রেনডম ফটোগ্রাফি পোস্ট।

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


বেশ কিছুদিন হলো বাসার ছাদে ওঠা হয় না। আসলে শীতের সময় আমি খুব একটা ছাদে উঠি না। আমার বেশিরভাগ সময় ছাদে ওঠা হয় গরমের দিনের বিকেলে। কারণ তখন বিকেলে ছাদে চমৎকার আবহাওয়া থাকে। তখন ছাদে উঠলে চারপাশের চমৎকার একটি ভিউ পাওয়া যায়। তার সাথে মৃদুমন্দ বাতাস বইতে থাকে। তবে শীতের সময় এর কোনটাই পাওয়া যায় না। এজন্য শীতকালে আমার খুব একটা ছাদে ওঠা হয় না।

তবে গত কয়েকদিন থেকেই আমার স্ত্রী আমাকে বারবার বলছে ছাদে যাওয়ার জন্য। কারন সে কিছুদিন আগে বেশ কিছু গাছ কিনেছে কয়েক দফায়। তবে সেসবই ফুলের গাছ। তার ভিতরে বেশিরভাগই গোলাপ ফুল। আজকে সকাল থেকে শরীরটা বেশ খারাপ লাগছিল। এজন্য আর বাইরে যাওয়া হয়নি। তাই বিকালের দিকে চিন্তা করলাম একবার ছাদ থেকে ঘুরে আসি। তাছাড়া এখন শীতের প্রকোপ অনেকটাই কমে গিয়েছে। বলতে গেলে শীত প্রায় চলেই গিয়েছে। তাই বিকালের দিকে ছাদে গিয়েছিলাম ফুলগাছ গুলি দেখতে।

ছাদে উঠে প্রথমে পুরাতন গাছগুলির দিকেই নজর গেলো। তারপর একটু এদিক ওদিক তাকাতেই নতুন ফুল গাছগুলি দেখতে পেলাম। তবে পুরাতন ফুল গাছগুলোর ভেতরে কাটা মুকুট ফুলটি আমার কাছে বরাবরই ভালো লাগে। আমি যখনই ছাদে আসি এই ফুলটা একবার কাছ থেকে দেখে যায়। এই ফুলটা দেখতে অনেক সুন্দর হলেও এর গায়ে বেশ ভয়ংকর রকমের কাটা রয়েছে। সুন্দর আর অসুন্দরের মিশেলে চমৎকার একটি দৃশ্যের অবতারণা হয় কাটা মুকুট গাছে। চলুন এখন ফুলগাছ গুলির ছবিগুলো দেখে নেই।

IMG_20230124_161005.jpg

এটা আমার সেই প্রিয় কাটামুকুট ফুল। আমি আগে আপনাদের বলেছি এই ফুলটি আমার অত্যন্ত পছন্দের একটি ফুল। গোলাপ ফুল সকলেই পছন্দ করে। তবে আমার কাছে এই ফুলটির সৌন্দর্য গোলাপের থেকে কোন অংশে কম মনে হয় না।

IMG_20230124_161051.jpg

এটা পাথরকুচি গাছ। এই গাছটি অনেকের ছাদেই দেখেছি থাকে। কিন্তু এটার তেমন কোনো কারণ আমি আসলে বুঝতে পারি না। না তো গাছটা দেখতে খুব একটা সুন্দর না তেমন কোন কাজে লাগে।

IMG_20230124_213718.jpg

এটি চন্দ্রমল্লিকা ফুল। ফুলটি দেখতে বেশ সুন্দর লাগছিল। সাদা ধবধবে একগুচ্ছ ফুল। যদিও দিনের আলো কিছুটা কমে আসায় ফুলের সৌন্দর্য মনে হচ্ছিল কিছুটা কমে গিয়েছে।

IMG_20230124_160913.jpg

এটা হাজারী গোলাপ ফুল। এখানে দেখতে পেলাম ছোট ছোট বেশ কয়েকটি গোলাপ একসাথে ফুটে রয়েছে। তাছাড়া আরো কয়েকটি ডালে দেখতে পেলাম অনেক কুড়ি হয়েছে সেখানে। এই গাছগুলিতে একসাথে অনেকগুলো ফুল হয়।

