীদের বাড়িঘর কেমন ছিলো সেটা দেখতে।

IMG_20220110_113104.jpg

পদ্মার বুকে চলমান একটি ফেরী। এই ফেরী ঢাকার সাথে দক্ষিণবঙ্গের যোগাযোগের প্রধান মাধ্যম। ফেরী পারাপারের এই অংশটা আমার কাছে খুবই ভালো লাগে।

IMG_20220110_112417.jpg

IMG_20220110_111956.jpg

লোকেশন-লিংক

ফেরীর উপর থেকে তোলা পদ্মা পাড়ের ছবি।

আজকের মতো এখানে শেষ করছি। পরবর্তীতে দেখা হবে অন্য কোনো নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি

Sort:  
 3 years ago 

ছবি গুলো সুন্দর হয়েছে অনেক ভাই। অনেক ডিটেইলস ছিলো ছবি গুলাতে। নৌকা থেকে যে সুর্যের ছবি তুলেছেন সেটা বেশি ভালো লেগেছে আমার কাছে। শেষের নৌকার ছবি টাও অনেক ভালো হয়েছে। অনেক ধন্যবাদ ভাই। এতো সুন্দর ছবি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 
ভাইয়া খাগড়াছড়ি ভ্রমণের খুব সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্যের ছবি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। প্রতিটা জায়গা দেখতে খুবই সুন্দর আর পাহাড় সবসময়ের জন্যই অতি মুগ্ধময়। খুবই চমৎকার হয়েছে আপনার আজকের রেনডম ফটোগ্রফি গুলো। ধন্যবাদ আপনাকে খাগড়াছড়ির কিছু অতি পরিচিত জায়গা ছবির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো।আপনাকে ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ফেরীর উপর থেকে পদ্মা পাড়ের ছবিগুলো জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও ভাইয়া, অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অত্যন্ত চোখ ধাঁধানো ছিল। সবকয়টি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসাধারণ সুন্দর ফটোগ্রাফি পোস্ট উপহার দেয়ার জন্য ভাইয়া আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও মোবারকবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ওয়াও!!
খুবই সুন্দর কিছু আলোক চিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। একদন প্রোপোশোনাল ফটোগ্রাফার।।
বিশেষ করে ১,৩,৪,৫,.
সুন্দর উপস্থাপন করেছেন।।
ধন্যবাদ

 3 years ago (edited)

ধন্যবাদ আপনাকে ভাই।

একদন
প্রোপোশোনাল

বানান দুটো ঠিক করে দিন।

 3 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া, খাগড়াছড়ি ভ্রমণ করে আমাদের জন্য অসম্ভব সুন্দর প্রাকৃতিক কিছু ছবি তুলে নিয়ে এসেছেন,কাপ্তাই লেক থেকে সন্ধার সময় তোলা ছবিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আসলে এমন দৃশ্য সচরাচর দেখতে পাওয়া যায় না। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

প্রাকৃতিক রুপে ভরপুর আমাদের এই বাংলাদেশ। আর সাজেক এর কথাই নাই বললাম।অনেক সুন্দর কিছু ছবি শেয়ার করেছেন। পদ্মার বুকে ফেরিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23