পলওয়েল পার্ক ভ্রমণ (প্রথম পর্ব)। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


রাঙ্গামাটি শহরে আরো একটি দর্শনীয় জায়গা হচ্ছে পুলিশ পরিচালিত পলওয়েল পার্ক এন্ড রিসোর্ট। যদিও রিসোর্টে প্রবেশ অধিকার সংরক্ষিত। কিন্তু এই পার্কটি আমার কাছে খুবই ভালো লেগেছে। চমৎকার সাজানো-গোছানো বেশ পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ পার্কটির। এটি সময় কাটানোর ভালো একটি জায়গা। আমরা যে হোটেলে ছিলাম সেখান থেকে পার্কে যেতে মাত্র ১০ মিনিট সময় লেগেছিল সিএনজিতে। পার্কের প্রবেশ মুখটা বেশ আকর্ষণীয়। পার্কে প্রবেশ মূল্য ছিল ৪০ টাকা। ঢোকার পর ভিতরের পরিবেশ দেখে আমি মুগ্ধ হয়েছিলাম।

IMG_20211224_091848.jpg

IMG_20211224_100431.jpg

তবে এই পার্কের একটি বিশেষত্ব হচ্ছে এখানে পুলিশ বাহিনীর লোকজন এবং তাদের আত্মীয়-স্বজনের আনাগোনা অনেক বেশি। এই পার্কে বাচ্চাদের জন্য কয়েকটি রাইড রয়েছে। আছে থ্রিডি মুভি দেখার সুবিধা। এই পার্কের উপর থেকে লেকের খুব সুন্দর একটি ভিউ পাওয়া যায়। পার্কে বসে কফির মগে চুমুক দিতে দিতে আপনি লেকের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। পার্কে একটি হরিণ এবং কিছু পাখি আছে দর্শনার্থীদের দেখার জন্য।

IMG_20211224_100433.jpg

IMG_20211224_092117.jpg

আরেকটি বিশেষত্ব হচ্ছে এখান থেকে আপনি নৌকা ভাড়া করে ঘুরে বেড়াতে পারবেন। পার্কের আরেকটি জিনিস যেটি আমার সবচাইতে ভালো লেগেছে। সেটি হচ্ছে পার্কের রেস্টুরেন্ট। রেষ্টুরেন্টটি খুব সাধারন ভাবে সাজানো কিন্তু চমৎকার খোলামেলা পরিবেশ। রেস্টুরেন্টে সময় কাটাতে আপনার ভালোই লাগবে। পার্কের পাশে রয়েছে কয়েকটি কটেজ। কটেজের মেম্বারদের জন্য সেখানে সুইমিং পুলের ব্যবস্থাও আছে। এই কটেজগুলো একদম লেকের ধারে বানানো। কটেজের রুমে শুয়ে আপনি লেকের সুন্দর একটি ভিউ পাবেন। যদিও কটেজে থাকার খরচ কেমন সেটা সম্বন্ধে আমার কোন ধারণা নেই।

IMG_20211224_092216.jpg

IMG_20211224_092159.jpg

আমরা গিয়েছিলাম বেশ সকালে। আমরা পার্কে ঢোকার কিছুক্ষনের ভিতরেই দেখি প্রচুর লোক চলে এসেছে। পার্কে ভ্রমণের জন্য আমরা এত তাড়াতাড়ি এত লোক দেখে খুব অবাক হয়ে গিয়েছিলাম। সকলে এসে পার্কের সৌন্দর্য্য দেখায় ব্যস্ত ছিল। আর সেই সাথে বিভিন্ন অঙ্গভঙ্গিতে ছবি তুলছিল। পার্কের আরো একটি জায়গা আমার কাছে খুব পছন্দ হয়েছে। সেই জায়গা থেকে আপনি লেকের চমৎকার একটি ভিউ পাবেন। এখানে আপনি দীর্ঘক্ষন বসে আড্ডা দিতে পারবেন। এই জায়গাটাতে কাঠ দিয়ে বানানো বেশ কিছু বেঞ্চ আছে। যেগুলো দেখলেই মনে হয় এখানে কিছুক্ষণ বসে যাই। এই পার্কের বিনোদন এর আরও বেশ কিছু ব্যবস্থা আছে। সেগুলো নিয়ে দ্বিতীয় পর্বে আপনাদের সামনে হাজির হবো।

IMG_20211224_094953.jpg

IMG_20211224_092043.jpg

IMG_20211224_091958.jpg

IMG_20211224_092302.jpg

IMG_20211224_092446.jpg

IMG_20211224_092413.jpg

আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে এই ভ্রমণ অভিজ্ঞতার দ্বিতীয় পর্ব নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুওয়াই নোভা ২আই
ফটোগ্রাফার@rupok
স্থানলিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

