আমার প্রিয় দশটি ছবির একটি অ্যালবাম। ১০% সাইফক্স।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আপনারা জানেন যে আমি ঘোরাফেরা করতে অনেক পছন্দ করি। দেশের বিভিন্ন জায়গার প্রাকৃতিক সৌন্দর্য আমার কাছে অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমি আমার পরিবারের সাথে সিলেট গিয়েছিলাম। সেখানে আমরা মাত্র দুদিন ছিলাম। এই দুদিনে আমরা বেশ কয়েকটি দর্শনীয় স্থান ঘুরে দেখেছি। আমি এর আগেও গিয়েছি সিলেটে। সিলেট আমার অনেক পছন্দের একটি জায়গা। এখানে অনেক সুন্দর সুন্দর জায়গা আছে ঘুরে দেখার মত।


তবে সবগুলো জায়গা ঘুরে দেখতে হলে আপনাকে হাতে পর্যাপ্ত সময় নিয়ে যেতে হবে। কিন্তু এবার মাত্র দু'দিন সময় হাতে থাকার কারণে আমরা সবগুলো দর্শনীয় স্থানে যেতে পারিনি। তবে এই দুদিনের ভেতর যে জায়গাগুলিতে গিয়েছি সেগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি সাধারণত ছবি তুলতে খুব একটা পছন্দ করি না। কোন জায়গায় ঘুরতে গেলে আমি ছবি তোলার চাইতে চুপচাপ সেখানকার সৌন্দর্য উপভোগ করতে বেশি পছন্দ করি। কিন্তু তারপরও হাতে যেহেতু একটি ক্যামেরা সহ মোবাইল রয়েছে তাই সবার দেখাদেখি আমিও কিছু ছবি তুলেছি। অবশ্য পছন্দের জায়গার ছবি তুলতে সবারই ভালো লাগে। তাই অন্যদের সাথে তাল মিলিয়ে আমিও কিছু ছবি তুলেছি। আজকে আমি সেখান থেকে দশটি ছবি আপনাদের সাথে শেয়ার করবো। তো চলুন শুরু করা যাক।

প্রথম ছবি

IMG_20220301_151331.jpg

লোকেশন-লিংক

এই ছবিটি তোলা হয়েছে জাদুকাটা নদী থেকে। এই নদীটি এত সুন্দর যে আপনি এর রূপে মুগ্ধ হয়ে যাবেন। স্বচ্ছ সবুজ জলে উপর থেকে নিচ পর্যন্ত আপনি সবকিছু পরিষ্কার দেখতে পাবেন। আমরা যখন শিমুল বাগান যাচ্ছিলাম। তখন এই জাদুকাটা নদী পার হতে হয়েছিল। নৌকায় করে যদিও খুব অল্প সময়ে আমরা নদী পার হয়ে গিয়েছিলাম। কিন্তু এই সময়টাতে আমি পুরো মোহাবিষ্ট হয়ে ছিলাম এই নদীর সৌন্দর্যে। যদি আবার কখনো সুযোগ আসে আমি আবার সেখানে যেতে চাই। এই নদীর চমৎকার শান্ত স্বচ্ছ জলে পা ভেজাতে চাই।

দ্বিতীয় ছবি

IMG_20220301_151227.jpg

লোকেশন-লিংক

এই ছবিটি শিমুল বাগান থেকে তোলা। শিমুল বাগানে বেশকিছু ঘোড়া ছিল পর্যটকদের জন্য। আপনি ৫০ টাকার বিনিময় কিছুক্ষণের জন্য ঘোড়ায় করে ঘুরতে পারবেন। কিন্তু বেশিরভাগ ঘোড়া ছিল অত্যন্ত দুর্বল এবং নোংরা ধরনের। কিন্তু এই ঘোড়াটি ছিল সবার থেকে ব্যতিক্রম। সুঠাম দেহের এবং অত্যন্ত পরিষ্কার। দেখেই তাকে আদর করতে ইচ্ছা করছিলো।

তৃতীয় ছবি

IMG_20220301_151052.jpg

লোকেশন-লিংক

চতুর্থ ছবি

IMG_20220301_151009.jpg

লোকেশন-লিংক

পঞ্চম ছবি

IMG_20220301_150925.jpg

লোকেশন-লিংক

উপরের ছবি তিনটি ভোলাগঞ্জ সাদা পাথর থেকে তোলা। ইন্ডিয়ান বর্ডার সংলগ্ন এই জায়গাটি আমার মন কেড়ে নিয়েছে। এই জায়গাটি দেখার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ছুটে আসে। জায়গাটি এত সুন্দর আপনি যত কষ্ট করেই এখানে আসেন না কেন। আপনি হতাশ হবেন না। এখানে পাহাড়ি নদী বেয়ে তীব্র বেগে ছুটে চলেছে স্বচ্ছ পানি। নদীটি খুবই অগভীর। কোথাও গোড়ালি সমান পানি তো কোথাও হাঁটু সমান পানি। কিন্তু শীতের সময় হওয়ায় এখানকার পানি ছিল বরফশীতল। তার পরেও সকলে এই বরফ শীতল পানিতে পা ভিজিয়ে নিচ্ছিলো।

