আমার ক্যামেরায় ধারন করা প্রিয় কিছু মুহূর্তের ছবি। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


কিছুদিন যাবত আমার মনটা অনেক ভালো আছে। সবকিছু মিলিয়ে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই আমাকে এই সুন্দর জীবনটা দেয়ার জন্য। এত সুন্দর এই পৃথিবীতে আমাকে পাঠানোর জন্য আমি আল্লাহর কাছে চির কৃতজ্ঞ।


মানুষ শুধু সুখের পিছনে দৌড়ায়। কিন্তু অযথা সুখের পিছনে দৌড়ে মানুষ তার জীবনে দুঃখ ডেকে আনে। আমাদের চারপাশে অনুধাবন করতে পারলে সুখের অনেক অনুষঙ্গ ছড়িয়ে-ছিটিয়ে আছে। কিন্তু আমরা সেটা চিনতে পারিনা। সৃষ্টিকর্তা পৃথিবীটাকে অত্যন্ত সুন্দর করে বানিয়েছেন। চারপাশে চোখ মেলে তাকালেই সেই সৌন্দর্য উপভোগ করা যায়।

আমি গত কিছুদিন যাবত চমৎকারভাবে এই সৌন্দর্য উপভোগ করছি। যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি। আমাদের দেশটা কতো সুন্দর। চেষ্টা করছি এই সৈন্দর্যকে ক্যামেরাবন্দী করার। যদিও এই অপার সৌন্দর্য কখনোই ক্যামেরাবন্দি করা সম্ভব না পুরোপুরি। তারপরেও মানুষ তো তার চেষ্টা করে যায়। আজ আমি আপনাদের সাথে আমার প্রিয় কিছু ছবি ভাগ করে নেবো।

প্রথম আলোকচিত্র

IMG_20210928_212157.jpg

স্থান- লিংক

কিছুদিন আগে আমি আর আমার বন্ধু গিয়েছিলাম পদ্মার দুর্গম চরে। সেখানে আমরা কিছু সময় ঘুরে বেরিয়েছিলাম। কিন্তু প্রচন্ড রোদ থাকায় বেশীক্ষন থাকতে পারিনি। সেই চরে একটি সুন্দর দোতলা বাড়ি দেখেছিলাম। এই রাস্তাটা সেই বাড়ির সামনের রাস্তা। দেখতে খুবই চমৎকার লাগছিলো। তাই ঝটপট কিছু ছবি তুলে নিয়েছিলাম।

দ্বিতীয় আলোকচিত্র

IMG_20210928_213020.jpg

স্থান - লিংক

এটা আমাদের শহরের নবনির্মিত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ এর সুইচগেট। পুরাতন সুইস গেটের অনেক বয়স হয়ে গিয়েছে সেজন্য শহরকে বন্যা থেকে নিরাপদ রাখার জন্য নতুন সুইচ গেট নির্মাণ করা হয়েছে। যদিও এখনো চালু করা হয়নি।

তৃতীয় আলোকচিত্র

IMG_20210928_212920.jpg

স্থান - লিংক

শহর থেকে কিছুটা দূরে এই বিলের অবস্থান। এটি মূলত একটি নিচু চাষাবাদের জমি। কিন্তু বর্ষার সময় পানি জমে এটি বিশাল একটি বিলের আকৃতি ধারণ করে। বর্তমানে শহর থেকে প্রচুর মানুষ এখানে আসে ঘুরতে। কারণ এখানে নিস্তব্ধ গ্রামীণ পরিবেশে নৌকায় করে বিলের ভিতরে ঘুরতে খুবই ভালো লাগে।

চতুর্থ আলোকচিত্র

IMG_20210928_212625.jpg

স্থান - লিংক

নিরিবিলি গ্রামীণ রাস্তা। এই ধরনের রাস্তা শহরের মানুষের কাছে খুবই ভালো লাগে। কারণ শহরের বেশিরভাগ রাস্তা থাকে প্রচণ্ড কোলাহলপূর্ণ এবং নোংরা।

পঞ্চম আলোকচিত্র

IMG_20210928_212533.jpg

স্থান- লিংক

আদিগন্ত বিস্তৃত ফসলের মাঠ। পুরো মাঠ সবুজ ফসলে ছেয়ে আছে। দেখলেই মনটা জুড়িয়ে যায়। এটাই হচ্ছে গ্রামবাংলার আসল সৌন্দর্য। যতবার দেখি ততই ভালো লাগে।

ষষ্ঠ আলোকচিত্র

IMG_20210928_212454.jpg

স্থান- লিংক

চমৎকার নীল আকাশ। বছরের এই সময়টাতে আকাশ টাকে এত সুন্দর লাগে। মনে হয় শুধু তাকিয়ে তাকিয়ে দেখি। আর আকাশের ছবি তোলার জন্য সম্ভবত এই সময়টা সবচাইতে ভালো।

