পরিবারের সবাইকে নিয়ে রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া করা। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


অনেকদিন থেকেই পরিকল্পনা করছিলাম পরিবারের লোকজনকে নিয়ে কোথাও বাইরে খেতে যাব। কিন্তু বিভিন্ন কারণে যাওয়া হচ্ছিল না। আমার মা বাইরে খাওয়ার ব্যাপারে মোটেই আগ্রহী নয়। তিনি বাইরের খাবার একদমই পছন্দ করেন না। আমি আবার ঠিক তার উল্টো। আমার কাছে বাইরের খাবার খুবই ভালো লাগে। যদিও কিছু শারীরিক সমস্যার কারণে এখন বাইরে খাওয়া-দাওয়াটা অনেক কমিয়ে দিয়েছি।

IMG_20220101_134710.jpg

গতকাল ছিল বছরের শেষ দিন। যদিও এই উপলক্ষে বাসায় কোনো আয়োজন ছিল না। আমিও এখন কাজে কর্মে ব্যস্ত থাকার কারণে অন্য কোথাও কোন প্রোগ্রামে জয়েন করতে পারিনি। সেজন্য চিন্তা করলাম পরিবারের সবাইকে নিয়ে কোনো একটি রেস্টুরেন্ট থেকে খাওয়া-দাওয়া করে আসি। এতে একসাথে দুটো কাজ হবে। বছরের শেষ দিনটা সেলিব্রেট করা হলো। আবার সবাই মিলে একসাথে বাইরে খাওয়া দাওয়া করাও হল।

IMG_20220101_134639.jpg

খাওয়া-দাওয়ার পরিকল্পনা ফাইনাল হওয়ার পর আমি ফেসবুকে বিভিন্ন রেস্টুরেন্ট এর অফার গুলো দেখছিলাম। সেখানে একটি রেস্টুরেন্টের ফ্যামিলি অফার আমার কাছে খুবই পছন্দ হলো। সিদ্ধান্ত নিলাম সেই রেস্টুরেন্টে যাবো। এই রেস্টুরেন্টটি আমাদের এলাকার এক ছোট ভাইয়ের। এই ছেলেটার এই রেস্টুরেন্টটা আগে অন্য একটি লোকেশনে ছিলো। কিন্তু সেই বাসার মালিক অন্য কাউকে ভাড়া দেয়ার ফলে ওকে সেখান থেকে রেস্টুরেন্ট সরিয়ে নিতে হয়। এখন সে নিজের জায়গায় নতুন করে রেস্টুরেন্ট শুরু করেছে। নতুন করে শুরু করার পর ওর রেস্টুরেন্টে আমার গতকালের আগে যাওয়া হয়ে ওঠেনি।

IMG_20220101_134551.jpg

গতকালই প্রথম গেলাম ওর রেস্টুরেন্টে। প্রবেশপথ দেখে খুব একটা বোঝার উপায় নেই ভেতরে পরিবেশ কেমন। কিন্তু রেস্টুরেন্টের ভেতরে গিয়ে দেখলাম খুব সুন্দর করে ডেকোরেশন করা। বসার ব্যবস্থাটা আমাদের কাছে খুবই পছন্দ হয়েছে। কারন পরিবার নিয়ে খেতে গেলে একটু প্রাইভেসির প্রয়োজন হয়। যাতে নিজেদের মতো করে সময়টা কাটাতে পারি।

IMG_20211231_143655.jpg

আমরা গিয়ে বসার কিছুক্ষণ পরই একজন ওয়েটার আসলো অর্ডার নেয়ার জন্য। অর্ডার দেয়ার পর তাকে জিজ্ঞেস করলাম খাবার সার্ভ করতে কত সময় লাগবে? সে আমাদেরকে জানালো ৫০ মিনিট মতন সময় লাগবে। আমি তাকে অনুরোধ করলাম খাবারটা একটু তাড়াতাড়ি দেওয়ার চেষ্টা করবেন। কারণ ইতিমধ্যে ক্ষুধায় পেট চোঁ চোঁ করছিল। ওয়েটার আমাকে কথা দিল সে চেষ্টা করে দেখবে। আমরা খাবারের জন্য অপেক্ষা করছিলাম। এর ভেতর আমার ওয়াইফ আমার বাচ্চাকে নিয়ে রেস্টুরেন্টে ভেতর কয়েকটা ছবি তুললো। সেখানে ছবি তোলার জন্য আলাদা একটি জায়গা তৈরি করা। আবার বাচ্চাদের খেলাধুলা করার জন্য কিছু সরঞ্জাম রাখা আছে। বর্তমান সময়ে রেস্টুরেন্টগুলোতে এই ব্যাপারটা খেয়াল করা যাচ্ছে। একটু ভালো রেস্টুরেন্ট গুলিতে বাচ্চাদের খেলাধুলার জন্য একটি জায়গা রাখা হচ্ছে। এ ব্যাপারটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

IMG_20211231_150234.jpg

IMG_20220101_134529.jpg

আমরা যে ফ্যামিলি প্লাটার অর্ডার করেছিলাম সেখানে ছিল ফ্রাইড রাইস, চিকেন ফ্রাই, চাইনিজ ভেজিটেবল, চিকেন মাসালা, চাওমিন, সালাদ, জালি কাবাব এবং মিষ্টি। প্রত্যেকটা খাবারই চারজনের জন্য ছিল। খাবারের পরিমাণ এত ছিল যে আমরা খেয়ে সব শেষ করতে পারিনি। খাবারগুলো সাদ ও খুব ভাল ছিল। খাওয়া দাওয়া শেষ হলে আমরা বিল মিটিয়ে বের হয়ে আসলাম।

