বিভিন্ন রংয়ের গোলাপ ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আজকের চিন্তা করছিলাম কি নিয়ে পোস্ট করা যায়? মাঝে মাঝে এমন সমস্যায় পড়তে হয়। তখন মনে হয় পোস্ট করার বিষয়বস্তু খুঁজে পাওয়া মুশকিল। প্রতিদিন মান ধরে রেখে পোস্ট করা আসলেই বেশ চ্যালেঞ্জিং। তবে একটু মাথা খাটালেই আবার পোস্টের বিষয়বস্তুর অভাব হয় না। আমরা আমাদের জীবনের যে কোন বিষয়বস্তু নিয়ে লিখতে পারি। আবার আমরা যে ধরনের পোস্ট সচরাচর করি না সেই সমস্ত বিষয়বস্তু নিয়েও পোস্ট করতে পারি। যদিও আজকে আর সেটার প্রয়োজন হয়নি।

কারণ গত পরশুদিন আমার স্ত্রী বলছিল সে আরো বেশ কিছু গোলাপ ফুল গাছ কিনেছে। তার ভেতর নাকি একটি রয়েছে কালো গোলাপ। তবে সে আমাকে জানিয়েছে দোকানদার কালো গোলাপ বলে দিলেও গোলাপের আসল কালারটা মেরুন রঙের মতো দেখাচ্ছে। কালো গোলাপের কথা শোনার পর থেকে ফুল গাছটা দেখার ইচ্ছা ছিল। গতকালকে একটু ব্যস্ত থাকায় আর ছাদে যাওয়া হয়নি। তাই চিন্তা করলাম আজকে ছাদে গিয়ে সেই গোলাপ ফুল গুলো দেখে আসি। ছাদে গিয়ে বিভিন্ন রকমের এবং রঙের গোলাপ ফুল দেখে মনটা আসলেই ভালো হয়ে গেলো। নিচে আপনাদের সাথে আজকের তোলা গোলাপ ফুলের ছবিগুলো শেয়ার করছি।

IMG_20230201_160308.jpg

ছবিতে যে গোলাপ ফুলটি দেখতে পাচ্ছেন সেটি দেখে আমি আসলেই অবাক হয়েছি। এই গোলাপ ফুলটি দেখতে অসাধারণ। আমি এই ধরনের গোলাপ এর আগে দেখেছি বলে মনে পড়ে না। অবশ্য ছবিতে গোলাপ ফুলটির সমস্ত সৌন্দর্য বোঝা যাচ্ছে না। সামনাসামনি দেখলে বুঝতে পারতেন এই গোলাপ ফুলটি কতটা সুন্দর।

IMG_20230201_160340.jpg

এটা হচ্ছে সেই বিখ্যাত কালো গোলাপ। যদিও পাপড়ি ঝরে যাওয়ার কারণে গোলাপ ফুলটি দেখতে খুব একটা ভালো লাগছে না। তবে যখন পরিপূর্ণ প্রস্ফুটিত হয়েছিল তখন গোলাপ ফুলটির চেহারা ছিল অনেক সুন্দর। আমি ইন্টারনেটে ঘেঁটে দেখার চেষ্টা করেছি আসলেই কালো গোলাপ বলে কিছু আছে কিনা। সেখান থেকে জানতে পারলাম প্রাকৃতিকভাবে কোন কালো গোলাপ হয় না। গাঢ় মেরুন রং এর গোলাপকে কালো গোলাপ বলা হয়। তবে তুরস্কে জেনেটিক্যাল মডিফিকেশন এর মাধ্যমে কিছু কালো গোলাপ উৎপন্ন হয়।

IMG_20230201_160312.jpg

ছবিতে দেখতে পাচ্ছেন একটি হাজারি গোলাপ গাছ। গাছে কয়েকটি গোলাপ ফুটে রয়েছে। সাথে রয়েছে অসংখ্য করি। আমি চিন্তা করছিলাম সবগুলো করি যদি একসাথে ফুল হয়ে ফুটে ওঠে তখন কি চমৎকার দেখাবে দৃশ্যটা।

IMG_20230201_160216.jpg

এই গোলাপ ফুলটি দেখতেও চমৎকার লাগছিল। সাধারণত আমরা বাসার ছাদে যে ধরনের গোলাপ ফুল দেখি। এই গোলাপ ফুলটি তার থেকে কিছুটা ব্যতিক্রমধর্মী। ভিন্ন রঙের হওয়ার কারণে গোলাপ ফুলটি দেখতে আসলেই চমৎকার লাগছিল।