ষষ্ঠ ছবি

IMG_20220301_150825.jpg

লোকেশন-লিংক

সপ্তম ছবি

IMG_20220301_150731.jpg

লোকেশন-লিংক

অষ্টম ছবি

IMG_20220301_150151.jpg

লোকেশন-লিংক

নবম ছবি

IMG_20220301_150342.jpg

লোকেশন-লিংক

উপরের ছবি চারটি নীলাদ্রি লেক থেকে তোলা। এবার সিলেট ভ্রমনে যে জায়গাটি আমার কাছে সবচাইতে ভালো লেগেছে সেটি হচ্ছে এই নীলাদ্রি লেক। এখানে গিয়ে আমার খুব ইচ্ছা হয়েছে এখানে দুটো দিন কাটাতে। যদিও আমরা যখন গিয়েছিলাম তখন অনেক লোকজন সেখানে ছিলো। কিন্তু বিকাল হতে হতেই এই জায়গাটা একদম ফাঁকা হয়ে যায়। বারবার মনে হচ্ছিল লেকের স্বচ্ছ সবুজাভ পানির পাশে যদি দুটো দিন কাটাতে পারতাম। তাহলে কতোই না ভালো হতো।

দশম ছবি

IMG_20220301_150531.jpg

লোকেশন-লিংক

এই ছবিটি তোলা সিলেট ভ্রমনের সময় একটি ফুলের বাগান থেকে। এই ছবিটি আমার কাছে অত্যন্ত সুন্দর লেগেছে। চমৎকার করে তারা ফুল দিয়ে প্রজাপতিটি তৈরি করেছে।

ছবি তোলার জন্য ব্যবহৃত যন্ত্র | হুয়াই নোভা 2i
ফটোগ্রাফার | @rupok


logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মনটা জুড়িয়ে গেল ভাই ।
আপনি সিলেট গিয়ে খুব সুন্দর মুহূর্ত পার করেছেন তার সাথে সুন্দর ফটোগ্রাফি করেছেন ।প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। এত সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে জায়গাটা খুবই সুন্দর। সেজন্যই ছবিগুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর সুন্দর জায়গা দেখলে যাইতে মনে চায় খুব।ছবিগুলো দেখে মন ভরে যায়, ওই জায়গায় গেলে তো আরো অনেক ভালো লাগবে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ। আপনার প্রত্যেকটা ছবি দেখে আমার সেখানে যেতে ইচ্ছা করছে। ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ছবি তুলে ধরার জন্য।

 2 years ago 

চেষ্টা করুন এই জায়গা থেকে একবার ঘুরে আসতে। নিশ্চিত করে বলতে পারি আপনার ভালো লাগবে।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। পাথরের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন এবং আমাদের সকলকে দেখার সুযোগ করে দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাই দশটি ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের অ্যালবামটি সত্যি অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার ফটোগ্রাফির মধ্যে আপনি ভিন্নতার ছোঁয়া রাখার চেষ্টা করেছেন যা দেখে যে কারো পছন্দ হবে। নদী প্রাকৃতিক দৃশ্য এবং ফুলের সমারোহ দেখে সত্যিই খুব মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আজকের সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ভাই।

 2 years ago 

নদী আমার কাছে এমনিতেই ভালো লাগে। তারপর সেই নদী যদি হয় এমন স্বচ্ছ জলের তাহলে তো কথাই নেই। সময় করে আপনারা দুই বন্ধু একবার সিলেট থেকে ঘুরে আসুন।

 2 years ago 

বাহ,প্রত্যেকটি ছবি অসাধারণভাবে ক্যাপচার করেছেন।খুবই ভালো লাগলো দেখে সবগুলো ছবি।থরে থরে সাজানো পাথর,নীল জল,ফুলের প্রজাপতি আর জলের মধ্যে ছোট্ট দ্বীপের মতো জায়গাটি খুবই সুন্দর দেখতে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাদুকাটা নদীটি দেখে আমি মূহুর্তেই ভেবে নিলাম এটা কোনো বাইরের দেশের নদী!এতোটা অপরূপ।ভালোগঞ্জ সাদা পাথর এ আমিও গিয়েছিলাম,জাস্ট অসাধারণ জায়গা।

 2 years ago 

সিলেট আসলেই চমৎকার একটি জায়গা। এরপরে কখনো সিলেট গেলে চেষ্টা করবেন সাড়ি নদী দেখে আসতে। সেই নদীটিও অসাধারণ।

 2 years ago 

আসলেই পছন্দের জায়গায় ছবি তুলতে ভালো লাগে। আপনি অনেক সুন্দর ছবি তুলেছেন। জাদুকাটা নদী থেকে তারপর ঘোড়ার ছবিটা আসলেই অনেক ভালো ছিল। তারপর দ্বিতীয়ত দারুণ দারুণ ছবি তুলেছেন। পাথরগুলো দেখতে অসাধারণ লাগছে। সব মিলিয়ে সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন।

 2 years ago 

জায়গাগুলো আসলে এত সুন্দর ছিল যে ছবি তোলার লোভ সামলাতে পারিনি।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে নিজের ঘুরতে যাওয়ার খুব ইচ্ছে করতেছে। খুব ভালো লাগলো ভাইয়া।এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপনার জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার এত চমৎকার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

এতো সুন্দর কিছু মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনার তোলা ফটোগ্রাফি। আসলে কোন যায় গায় ঘুরতে গেলে সুন্দর সুন্দর ফটোগ্রাফি তোলা যায় দেখি ইচ্ছা আছে কালি যাব যেহেতু গ্রামের বাড়িতে আসছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। অনেক অনেক শুভকামনা রইলো ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। দেখে অনেক ভালো লাগলো। আর সবচেয়ে ভালো লাগলো আপনার সিলেটের তোলা সবগুলো ছবি। যেহেতু আমি সিলেটে থাকি এই জন্য নিজের অনেক ভালো লাগতেছিল ছবিগুলো দেখতে। আপনি খুব সুন্দর করে ছবি গুলোর বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74