রেনডম ফটোগ্রাফি পোস্ট। ১০% সাইফক্স।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দীর্ঘদিন ঘরে বন্দী থাকার পর গত কয়েকদিন যাবত বন্ধুর সঙ্গে ভালোই ঘোরাঘুরি করছি। প্রায় প্রতিদিনই বাড়ি থেকে বের হয়ে দুই বন্ধু অজানা পথের উদ্দেশ্যে চলে যাই। বেশিরভাগ সময়ই আমরা এমন রাস্তায় উদ্দেশ্যে রওনা দিই যে দিকটা আমাদের চেনা নয়। হুট করে অচেনা রাস্তায় যাওয়া এক ধরনের অ্যাডভেঞ্চার মনে হয়।

দেখা গেলো কোন একটা এলাকায় ঢুকে পড়েছি। যে জায়গাটা আমাদের চেনা নয়। পরে সেখানকার লোকজনের কাছ থেকে শুনে শুনে আমরা আবার আমাদের বাড়ির দিকে ফিরছি। এটাতে একটা অন্যরকম মজা আছে। পরিচিত রাস্তায় ঘুরতে আর ভালো লাগছিলো না। আর সব সময়ই আমরা চেষ্টা করি গ্রামের দিকে যাওয়ার। কারণ গ্রামের রাস্তা গুলি ছায়া ঢাকা নিরিবিলি শান্ত। এই সমস্ত রাস্তায় চলাফেরা করতে অনেক ভালো লাগে। আবার কখনো ইচ্ছা হলে গ্রামের যেকোনো বাজারে থেমে সেখান থেকে কিছু খেয়ে নেই।

কোন নির্দিষ্ট জায়গায় উদ্দেশ্যে যাওয়ার থেকে এই ধরনের ঘোরাফেরায় বেশি মজা পাওয়া যায়। মোটর সাইকেলে বসে দুই বন্ধু ঘুরতে থাকি আর নানা বিষয় নিয়ে আলোচনা করি। গত কয়েকটা দিন আমার খুব ভালোই কেটেছে। আজ ঠিক করেছি আর বাসা থেকে বের হবো না। শরীর কিছুটা ক্লান্ত লাগছে। আজ আপনাদের সাথে আমি গত কয়েকদিনে তোলা আমার ছবিগুলো থেকে কয়েকটি ছবি শেয়ার করবো। এই ছবিগুলো আমার কাছে ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

প্রথম আলোক চিত্র

IMG_20220327_102517.jpg

এই ধরনের রাস্তার দেখলেই আমার মন উৎফুল্ল হয়ে ওঠে। মনে হয় যেন পথচারীকে রোদ থেকে বাঁচানোর জন্য গাছেরা ছাতা হয়ে উঠেছে। সদ্য গজানো সবুজ রঙের পাতায় পুরো গাছগুলোর ছেয়ে আছে। এই ধরনের রাস্তা দেখলেই মনে হয় সেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে প্রকৃতির সান্নিধ্যে থাকার যে মজা সেটা উপভোগ করি। এখন শহরাঞ্চলে এই ধরনের রাস্তা দেখা না গেলেও গ্রামে মাঝে মাঝেই এই ধরনের রাস্তা দেখা যায়।

দ্বিতীয় আলোকচিত্র

IMG_20220327_102154.jpg

আদিগন্ত বিস্তৃত ফসলের মাঠ। তার শেষ প্রান্তে দেখা যাচ্ছে অস্তগামী সূর্য। রক্তিম বর্ণের অস্তগামি সূর্য আমাদেরকে বেলা শেষের কথা মনে করিয়ে দেয়। এই সময়টাতে মন জানি কেমন বিষাদগ্রস্ত হয়ে যায়।

তৃতীয় আলোকচিত্র

IMG_20220327_102643.jpg

নদীর পাড়ে দুটো ছোট নৌকা বাঁধা। হয়তো নৌকা দুটো খেয়া পারাপারের কাজে ব্যবহার করা হয়। আর মাছ ধরার জন্য বিভিন্ন রকম সরঞ্জাম রয়েছে বিভিন্ন জায়গায়। তার সাক্ষী বহন করছে ওই বাঁশ গুলো।

চতুর্থ আলোকচিত্র

IMG_20220327_102602.jpg

পানি শুকিয়ে যাওয়া একটি ছোট্ট ডোবায় মাছ ধরায় ব্যস্ত এক মধ্যবয়সী লোক। তার আশেপাশে ঘিরে বেশ কিছু উৎসুক লোকজন দেখা যাচ্ছে। হয়তো তার পরিবারেরই লোকজন হবে। অনেকদিন পর পলো দিয়ে মাছ ধরা দেখতে পেলাম। তাই দাঁড়িয়ে সেখান থেকে দুটো ছবি তুলে নিলাম।