অসম্ভব সুন্দর জায়গা।
আমার দেখেই যেতে ইচ্ছে করছে ভাইয়া।

 3 years ago 

হ্যালো আসসালামু আলাইকুম ভাইয়া আশা করি অনেক ভাল আছেন। ইনশাল্লাহ আমি অনেক ভালো আছি। তবে আপনি রাঙ্গামাটিতে বেড়াতে গিয়েছিলেন। সেখানে অনেক আনন্দ উপভোগ করেছেন এবং সেখানে সম্পর্কে দেখেছেন আপনি আপনার নখদর্পণে রেখেছেন এবং মোবাইল দিয়ে ছবি তুলেছে দেখতে খুবই সুন্দর লাগছে।রাঙামাটিতে আপনি যে হোটেলে ছিলেন। সেখান থেকে পার্কে যেতে আপনার 10 মিনিট সময় লেগেছিল। এবং পার্কে প্রবেশ করতে আপনার 40 টাকা করে টিকিট প্রদান করেছিল। জায়গাটা খুবই সুন্দর।আসলে অসাধারণ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আবারো যেতে হবে। এত অল্প ঘোরা ঘুরিতে সাধ মেটেনি। আবার কবে সময় ও সুযোগ হবে উপরওয়ালাই জানে।

 3 years ago 

ইনশাআল্লাহ তাড়াতাড়ি আবার যাবো। আসলে এত অল্প সময়ে ঘুরে মন ভরেনি।

 3 years ago 

ভাই কি লিখবো বুঝে উঠতে পারছিনা, আপনার পার্কের গেট দেখেই তো ভয় পেয়ে গেছি। এবার আপনি ইচ্ছেমতো গুরছেন এবং প্রতিটি স্পোর্ট ফটোগ্রাফি গুলো চোখ জুড়িয়ে যাচ্ছে যতই দেখছি ততই ভালো লাগছে। এবং সেইসাথে আপনি অনেক সুন্দর করে বর্ণনা করেন। পলওয়েল পার্ক ভ্রমণ নিশ্চয়ই দারুন ছিল। কারণ আপনার ফটোকপি গুলো দেখে বোঝা যাচ্ছে কতটা সৌন্দর্য ছিল ওই পার্ক। আপনার এত সুন্দর আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটা আনন্দমর্য় মূহুর্ত কাটিয়েছেন আর এটা আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। পার্কটি অনেক সুন্দর, এবং পার্কটি সম্পর্কে সুন্দর ভাবে লিখছেন। আপনার ফোটোগ্রাপি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

অসাধারণ পাখির দৃশ্য। আপনার মাধ্যমে পারছি না গিয়েও পার্কে যাওয়ার অনুভূতি পেলাম ভাইয়া । পাহাড়ে ঘেরা পার্কের পরিবেশন আমাকে মুগ্ধ করেছে। থেকে বেশি ভালো লেগেছে পাশের সমুদ্র টি। আমার মনে হয় এখানে যে নির্মল বাতাস মনকে প্রশান্ত এনে দেবে তা অন্য কোথাও পাওয়া যাবে না। সবশেষে বলব আপনি সুন্দর একটি দিন উপভোগ করেছেন এটাই বিশ্বাস করি। কতগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি তো খুব ভালোই মজা করছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হল আমিও পার্ক ভ্রমণ করে এলাম।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

যে রাঙ্গামাটি গেছে কিন্তু পলওয়েল পার্কে যায়নি তার রাঙ্গামাটি যাওয়া বৃথা। রাঙ্গামাটির সবচেয়ে সুন্দর জায়গা হচ্ছে পলওয়েল পার্ক। দেখলেই মন জুড়িয়ে যায়। আপনি পলওয়েল পার্কের সুন্দর সুন্দর জায়গা গুলোর ফটোগ্রাফি করেছেন দাদা যা দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

 3 years ago 

ওয়াও!! পার্কে ঢুকতে গেলেই একটা আকর্ষন কাজ করবে কারণ পার্কের গেইটের ডিজাইন অসম্ভব সুন্দর এবং ভয়ংকর। পার্কের ভিতরের দৃশ্যগুলো অনেক সুন্দর। আমার বাসা থেকে কাছে থাকলে অবশ্যই ঘুরতে যেতাম। পরবর্তি পার্টের অপেক্ষায় থাকলাম। আপনার জন্য শুভকামনা রইলো ভাই। 🥰🥰🥰

 3 years ago 

ভাইয়া, আপনার পলওয়েল পার্ক ভ্রমণের পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার পোষ্টের বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আরো বেশি ভালো লাগলো পার্কের ভিতরে প্রবেশ করতে 40 টাকা দিয়ে টিকিট কাটার বিষয়টি। ভাইয়া খুবই সুন্দর জায়গা ভ্রমন করেছেন এবং সুন্দর জায়গায় সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। ফটোগ্রাফি গুলো দেখেই কল্পনা করে চলে গেলাম পলওয়েল পার্কে। খুবই সুন্দর একটা পোস্ট উপহার দেয়ার জন্য ভাইয়া আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51