আমার প্রশান্তির জায়গা(আমার নদী)।

in আমার বাংলা ব্লগ3 years ago
প্রচন্ড ব্যাস্ত কোলাহলপূর্ণ এই জীবনে সকলেরই মাঝে মাঝে মনে হয় কোথা থেকে দু'দণ্ড জিরিয়ে আসি। যেখানে থাকবে শুধু আমি আর আমার একাকীত্ব।থাকবে না এই শহরের কোলাহল, থাকবেনা কোনো সঙ্গী সাথী। শুধু আমি আর আমার একাকীত্ব আর এক শান্ত নদী। যে নদীর জলে ধুয়ে যাবে আমার সমস্ত গ্লানি, হতাশা, সমস্ত দুঃখ-বেদনা, সমস্ত রাগ ঈর্ষা। যে নদীর কাছে আমি আমার সমস্ত কথা ব্যক্ত করতে পারবো অকপটে। যে নদীর কাছে আমার বলতে দ্বিধা থাকবে না, কোন সংকোচ থাকবেনা। যার কাছে আমার সমস্ত দুঃখ-বেদনা সবই দিয়ে আমি হয়ে যাবো নির্ভার-নিশ্চিন্ত।

IMG_20210718_071356.jpg

স্থান- লিংক

এমন একটা নদি বোধ করি আমাদের সকলের জীবনেই প্রয়োজন। যে নদীর পাড়ে বসে আমি কাটিয়ে দিতে পারবো দীর্ঘ সময় নিশ্চিন্তে নির্ভাবনায়। যে নদী আমায় শোনাবে তাঁর ছোট ছোট ঢেউ গুলি তিরে আছড়ে পরার মৃদু শব্দ। জেলে নৌকার কোলাহলহীন চলাচল। মৃদু বাতাসের শব্দ। যে নদীর পাড়ে বসে মনে পড়ে যাবে এই গানটা- আমার একটা নদী ছিল জানলো নাতো কেউ


সবাইকে সেই নদীর পাড়ে আমন্ত্রণ জানিয়ে আমি আজকের মত শেষ করছি আমার লেখা। লেখাটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Cc- @rme

⬛⬛ধন্যবাদ⬛⬛


@rupok

আমি রূপক। আমি বাংলাদেশী, আমি বাঙালি। আমি বাংলাকে ভালবাসি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালবাসি। বাংলা ভাষাভাষী সকলকে আমার শুভেচ্ছা।

Sort:  
 3 years ago 

পোষ্টটি অনেক ছোট হয়ে গেলো না ভাই?

টপিকটি চমৎকার ছিলো, তাই আগ্রহ নিয়ে ভিতরে প্রবেশ করেছি কিন্তু সেই আগ্রহ পূর্ণতা পেলো না। নদীর আরো কিছু ফটোগ্রাফির সাথে আরো কিছু অনুভূতি হয়তো চমৎকার একটি ব্লগ তৈরীতে ভূমিকা রাখতে পারতো।

 3 years ago 

পরবর্তীতে চেষ্টা করবো আরো বড়ো করে লেখার। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63878.47
ETH 2625.83
USDT 1.00
SBD 2.79