দেশের সবচেয়ে বড় শপিং মল ভ্রমণ।১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


কয়েকদিন আগে আমি আমার পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিলাম যমুনা ফিউচার পার্কে।

এই শপিং মলটি আমার শুরু থেকেই অনেক পছন্দ। এর বিশালতা এবং নান্দনিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করে।


IMG_20211005_134434.jpg

IMG_20211005_135435.jpg

এজন্য আমি যখনই ঢাকায় আসি তখনই এই শপিংমলে অন্তত একবার যাওয়ার চেষ্টা করি। তাছাড়া এই শপিং মলের ফুডকোর্টের রকমারি খাবার আমার খুবই পছন্দ। যখন আমি এই স্থাপনা টাকে দেখি তখন আমার বুকটা গর্বে ফুলে ওঠে। এত সুন্দর একটি স্থাপনা আমাদের দেশে হয়েছে যে বিশ্বের যে কোন দেশের মানুষ এই শপিং মল দেখে প্রশংসা করতে বাধ্য। শপিং মলটা বাইরে থেকে দেখতে যেমন সুন্দর। তেমনি এর ভেতরটাও চমৎকার ভাবে সাজানো।

IMG_20211005_153307.jpg

যমুনা ফিউচার পার্কের বিশেষ কিছু সুযোগ-সুবিধা সমূহঃ
যমুনা ফিউচার পার্ক এ রয়েছে ৪১,০০,০০০ স্কয়ার ফুট ফ্লোর স্পেস। এই শপিংমলের রয়েছে ৪৫ মেগাওয়াটের নিজস্ব বিদ্যুৎ স্টেশন। এছাড়া এই শপিংমলের পঞ্চম তলায় রয়েছে বাচ্চাদের জন্য থিম পার্ক । রো রয়েছে হেলথ ক্লাব, পুরুষ এবং মহিলাদের জন্য আলাদা দুটি সুইমিংপুল। এছাড়া আরও রয়েছে ব্যাঙ্কুয়েট হল, এক্সিবিশন হল এবং আন্তর্জাতিক মানের মুভি থিয়েটার। এই শপিং মলের বেসমেন্টে রয়েছে দেশের সবচাইতে বড় হোলসেল মার্কেট। আরো নানাবিধ সুযোগ-সুবিধা রয়েছে এই শপিংমলে।( তথ্যসূত্র)

IMG_20211006_162314.jpg

IMG_20211005_153208.jpg

এই শপিং মলের সামনে রয়েছে একটি আকর্ষণীয় পার্ক। যেখানে রোলার কোস্টার থেকে শুরু করে বিভিন্ন রকমের রাইড রয়েছে। যদিও পার্কটি বেশ কিছুদিন যাবৎ কোনো কারণবশত বন্ধ আছে।

IMG_20211005_160422.jpg

শপিং মলের একটি সমস্যা আছে সেটা হচ্ছে এই শপিংমলে যাতায়াতের রাস্তা। এই শপিংমলে ঢাকা শহরের অন্যান্য জায়গা থেকে আসার জন্য যে রাস্তাগুলি আছে সে রাস্তায় গুলিতে প্রচন্ড ট্র্যাফিক জ্যাম থাকে। যার ফলে অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও এই শপিংমলে শপিং করতে আসতে পারে না। যদি এই সমস্যার সমাধান হয় তাহলে এই শপিং মলটি দেশের সবচাইতে ব্যস্ত শপিংমলে পরিণত হবে।

IMG_20211005_143730.jpg

IMG_20211005_135427.jpg

এই শপিং মলের বিল্ডিংয়ে ৭০০ রুম বিশিষ্ট একটি পাঁচতারকা মানের হোটেল হওয়ার কথা আছে। এছাড়া দেশের দ্বিতীয় আইস স্কেটিং এর সুবিধা ও চালু হওয়ার কথা এইখানে।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুয়াই নোভা ২আই
ফটোগ্রাফার@rupok
স্থান লিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

যমুনা ফিউচার সপিং মল ৭০০ কক্ষ বিশিষ্ট ও
৪১,০০,০০০ স্কয়ার ফুট ফ্লোর স্পেস আসলে বিরাট ব্যাপার।এই সপিং মলটি সম্পর্কে আলোচনা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

*এই শপিং মলের বিল্ডিংয়ে ৭০০ রুম বিশিষ্ট একটি পাঁচতারকা মানের হোটেল হওয়ার কথা আছে।

ভাইয়া এটা তো একদম জানা ছিলোনা।৭০০ রুম!!বাপরে! জাস্ট ভাবাই যায় না।
আমি তো কখনো ঢাকা যায়নি কিন্তু আপনার ছবি গুলো দেখেই মুগ্ধ হচ্ছি। ছবিগুলো দেখে মনে হচ্ছে বাইরের কোনো দেশের ছবি বুঝি!মনেই হচ্ছেনা বাংলাদেশ।

 3 years ago 

আসলেই তাই। খুবই চমৎকার এই শপিংমলটা।

 3 years ago 

আপনি যমুনা ফিউচার পার্কের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন সেই সাথে তথ্যবহুল আলোচনা করেছেন আপনার পোস্টটি পড়ে যমুনা ফিউচার পার্ক সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম আপনার জন্য শুভকামনা থাকলো রূপক ভাই

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনার সুবাদে আমরা গ্রামে থেকেও দেশের সবচেয়ে বড় শপিং মলটি দেখতে পেরেছি।অনেক সময় টিভিতে দেখতাম।অনেক সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন।😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

২০১৯ সালে একবার ঢাকা গিয়েছিলাম। সেইবার আমি বসুন্ধরা সিটি শপিংমলে গেলেও যমুনা ফিউচার পার্কে যাওয়া হয়নি। তবে আপনার পোস্টে এখানকার বর্নণা শুনে এবং ছবি দেখে আমি খুবই উচ্ছসিত। এদের সুযোগ সুবিধা দেখছি অনেক। এছাড়াও নান্দনিক সৌন্দর্য আছে। ধন্যবাদ ভাই এতো সুন্দরভাবে গুছিয়ে লেখার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

ভাই আপনার ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার ভ্রমন আরো মজাই কাটুক সেই দোয়া করি। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া এই শপিং মলটি সত্যি অনেক বিশাল। তবে আমার কখনও যাওয়া হয়নি কিন্তু আপনার পোষ্টের মাধ্যমে এই শপিং মলটি সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। ভাইয়া আপনি আপনার সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে এই শপিং মলের বৈশিষ্ট্য গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

শপিং মলটি সত্যি অনেক বিশাল। ছবিগুলো দেখে মনে হচ্ছে বাইরের কোনো দেশের ছবি।আপনার ভ্রমন আরো শুভ হোক সেই দোয়া করি। শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

যমুনা ফিউটার পার্ক আসলেই অনেক সুন্দর,এখানে অনেক সুন্দর সুন্দর পন্য সামগ্রী পাওয়া যায়। আপনার পোষ্টের মাধ্যমে আপনি যমুনা ফিউচার পার্কের অনেক অজানা তথ্য দিয়েছেন আমি জানতামই না, ধন্যবাদ ভাই

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42