অনেকদিন পর বন্ধুর সাথে ঘোরাফেরা। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দীর্ঘদিন পর আজকে বের হয়েছিলাম বন্ধুর সঙ্গে ঘোরাফেরা করতে। খুবই ভালো লাগছিলো। কারন অনেকদিন ঢাকা থাকার কারণে বন্ধুর সঙ্গে দেখা হচ্ছিলো না। এলাকায় ফিরে এসেও কাজ নিয়ে অনেক ব্যস্ত থাকায় তার সঙ্গে দেখা হয়নি। যদিও এর ভেতর দেখা করার কথা ছিল। আজ আমার বন্ধুর সঙ্গে আগে কথা বলে রেখেছিলাম যে বিকেলে ঘুরতে বের হব।

IMG_20211029_184108.jpg

IMG_20211029_184044.jpg

দুপুরে একটা দাওয়াত ছিল। দাওয়াত থেকে বাসায় ফিরে কিছুক্ষণ রেস্ট নিয়ে চলে গেলাম বন্ধুর সঙ্গে ঘুরতে। আমাদের আসলে যাওয়ার মতো খুব বেশি জায়গা নেই। আমাদের প্রথম গন্তব্য থাকে আমাদের আরেক বন্ধুর এলাকা। সেখানে গিয়ে দেখি বাংলাদেশের খেলা শুরু হয়ে গিয়েছে। তো খেলা দেখছিলাম আর বিভিন্ন রকম গল্পে মশগুল হয়েছিলাম। বিভিন্ন বিষয় নিয়ে আমাদের ভেতর আলোচনা চলছিল। বিশেষ করে বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্স নিয়ে। এই ধরনের আড্ডায় সাধারণত যা হয় আর কি।

IMG_20211029_184405.jpg

IMG_20211029_184325.jpg

বেশ কিছুক্ষণ খেলা দেখার পর আমরা দুই বন্ধু ঠিক করলাম পাশেই হাট বসেছে সেখান থেকে আমরা ঘুরে আসব। তারপর চলে গেলাম সেই গ্রামীণ হাটে ঘুরতে। গ্রাম্য এই হাটগুলো আমার কাছে খুবই ভালো লাগে। কারণ এখানে এমন অনেক জিনিস পাওয়া যায় যেটা শহরের বাজারে সহজে পাওয়া যায় না। আমরা হাটের ভেতর ঘুরছিলাম আর ছবি তুলছিলাম। হাটটা খুব বেশি বড় না। তার পরেও ঘুরে দেখতে বেশ ভালই লাগছিল। এই হাটটা সাধারণত সকালে শুরু হয়। কিন্তু আমরা গিয়েছি বিকালের দিকে। যার ফলে হাটে আসা অনেক ব্যবসায়ী চলে গিয়েছে ততক্ষণে।

IMG_20211029_184218.jpg

হাটে কিছুক্ষণ ঘোরাফেরা করে আমরা বাড়ির দিকে ফেরার পথ ধরলাম। ততক্ষণে প্রায় সন্ধ্যা হয়ে গিয়েছে। আমি যখন বাসা থেকে বের হই তখন চিন্তা করেছিলাম একটা জায়গা থেকে কিছু মাছ কিনে আনব। সে জায়গাতে প্রতিদিন বিকালে একটি মাছের বাজার বসে। বেশিরভাগই নদীর মাছ। একটা সময় সেখান থেকে মাছ কিনতাম। কিন্তু বর্তমানে শহরের বিভিন্ন জায়গা থেকে এই বাজারে লোক আসার ফলে মাছের দাম স্থানীয় ব্যবসায়ীরা অনেক বাড়িয়ে দিয়েছে। এখন আর সেখান থেকে মাছ কেনা হয় না। তারপরে ও নদীর মাছ দেখতে অনেক ভালো লাগে। সেজন্য চিন্তা করলাম সেই বাজারে গিয়ে দেখি যদি পছন্দ হয় তাহলে কিছু মাছ কিনব।

IMG_20211029_184143.jpg

আমার বন্ধু আমাকে সেই বাজারে নামিয়ে সে বাড়ি চলে গেল। আমি কিছুক্ষণ বাজারে ঘোরাফেরা করে পছন্দমত মাছ পেলাম না। চিংড়ি মাছ পছন্দ হয়েছিল কিন্তু দাম চাচ্ছিল ১০০০ টাকা কেজি। আমি ৭০০ টাকা বলেছিলাম কিন্তু তারা সেই দামে দেয়নি। কিছুক্ষণ বাজারে ঘোরাফেরা করার পর আমি বাসায় ফিরে আসলাম।

IMG_20211029_184037.jpg

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুয়াই নভা ২আই
ফটোগ্রাফার@rupok
স্থানলিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