সপ্তম আলোকচিত্র

IMG_20210928_212424.jpg

স্থান- লিংক

আরো একটি গ্রামীণ রাস্তা। দুপাশে সবুজ বেষ্টনী। ছায়া ঢাকা কোলাহলমুক্ত একটি রাস্তা।

অষ্টম আলোকচিত্র

IMG_20210928_212353.jpg

স্থান- লিংক

গোধূলি লগ্নের ছবি। এই সময়ে আকাশ এক অন্য রূপ ধারণ করে। এই সময়ের আকাশ দেখলে মনটা উদাস হয়ে যায়।

নবম আলোকচিত্র

IMG_20210928_212232.jpg

স্থান- লিংক

আমাদের ট্রলার ভ্রমণের সময় তোলা নির্জন এক চরের ছবি। পদ্মা নদীর মাঝে এই ধরনের অসংখ্য চর জেগেছে। যেখানে একসময় হয়তো বসতি ছিলো। কিন্তু নদী ভাঙ্গনে সর্বস্ব হারিয়ে সেই মানুষজন অন্য কোথাও চলে গিয়েছে। দীর্ঘদিন পর আবার সেখানে চর জেগেছে। আবার হয়তো পুরনো মানুষগুলি এখানে ফিরে আসবে।

দশম আলোকচিত্র

IMG_20210926_192610.jpg

স্থান- লিংক

মেঘের আড়ালে সূর্য ঢাকা পড়েছে। তাতে চমৎকার এক দৃশ্যের অবতারণা হয়েছে। মেঘের চারপাশ দিয়ে সূর্যের আলোর ছটা ছড়িয়ে পড়েছে। দেখতে অপরুপ লাগছে।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুয়াই নোভা ২আই
ফটোগ্রাফার@rupok

logo.png

Support @amarbanglablog by delegating STEEM POWER.
100 SP250 SP500 SP1000 SP2000 SP

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok



আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

সবগুলো ছবি অসাধারণ ছিল তবে প্রথম এবং তৃতীয় ছবিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 3 years ago 

খুবই অসাধারণ হয়েছে ভাইয়া।বিশেষ করে আমার কাছে গ্রামীন রাস্তাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। সব গুলোয় খুব সুন্দর লাগছে। ধন্যবাদ ভাই আপনাকে। আমাদের এমন দৃশ্য দেখানোর জন্য।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তবে দশনাম্বার ফটোগ্রাফি দেখে আমি বেশ কিছুক্ষণ তাকিয়ে ছিলাম। খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফিগুলো। ধন্যবাদ ভাইয়া এই সুন্দর ফটোগ্রাফিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

দশম ছবিটা অনেক বেশি সুন্দর হয়েছে।
একদম অন্য রকম হয়েছে ছবিটা। কেমন একটা ঈশ্বরীয় কিছু। তবে জানি একদম ই স্বাভাবিক তবে আপনি ছবি তুলেছেন একদম অসাধারণ ভাবে।
আপনার ফটোগ্রাফী দেখে দেখে তো অবাক ভাইয়া।
জাস্ট ওয়াও।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

অনেক সুন্র হয়েছে আপনার আজকের ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফি করাটা যেন প্রফেশনালদের মতো লাগছে।

image.png

এই ছবিটা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ছবিগুলো খুব সুন্দর।কাঁচা রাস্তা ও পাকা রাস্তা দুটিই অসাধারণ।প্রত্যেকটি ছবি খুব সুন্দর।প্রথম ছবিটি দেখে মন জুড়িয়ে গেল।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে দিদি।

 3 years ago 

আপনার প্রতিটি ছবির জন্য প্রশংসার দাবিদার আপনি খুবই সুন্দরভাবে ফটোগুলো ক্লিক করেছেন সেই সাথে সুইচ গেট অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন এবং লাস্টে সূর্যের আলোকচিত্র সূর্য ডুবে যাচ্ছে ওইটা আমার খুবই ভালো লেগেছে। পুরো মাঠ সবুজে ছেয়ে গেছে এবং আদিগন্ত বিস্তৃত ফসলের মাঠ। গ্রামবাংলার ঐতিহ্য হচ্ছে ফসল।খুবই ভালো ছিল দুইটাই আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা অত্যন্ত নিখুঁতভাবে আপনি পরিবেশন করেছেন প্রতিটি ছবির বর্ণনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো খুব সুন্দর ও নিপুণভাবে ছবি উঠানোর প্রমাণ মেলে।সুন্দর লেখা ও ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

রুপক ভাই আপনার তোলা ছবি অসাধারন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57034.02
ETH 3084.35
USDT 1.00
SBD 2.41