পঞ্চম আলোকচিত্র

IMG_20220327_102441.jpg

এটি একটি স্কুল। স্কুলের মাঠে চড়ে বেড়াচ্ছে বেশ কিছু প্রাণী। আগে সব স্কুলের সামনেই বড় বড় মাঠ থাকতো। কিন্তু আজকাল শহরের স্কুলগুলোতে মাঠের সংখ্যা খুবই কম এসেছে।

ষষ্ঠ আলোকচিত্র

IMG_20220327_102404.jpg

সবুজ রঙের ফসলে ছেয়ে আছে পুরো মাঠ। বিশ্বাস করুন এই ছবিতে মাঠ যতটা সবুজ দেখা যাচ্ছে আদতে এর চাইতেও বেশী সবুজ এই মাঠ। গ্রামের এই ফসলের মাঠ গুলো দেখলে আমার চোখ আর সেখান থেকে সরে না। এগুলো হচ্ছে সৃষ্টিকর্তার এক অপরূপ সৃষ্টি। আর এই ফসলের মাঠগুলো হচ্ছে আমাদের আসল শস্য ভান্ডার।

সপ্তম আলোকচিত্র

IMG_20220327_103358.jpg

কেন জানি গ্রামের এই মাঠটিতে এখন কোন ফসল নেই। সেজন্য এই মাঠকে ছাগলের চারণভূমি হিসেবে ব্যবহার করছে স্থানীয় লোকজন। ছবিতে দেখা যাচ্ছে বেশ কিছু ছাগল সেখানে ঘাস খেতে ব্যস্ত।

অষ্টম আলোকচিত্র

IMG_20220327_103205.jpg

গ্রামের এই ছোট ছোট বাগানগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আড্ডা দেয়ার জন্য এই জায়গাগুলো চমৎকার। গ্রামের অনেক বাড়িতেই দেখা যায় এই ধরনের ছোট ছোট বাগান আছে। এই বাগানগুলোতে মূলত শিশু এবং মেহগনি গাছ থাকে। এই ছবিটা আমার এক বন্ধুর বাড়ির সামনে থেকে তোলা। আমরা একসময় এই জায়গাতে অনেক আড্ডা দিয়েছি।

আজকের মতো এখানেই শেষ করছি।

পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে।

সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।



ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানলিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 3 years ago 

ভাই আজকে আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। বিশেষ করে ডোবার মধ্যে মাছ ধরার দৃশ্যের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, এবং সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

প্রকৃতির মাঝে লুকিয়ে থাকা অপরূপ সৌন্দর্য আপনি ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রথম ছবিটা আমার কাছে বেশ ভালো লেগেছে রাস্তার দুই পাশ দিয়ে সারি সারি সবুজ গাছ দেখে চোখ জুড়িয়ে গেল। অপরূপ সৌন্দর্যের দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

প্রতিটা ছবি এবং লিখুনি মনে ধরে গেলো ভাই।অসম্ভব দারুন ছিল গ্রাম বাংলার নদি পথ টা খুব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই আমাদের মাঝে চিত্র গুলো উপস্থাপনা করার জন্য

বাহ ভাইয়া প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মত হয়েছে। অনেক দক্ষতা ও ধৈর্য তার সাথে সবকটা ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ। প্রতিটা ফটোগ্রাফিতে যেন প্রকৃতির ছোঁয়া লেগেই আছে। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঘুরে ঘুরে ভালো ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি খুবই ভালো লাগছে। বিশেষ করে সবুজ ফসলের মাঠ দেখতে অনেক বেশি ভালো লাগে। এভাবে সবুজ প্রকৃতি দেখতে দেখতে খুবই ভালোবাসি। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

পানি শুকিয়ে যাওয়া একটি ছোট্ট ডোবায় মাছ ধরায় ব্যস্ত এক মধ্যবয়সী লোক।

এরকম দৃশ্য শুধু গ্রামে গেলেই দেখতে পাই আমি।শহরে তো একেবারে দেখাই যায়না।চারপাশে শুধু দালান কোঠা।

 3 years ago 

ভাইয়া দেখছি ভালোই ঘোরাঘুরি করেছেন এবং সাথে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রাকৃতিক সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে। সত্যি ভাইয়া বাগানগুলো খুবই সুন্দর। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই ফটোগ্রাফিক পোস্টগুলো আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে ,সেই ধারাবাহিকতা বজায় রেখে আপনি আজকে আমাদের মাঝে চেয়ে ফটোগ্রাফি পোস্ট করেছেন সেটিও অসম্ভব সুন্দর। বিশেষ করে ডোবায় মাছ ধরার দৃশ্য টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলোর মধ্য গ্রাম অঞ্চলের প্রাকৃতিক দৃশ্য গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনি একদম প্রফেশনাল ভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে প্রস্তাব করেছেন এবং প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই স্পষ্ট ছিল । আমার কাছে ব্যক্তিগতভাবে সূর্যাস্তের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক চমৎকার লাগছে। বিশেষ করে আমার কাছে ছয় নম্বর ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65364.69
ETH 2650.49
USDT 1.00
SBD 2.86