মজাদার চিংড়ি দিয়ে কুমড়া ভাজি। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আবার আজ চলে আসলাম নতুন একটি রেসিপি নিয়ে। রঙিন ফলমূল এবং শাকসবজি হচ্ছে আমাদের পুষ্টির অন্যতম বড় একটি উৎস। যে পুষ্টিগুণের ভিতরে কোন ক্ষতিকর জিনিস নেই। কুমড়া হচ্ছে ভিটামিন এ এর অনেক বড় একটি উৎস। এটা সবজি হিসেবে যেমন মজার তেমনি প্রচুর পুষ্টিগুণের অধিকারী। আমাদের দেশে কুমড়া অত্যন্ত জনপ্রিয় একটি সবজি। কুমড়ার বিভিন্ন রকম রেসিপি হয়ে থাকে। আজ আমি আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করবো। রেসিপিটি হচ্ছে চিংড়ি দিয়ে মিষ্টি কুমড়া ভাজি।

চিংড়ি দিয়ে মিষ্টি কুমড়া ভাজি

Polish_20210831_203430485.jpg

👇রান্নার উপকরন সমুহ👇

Polish_20210831_203619009.jpg

মিষ্টি কুমড়া১/২ কেজি
ছোটো চিংড়ি১০০ গ্রাম
পেঁয়াজ কাটা১/২ কাপ
হলুদ গুড়া২ চা চামচ
লবনস্বাদমতো
কাঁচা মরিচ৪ টা
চিনি১ চা চামচ

রান্নার প্রণালী

প্রথম ধাপ

20210829_140759.jpg

প্রথমে চিংড়ি মাছ গুলো হালকা করে ভেজে নিই। খেয়াল রাখতে হবে যেন পুড়ে না যায়।

দ্বিতীয় ধাপ

20210829_140843.jpg

এখন কেটে রাখা পেঁয়াজ গুলি কড়াইয়ের ভেতর দিয়ে দিই।

তৃতীয় ধাপ

20210829_141003.jpg

তারপর ছোট করে কেটে রাখা কুমড়ো গুলো কড়াই এর ভিতর দিয়ে দিই।

চতুর্থ ধাপ

20210829_141056.jpg

এখন হলুদ, লবণ আর কাঁচামরিচ কড়াই এর ভেতর দিয়ে দিই।

পঞ্চম ধাপ

20210829_141229.jpg

এখন কড়াই এর ভিতর পরিমাণমতো পানি দিয়ে দিই।

ষষ্ঠ ধাপ

20210829_142208.jpg

এখন কড়াইয়ের ভেতর চিনি দিয়ে দিই।

সপ্তম ধাপ

20210829_142606.jpg

এখন কড়াইয়ের ভিতর পানি শুকিয়ে এলে কুমড়া সিদ্ধ হয়ে গেলে চুলা বন্ধ করে দিই। হয়ে গেল মজাদার চিংড়ি দিয়ে কুমড়া ভাজি।


Polish_20210831_203951632.jpg


আজকের মতো এখানেই শেষ করছি। আশাকরি রেসিপিটি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আবার আপনাদের সাথে দেখা হবে অন্য কোন লেখা নিয়ে। সে পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন।
ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসস্যামসাং এ৪০

Cc- @rme


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


logo.png


Support @amarbanglablog by delegating STEEM POWER.
100 SP250 SP500 SP1000 SP2000 SP

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  

কমিউনিটিতে এখন চিংড়ি মাছের রাজত্ব চলছে।সত্যিই চিংড়ি খুব সুস্বাদu😋 চিংড়ি মাছ সব দিকেই পারফেক্ট যেকোন সবজির সাথে মানান সই।

 3 years ago 

ঠিকই বলেছেন। এই সময়ে প্রচুর নদীর চিংড়ি পাওয়া যায়। এজন্য চিংড়ির রাজত্ব চলছে।

 3 years ago 

চিংড়ি দিয়ে যেকোনো রেসিপি অনেক স্বাদের হয়।চিংড়ি আমার খুব প্রিয়।আপনার রেসিপিটি ও সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মিষ্টি কুমড়া কেবল সুস্বাদুই নয় পাশাপাশি অনেক পুষ্টিগুণ সমৃদ্ধ একটি সবজি। চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি অসাধারণ হয়। অনেক চমৎকার করে শেয়ার করেছেন ধন্যবাদ।

সুন্দর একটি রেসিপি @rupok ভাই। মিষ্টি কুমড়ার তৈরি প্রায় প্রতিটি খাবার আমার ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে অনেক মজাদার একটি খাবার হয়। আপনার পোস্টটি ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

আপনাকে স্বাগতম ভাইজান ❤️

 3 years ago 

কুমড়া এবং চিংড়ি আমার খুবই পছন্দের। দুইটা একসঙ্গে একটি সুন্দর রেসিপি তৈরি করেছেন। আশাকরি খুব সুস্বাদু হয়েছে।। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

খুবই পুষ্টিকর একটি রেসিপি ভাই।আমার অনেক প্রিয় মিষ্টি কুমড়া ভাজি।ধন্যবাদ ভাই।

আমার খুব প্রিয় একটা রেসিপি দাদা।দেখে মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে ।এই রকম রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ সত্যিই একটি পারফেক্ট খাবার। আর তার সাথে যদি মিষ্টি লাউ থাকে তাহলে তো কোন কথাই হয় না।

যাই হোক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন বিষয়টি তার জন্য শুভকামনা অবিরাম

 3 years ago 

রেসিপি পোস্ট দেখলেই যেন খেতে ইচ্ছা করে। অনেক সুন্দর উপস্থাপনার সাথে দুর্দান্ত স্বাদের রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 59965.71
ETH 3286.33
USDT 1.00
SBD 2.36