IMG_20230124_160839.jpg

এটিও আরেকটি চন্দ্রমল্লিকা ফুল। তবে এই ফুলটি আকারে বেশ খানিকটা বড়। এই ফুলটি দেখতেও বেশ ভালো লাগছিলো।

IMG_20230124_160825.jpg

এটি একটি হলুদ গোলাপ ফুল। গোলাপ ফুল এমনিতেই সবার কাছে ভালো লাগে। তার ভেতর আমার কাছে গোলাপ ফুলের এই রংটি অসাধারণ লেগেছে দেখতে। খুবই দারুণ লাগছিল ফুলটি দেখতে। যদিও ছবিতে এটার সৌন্দর্য পুরোপুরি আসেনি। এই ধরনের ফুল দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানআলীপুর

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 last year 

গরমের দিনে ছাদে সময় কাটাতে যেমন ভালো লাগে তেমনি শীতের দিনেও রোদের সময় ছাদে সময় কাটাতে ভালো লাগে। আর যদি এত সুন্দর ফুলের গাছ থাকে তাহলে তো আরো বেশি ভালো লাগে। আমাদের সকলের প্রিয় আপু অনেক সৌখিন মানুষ বোঝা যাচ্ছে। তাই তো পছন্দের ফুলের গাছগুলো ছাদে লাগিয়েছে। হাজারী গোলাপটি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক কলি এসেছে। যখন সেই ফুলগুলো ফুটবে দেখতে কিন্তু দারুন লাগবে। আর কাটা মুকুট সত্যিই দেখতে অনেক সুন্দর। তবে কাটাগুলো কিন্তু বেশ ভয়ঙ্কর লাগে। কথায় আছে যার যত সৌন্দর্য সে তত বেশি ভয়ংকর। ভাইয়া আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।

 last year 

ঠিকই বলেছেন শীতের দিনে সকালের রোদে ছাদে সময় কাটাতে বেশ ভালই লাগে। তবে আমার সকালের দিকে ছাদে খুব একটা ওঠা হয় না।

 last year 

প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া। আমার সব থেকে ভালো লেগেছে হলুদ গোলাপটি। যাক বিকেলে আপনি ছাদে উঠে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হলুদ গোলাপটি আমার কাছেও খুব ভালো লেগেছে ভাবি। ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। এই ফটোগুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে হলুদ গোলাপ ফুল ও হাজার গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 last year 

হলুদ রঙের গোলাপ ফুলটি আমার কাছেও অনেক ভালো লেগেছে। আমি এর আগে সামনাসামনি হলুদ গোলাপ খুব একটা দেখিনি।

 last year 

কাটামুকুট ফুল , চন্দ্রমল্লিকা ফুল এই ফুলগুলো আমার বরাবরই খুব ভালো লাগে, অলসতার কারণে আমিও খুব একটা বাহিরে বের হই না, লাস্ট হবে ছাদে গিয়েছি মনে নেই।

 last year 

আমার কাছে অবশ্য চন্দ্রমল্লিকা থেকে কাটামুকুট ফুলটি বেশি সুন্দর লেগেছে।

 last year 

জি ভাই শীতের পরিমান টা বেশ কমেছে ৷ তবে মাঝে মধ্যেই ভালোই শীত লাগে তবে গ্রামে ৷ আপনার প্রিয় মানুষ তো অনেক ফুলের গাছ লাগিয়েছে ছাদে ৷ প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল ৷ কাটামুকুট ,চন্দ্র মল্লিকা, তবে সবচেয়ে ভালো লাগলো শেষ হলুদ গোলাপ ফুল টি ৷ ধন্যবাদ ভাই

 last year 

আমার কাছেও ওই ফুলটি সবচাইতে বেশি ভালো লেগেছে। তবে কাটা মুকুট আমার কাছে সবসময়ই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64678.67
ETH 3086.68
USDT 1.00
SBD 3.87