মনে হয় আপনার দিনটি করে খুব ভালো কেটেছে। আর পুরনো কোনো বন্ধু বা বান্ধবীদের সাথে দেখা হলে খুব ভালো লাগে। আমার বাজারে গিয়ে মাছ দেখতে খুব ভালো লাগে। কত রকমের মাছ দেখা যায়। এখন মাছের প্রচুর দাম। চিংড়ি মাছের দাম এত বেশি।এত দাম চিংড়ি মাছ কেনা যায় না। আপনি ঠিক করেছেন ভাইয়া।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর দিন শেয়ার করার জন্য।

 3 years ago 

বৌদি আপনি আমার পোস্টে কমেন্ট করেছেন দেখে খুব ভালো লাগছে। আমাদের দেশীয় মাছের দাম অনেক বেশি বৌদি। দিন দিন দাম মধ্যবিত্তের নাগালের বাইরে চলে যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি।

 3 years ago 

মনে হয় আপনার দিনটি অনেক ভালো কেটেছে, বন্ধুর সাথে ঘুরতে গিয়ে বেশ মজাই হয়েছে। আর মাছের ছবিগুলো দেখে ভালোই লাগতেছে, চিংড়ি মাছের এত দাম হলে তো মহাবিপদ। আমার যে চিংড়ি খুব পছন্দের মাছ। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি দিন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

চিংড়ি মাছ আমারও খুব পছন্দ আপু। দাম শুনে মেজাজটা খারাপ হয়ে গিয়েছে।

 3 years ago 

আপনি দিনটি খুব মজাই কাটিয়েছেন দেখেই বুঝা যাচ্ছে। বন্ধুদের সাথে পেলে এমন সুন্দর দিন কাটানো সময়ের ব্যপার।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

ঠিক বলছেন ভাই চিংড়ি মাছ গুলো ৭০০ টাকাই। আমি তো মাঝে মধ্যে আরো ৬০০ টাকা দিয়ে কিনি মানে ৬০০ বা ৭০০ এর উপরে কোনদিন উঠবে না। এরা আসলে জানে যে মানুষ কিনতে বাধ্য এজন্য এভাবে দাম বাড়ায়। আপনি ভালই করেছেন।

 3 years ago 

ছবি গুলো খুবি সুন্দর হয়েছে। পুরো মাছের বাজার টি তুলে ধরেছেন সকলের সামনে। ভাই মাছ গুলো টাটকা ছিল ছবি দেখেই বোঝা যাচ্ছে । আর ইলিশ গুলোর সাইজ ও তো বেশ বড়। ভাল থাকবেন। শুভ কামনা রইল।

 3 years ago 

অনেকদিন পর বন্ধু -বান্ধবীদের সাথে দেখা হলে ভালোই লাগে। আপনারো তেমন লেগেছে। খেলা অল্প দেখেছেন ভালো করেছেন ভাইয়া। যাইহোক মাছের বাজারে গিয়ে মাছ না কিনে আসলেন। আমি ভাবলাম কাল পরশু নতুন কিছু রেসিপি দেখতে পারব।নদীর মাছ আমার অনেক পছন্দের।

 3 years ago 

বাজারের প্রত্যেকটা জিনিসের দামে আগুন। মাছের অবস্থা তো আরো খারাপ। ৭০০ টাকা দাম বলার পরও এক কেজি চিংড়ি কিনতে পারলাম না।

 3 years ago (edited)

ভাইয়া আপনি বন্ধুদের সাথে ভালই আড্ডা দিয়েছেন মনে হচ্ছে। আর অনেকদিন পর বন্ধুদের সাথে দেখা হলে সত্যিই অনেক ভালো লাগে। পাড়ার মোড়ে বন্ধুদের সাথে একসঙ্গে খেলা দেখা এই বিষয় সত্যি অনেকটা আনন্দের। এ বিষয়গুলো আমি খুব উপভোগ করি। আর এখন তো চিংড়ি মাছের দাম সোনার দাম এর সাথে তুলনা করলেই চলে। আপনি খুব সুন্দর গুছিয়ে লেখেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নিজের বাড়ি ফিরে এসেই বন্ধুদের সাথে ঘুরা ঘুরি শুরু, যাক তাহলে দিন খুব ভালই কাটছে, এখানে দেখছি ইলিশ মাছ ও আছে, মাছের দাম কিন্তু সহজে কমে না, মাংসর দাম বারলে কমলে এটার দাম ঠিক থাকে। অনেক ভালো লাগলো ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

মাঝে মাঝে বন্ধুদের সঙ্গে ঘুরলে মনটা ভালো হয় ও বন্ধুত্বের গাঢ়ত্ব বেশি হয়।
অনেক সুন্দর একটি পোস্ট লেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আজকের আপনার বন্ধুদের সাথে কাটানো সময় টা অনেক মজার এবং আনন্দের ছিল।চিংড়ি মাছ আমারো অনেক পছন্দের একটি মাছ।এটার দাম সবসময় বেশি থাকে।আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার আজকের দিনের গল্পটা আমাদের

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64269.96
ETH 3483.54
USDT 1.00
SBD 2.53