আমার আজকের সকাল।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


শরীর ঠিক রাখার জন্য হাঁটাচলা করা খুবই প্রয়োজন। করোনাকালীন সময়ে মানুষ ঘর বন্দী হয়ে পড়ায় নানারকম অন্য শারীরিক সমস্যায় আক্রান্ত হচ্ছে। তাই আজ সকালে বের হয়েছিলাম হাঁটাহাঁটি করার জন্য।

অনেকদিন পর এই জায়গাটায় আসলাম। এই জায়গাটা আমার খুব প্রিয় একটি জায়গা। একসময় বর্ষা মৌসুমে এই জায়গাটা ছিল শহরের মানুষের একটি অন্যতম বিনোদন কেন্দ্র। নদী থেকে শহরের ভেতরে পানি ঢুকার রাস্তা হচ্ছে এই জায়গাটা। এই সুইচগেট শহরকে বন্যা থেকে বাঁচানোর জন্য তৈরি করা। আমাদের শহরের জন্য এই জায়গাটা খুবই গুরুত্বপূর্ণ। যদি কখনো সুইস গেট ভেঙে যায়। তাহলে শহর বন্যার পানিতে তলিয়ে যাবে। বছরের এই সময়টায় এই সুইস গেটের কাছে আসলে পানির যে শব্দ শোনা যায় সেটা একটা অন্যরকম অনুভূতি নিয়ে আসে।

IMG_20210805_063749.jpg

স্থান-লিংক

নদীতে ক্রমাগত পানি চাপ বাড়ছে। আর এই জায়গা দিয়ে শহরের ভেতরের শাখা নদী গুলিতে পানি ঢুকছে। এই জায়গা দিয়ে পানির সঙ্গে প্রচুর মাছ ও আসে। জেলেরা এখান থেকে প্রচুর মাছ ধরে এই মৌসুমে।

IMG_20210805_063809.jpg

স্থান-লিংক

এটি একটি গ্রামীন রাস্তা। এখন শহরের কাছাকাছি এই ধরনের রাস্তা খুব একটা দেখা যায় না। রাস্তার দু পাশে পাটখড়ি শুকাতে দিয়েছে। এটা সাধারণত গ্রামে দেখা যায়। এই দৃশ্যটা দেখে ভালো লাগলো।

IMG_20210805_064915.jpg

স্থান-লিংক

নদী থেকে জেলেরা মাছ ধরছে। আমাদের এখানে এই পদ্ধতিকে ভেসাল দিয়ে মাছ ধরা বলে। এই মৌসুমে স্থানীয় জেলেরা এই ভাবে প্রচুর মাছ ধরে।

IMG_20210805_064859.jpg

স্থান-লিংক

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি আপনাদের ভালো লেগেছে। সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Cc- @rme
Cc- @rex-sumon

⬛⬛ধন্যবাদ⬛⬛


@rupok


আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

খুব দুর্দান্ত লেগেছে ছবি গুলি আমার কাছে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67282.50
ETH 2627.94
USDT 1.00
SBD 2.68