IMG_20230201_160204.jpg

এই রংকে যে আসলেই কি রং বলা উচিত আমি সেটা বুঝতে পারছিলাম না। যদিও গোলাপ ফুলটি দেখতে অসাধারণ লাগছিল। এই রং এর গোলাপ ফুল আমি এর আগে খুব একটা দেখিনি। নিজের বাসার ছাদে এই ধরনের চমৎকার গোলাপ ফুল দেখতে পেয়ে আসলেই ভালো লাগছিল।

IMG_20230201_160226.jpg

এটি একটি হলুদ গোলাপ ফুল। এই ফুলটিও দেখতে অনেক সুন্দর লাগছিল। তবে এই গাছে সর্বমোট দুটি বা তিন রংয়ের গোলাপ ফুল আমি দেখতে পেয়েছিলাম। এই ব্যাপারটা আমার আগে জানা ছিল না যে একই গাছে ২/৩ রঙের গোলাপ ফুল ধরে। তাই এই গোলাপ ফুল গাছটি দেখে আমি বেশ অবাক হয়েছি।

IMG_20230201_160257.jpg

এটিও সম্ভবত হাজারী গোলাপ গাছ। যদিও আমি ফুল গাছ খুব একটা বেশি চিনি না। তবে একসাথে অনেক গোলাপ ফুল ধরা দেখে মনে হচ্ছে এটিও হাজারী গোলাপ গাছই হবে।

IMG_20230201_160248.jpg

এটি একটি সাদা গোলাপ। সাদা শুভ্রতার প্রতীক। সাদা ফুল গুলো দেখলে মনের ভিতর এক অন্যরকম পবিত্র অনুভূতি হয়। এই গোলাপ ফুলটি দেখেও আমার তেমন মনে হচ্ছিল। যদিও আমি যখন ছবি তুলেছিলাম তখন দিনের আলো অনেকটা কমে এসেছিল। তাই হয়তো ফুলগুলোর সৌন্দর্য খুব একটা বোঝা যাচ্ছে না। তবে ভালো মানের একটি ক্যামেরা দিয়ে ছবি তুলতে পারলে হয়তো ছবিগুলো আরো ভালো লাগতো।


আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 last year 

আমি কিন্তু কালো গোলাপ টা দেখার জন্যই বেশি আগ্রহী ছিলাম, এটা বাংলাদেশের পাওয়া যায় কিনা আমার ধারণা নেই, তবে সেই কালো ফুলের থেকে বাকি ফুলগুলোই আরো বেশি ভালো লেগেছে, আর প্রথম ফুলটা একটু ব্যতিক্রম ধরনের সুন্দর দুইটা রং একসাথে ।

 last year 

ঠিকই বলেছেন। কালো গোলাপের থেকে অন্য গোলাপ গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last year 

আপনি খুবই সুন্দর সুন্দর কয়েক রকমের গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুল যে কত জাতের হয় সেটা অগণিত। প্রথম ছবিটা একটু অন্যরকম দুই কালার মিক্সড একসাথে। গোলাপ ফুল টা দেখতে ভালো লাগছে। আমিও এর আগে কালো গোলাপ নাম শুনেছি কিন্তু দেখা হয়নি সামনাসামনি। আপনার ফটোগ্রাফের মাধ্যমে অনেকগুলো গোলাপ এক সাথে দেখতে পেলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ এই ধরনের মিক্সড রঙের গোলাপ আমি এর আগে দেখিনি। ফুলটি দেখতে আসলেই চমৎকার ছিলো।

 last year 

আপনি বেশ কয়েক রকমের গোলাপের ফটোগ্রাফি করেছেন ভাইয়া খুব সুন্দর হয়েছে।ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগলো দেখতে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি দারুন ভাবে তুলে ধরেছেন। কালো গোলাপ আমি আগে দেখিনি। তবে এটা ঠিক বলেছেন এটা মেরুন মেরুন ই লাগছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

নামে কালো গোলাপ হলেও। আসলে ওটা ছিল গাঢ়ো মেরুন রংয়ের গোলাপ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67904.70
ETH 3244.25
USDT 1.00
SBD 2.66