IMG_20220101_134655.jpg

IMG_20220101_134728.jpg


আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুয়াই নোভা ২আই
ফটোগ্রাফার@rupok
স্থানলিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  

নববর্ষের শুভেচ্ছা ❤️



ভাইয়া পরিবারের সাথে একদিন এমন ভাবে রেস্টুরেন্ট এ খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন বোঝা যাচ্ছে। রেস্টুরেন্টটি আসলে খুবই সুন্দর। সেই সাথে এখানে বাচ্চাদের খেলাধুলার জন্য একটি জায়গা রাখা হয়েছে। এ ব্যাপারটি আমার কাছেও খুবই ভালো লেগেছে।খাবার গুলোও দেখতে খুবই লোভনীয় লাগছে।❤️।সব মিলিয়ে খুব সুন্দর একটি সময় পার করেছেন তা বলায় যায়। ধন্যবাদ আপনার এই সময়টুকু আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ভাই অনেক ভালো হইছে কাজটা। কাজের ফাঁকে ফাঁকে পরিবারকে সময় দেওয়া উচিত। দেখেই বুঝা যাচ্ছে পরিবারের সাথে খুব ভালো সময় কাটিয়েছেন।

রেস্টুরেন্ট এর ভেতরের ডেকারেশন খুবই সুন্দর। আপনার তুলা প্রতিটি ছবি খুব সুন্দর হয়েছে। আপনার পরিবারের সবার জন্য শুভকামনা রইলো ভাই।

নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা ভাই

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 
  • ভাই আপনাকে প্রথমে নতুন বছরের শুভেচ্ছা জানাই, আর আপনি খুবই সুন্দর একটি কাজ করেছেন। বছরের শেষ দিনে পরিবারকে সাথে নিয়ে খুবই সুন্দর একটি রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করেছেন। আসলেই পরিবারকে সময় দেওয়া এটাই সবচাইতে ভালো, কারণ পরিবারের প্রতি আমাদের একটি দায়িত্ব আছে। আপনি খুবই সুন্দরভাবে পরিবারের সবাইকে নিয়ে এই সময়টা উপভোগ করেছেন। আপনার এবং পরিবারের সকলের জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা এবং নতুন বছরটা সবার জন্য আনন্দ মুখর হোক এ দোয়াই করি।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য ও শুভেচ্ছা রইলো।

 3 years ago 

অনেক ভালো লাগলো শুনে যে পরিবারের সবাইকে নিয়ে বাইরে ঘুরতে গেলেন৷ সবার সাথে আনন্দের মূহুর্ত কাটানো এক বিশাল ব্যাপার। বাইরের খাবার সত্যিই তেমন স্বাস্থ্যকর নয়,কিন্তু মাঝে-মধ্যে আমরা নিজেদের জীবনে কিছুটা আনন্দ পেতে বাইরে যাই,সেটা অবশ্য মন ভালো করে দেয়। খুব ভালো লাগলো আপনার আজকের পোস্টের মুহূর্তগুলো পড়ে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া,প্রথমে জানাই আপনাকে নতুন বছরের শুভেচ্ছা।

সত্যি কথা কি ভাইয়া আমিও বাইরের খাবার খেতে তেমন একটা পছন্দ করি না।কখনো যদি রেস্টুরেন্টে খাওয়া হয় তারপরও ঘরে এসে খেতে হয়😊। কারন আমার রেস্টুরেন্টের খাবার গুলো খেয়ে মনে হয় পেট ভরেনা। ঘরের খাবারের স্বাদটায আলাদা।তাই হয়তো আন্টি বাইরের খাবার টা পছন্দ করে না।তারপরও নতুন বছরের উপলক্ষে ফ্যামিলির সবাইকে নিয়ে একসাথে খাওয়ার মজাটাই আলাদা। ভাইয়া খাবারের মান খুবই ভালো আপনি পোস্ট পরে বুঝেছি।আর খাবার গুলো দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

খাবার দেখে জিভে পানি চলে এলো। মনে হচ্ছে রেস্টুরেন্টের খাবার মান এবং সার্ভিস অনেক ভালো। তা না হলে তোমার প্রশংসা পাবার কথা নয়। ঠিকানা দিও তো। একদিন খেয়ে আসব সময় করে।

 3 years ago 

থানার পাশেই। চলে যাও একদিন ভাবিকে নিয়ে। ভালো লাগবে।

 3 years ago 

প্রথম জানাই ইংরেজী নববর্ষের শুভেচ্ছা।

পরিবারকে নিয়ে একসাথে ঘুরতে যাওয়া রেস্টুরেন্টে যাওয়া খুবই ভালো একটা বিষয় । আমার খুবই ভালো লাগে । আপনি বছরের প্রথম দিনই ভালো কাজ করেছেন রেস্টুরেন্টে নিয়ে সবাইকে একটু আনন্দ উপভোগ করেছেন । খাবার-দাবার খুব ভালো মানের হয় রেস্টুরেন্টে । ধন্যবাদ ভাই এত সুন্দর মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51