বন্ধুদের ট্রিট দেয়ার গল্প (প্রথম পর্ব)।

in আমার বাংলা ব্লগlast month

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


গত বেশ কয়েকদিন ধরে সকালের সময়টা বাদে ঘরে বসেই সময় কাটাচ্ছি। অবশ্য বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত থাকতে থাকতে সময়টা কখন পার হয়ে যায় সেটা বুঝতে পারিনা। বন্ধু ফেরদৌস ফরিদপুরের বাইরে থাকায় ঘুরতে যাওয়ার কোনো সঙ্গী নেই। তাই ঘরে বসেই সময় কাটাচ্ছিলাম। এর ভিতরে গত বৃহস্পতিবার জানতে পারলাম ফেরদৌস এসেছে। তবে সে জানালো সেদিন ফেরদৌস বের হতে পারবে না। তার একটা জরুরী কাজ আছে। পরবর্তীতে দুই বন্ধু মিলে কথা বলে ঠিক করলাম পরদিন বিকালে আমরা ঘুরতে বের হবো। তবে একটা সমস্যার কারণে পরদিনও বাসা থেকে বের হওয়া হয়নি। তারপর দিন অর্থাৎ শনিবার সকালে আমি ফিরদৌসকে ফোন দিয়ে বললাম কাচ্চি খেতে চাইলে আজকে দুপুরে কাচ্চি ভাই রেস্টুরেন্টে চলে এসো।

IMG_20240831_152722.jpg

ফেরদৌস রাজি হওয়াতে তখন আমি বললাম আসার সময় বন্ধুরা রাফসানকেও সাথে করে নিয়ে এসো। কারণ ফেরদৌস আমাকে আগেই জানিয়েছিলো ও ওদের গ্রামের বাড়িতে গিয়েছে। ওদের গ্রামের বাড়ি থেকে শহরে ফেরার পথে রাফসানদের এলাকা পড়ে। এ জন্য আমি রাফসানকে সাথে নিয়ে আসতে বলেছিলাম। পরবর্তীতে আমি রাফসান কে ফোন দিয়ে ফেরদৌসের সাথে চলে আসতে বললাম। ঠিক করলাম তিন বন্ধু মিলে দুপুরে একসাথে খাওয়া দাওয়া করবো। আসলে বন্ধুবান্ধব নিয়ে মাঝে মাঝে খাওয়া দাওয়া করতে বেশ ভালো লাগে। তাছাড়া ফেরদৌস এর আগে ঠাট্টাচ্ছলে বলছিল ট্রিট দিতে। তাই চিন্তা করলাম খাওয়া-দাওয়ার ফাঁকে বন্ধুবান্ধবের সাথে কিছুটা সময়ও কাটানো যাবে।


IMG_20240901_200000.jpg

যাই হোক আমি ধরেই নিয়েছিলাম যোহরের নামাজের পরে আমরা খাওয়া-দাওয়া করতে যাবো। আমি নামাজ থেকে ফিরে ফেরদৌসকে ফোন দিলে সে জানালো সে এইমাত্র তার বাসায় ফিরেছে। আর রাফসান তার সাথে আসেনি। দুজন আলাদা আসবে। তখন আমি বললাম তাহলে তোমরা দুজন তাড়াতাড়ি চলে আসো। এদিকে আমি ফেরদৌসের সাথে কথা বলার ১০-১৫ মিনিট পরে বাসা থেকে বের হয়ে রেস্টুরেন্টে চলে গেলাম। আমি মনে করেছিলাম হয়তো ফেরদৌস আর রাফসান কিছুক্ষণের ভেতরেই সেখানে চলে আসবে। তবে রেস্টুরেন্টের সামনে পৌঁছে ফেরদৌসকে আবার ফোন দিতেই সে জানালো রাফসান এইমাত্র তার এলাকা থেকে রওনা দিয়েছে।


আমি বুঝতে পারলাম আমাকে এখন অনেক সময় সেখানে দাঁড়িয়ে অপেক্ষা করতে হবে। কারন আমি জানি রাফসান ফেরদৌস দুজনের কেউই সময় নিয়ে খুব একটা সচেতন না। আর এই দুজনের যে কোন জায়গায় যাওয়ার সময় লেট করার অভিজ্ঞতা রয়েছে। অবশ্য আমি শুধু শুধু দাঁড়িয়ে না থেকে রেস্টুরেন্টের নিচতলায় অবস্থিত লোট্টোর শোরুমে চলে গেলাম। সেখানে গিয়ে জামা কাপড় জুতা স্যান্ডেল এগুলো দেখতে লাগলাম। অবশ্য কোনো কিছু কেনার ইচ্ছা নিয়ে সেখানে যায়নি। গিয়েছিলাম এমনিতেই ঘুরতে। তবে মনে মনে এটাও চিন্তা ছিলো যদি কোন কিছু পছন্দ হয়ে যায় তাহলে সেটা কিনে নেবো। যাই হোক বেশ কিছুক্ষণ সেখানে ঘোরাফেরা করার পরও যখন দেখলাম রাফসান আর ফেরদৌস আসেনি।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর

logo.png



PUSS_Banner2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 last month 

কারো জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে আসলেই খুব বিরক্ত লাগে। যেহেতু ফেরদৌস ভাই এবং রাফসান ভাইয়ের কিছুটা সময় লাগবে যেতে,সেহেতু আপনি লোট্টোর শোরুমে গিয়ে বেশ ভালোই করেছেন। কারণ এই ধরনের শোরুমে ঢুকলে, এটা সেটা দেখতে দেখতে এমনিতেই সময় কেটে যায়। যাইহোক পোস্টটি দেখে খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Big thanks to @rupok for this wonderful post! 🙏 It's amazing to see the effort put into creating a supportive community and promoting the initiatives of @heroism. 😊

Let's come together and show our support by delegating our Steem Power to @heroism. 💪 Whether it's 250, 500, 1000, 2000, or even 5000 SP, every bit counts! 🤩

And don't forget to cast your witness vote for the amazing @xpilar.witness! 😊 Simply go to https://steemitwallet.com/~witnesses and show your support. 💕

The more we work together, the stronger our community becomes. Let's keep growing and thriving on this wonderful platform! 🌟

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62820.16
ETH 2438.32
USDT 1.00
SBD 2.69