বাড়ি ফেরার সময়ের তিক্ত অভিজ্ঞতা। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আজ দুদিন হল ঢাকা থেকে বাড়ি ফিরেছি। আপনাদের সাথে আজ ঢাকা থেকে ফেরার পথে আমার সাথে ঘটে যাওয়া একটি তিক্ত অভিজ্ঞতা শেয়ার করবো। আগের পোস্টে উল্লেখ করেছি আসার সময় আমরা বেশ তাড়াতাড়ি বাসা থেকে বের হয়েছিলাম। যাতে সময়মতো বাসস্ট্যান্ডে পৌঁছতে পারি। বাসস্ট্যান্ডে পৌঁছতে আমাদের কিছুটা দেরি হয়েছিলো। তার পরেও বাস ছাড়ার আগেই পৌঁছতে পেরেছিলাম।

আমাদের সাথে অনেকগুলো বড় ব্যাগ ছিল। ব্যাগ থাকার কারণে আমরা গাড়ী নিয়ে সরাসরি আমাদের যে বাস ছিল সেই বাসের কাছে চলে গিয়েছিলাম। আমরা যে গাড়িতে বাসস্ট্যান্ডে গিয়েছিলাম। সেই গাড়ি থেকে যখন আমাদের লাগেজ গুলো নামানো হলো। তখন বাসের স্টাফকে আমি বললাম লাগেজ গুলো বক্সে দিতে। আমার কথা অনুযায়ী বাসের স্টাফ লাগেজ গুলো বক্সে উঠাচ্ছিলো।

হঠাৎ করে কোথা থেকে এক লোক উদয় হলো। সে এসে দাবি করল ব্যাগ প্রতি তাকে ১২০ টাকা করে দিতে হবে। আমি বললাম কি কারনে। সে বলল এটাই বাস স্ট্যান্ড এর নিয়ম। আমি তখন বললাম এতদিন যাবৎ যাওয়া-আসা করছি কখনো তো কেউ টাকা দাবী করেনি। তাছাড়া তাকে বললাম আমার ব্যাগতো আপনি উঠাননি। তাহলে আমি আপনাকে কেন টাকা দেবো। সে খুব উত্তেজিত ভাবে আমাকে বলল টাকা আপনাকে দিতেই হবে।

IMG_20211027_205928.jpg

এই সেই অভদ্রলোক।

আমি এই ধরনের পরিস্থিতিতে আগে কখনো পড়িনি। আমি কিছুটা অবাক হলাম। লোকটার ব্যবহার খুবই খারাপ ছিলো। কিন্তু আমি জানি এই বাসস্ট্যান্ডে যদি আমি লোকটার সাথে ঝামেলা করি তাহলে আমারই সমস্যা হবে। এর ভেতর লোকটা আমার সাথে ঝামেলা করার চেষ্টা করছে। আর আমি বাসের স্টাফকে বলছি তুমি লাগেজগুলো বক্সে ওঠাও। সেই লোক কিছুতেই লাগেজগুলো বক্সে ওঠাতে দেবেনা। তার সাথে তখন আমার রীতিমত তর্কাতর্কি হচ্ছে।

IMG_20211027_205907.jpg

এর ভিতর হঠাৎ এক ভদ্রলোক সেখানে এসে উপস্থিত হলো। সর বললো এখানে কি হয়েছে। পরের ঘটনা শুনে সে বাসস্ট্যান্ডের ঐ লোককে বলল আপনাকে সে কেনো টাকা দিবে। ওই লোক তখন বলল এটা স্ট্যান্ডের নিয়ম। তখন ওই ভদ্রলোক তার পরিচয় দিলো সে একজন ম্যাজিস্ট্রেট। সে ওই লোককে বলল যান গিয়ে আপনার অফিসের লোকজন ডেকে আনেন। কিন্তু বাসস্ট্যান্ডের ওই লোক দমে যাওয়ার পাএ নয়। সে উত্তেজিত ভাবে আমাদের সাথে বাদানুবাদ করতে থাকলো।

ম্যাজিস্ট্রেট ভদ্রলোক সেও ওই লোককে বারবার বলতে থাকলো। যদি আপনাকে টাকা নিতে হয় তাহলে আপনার অফিসের লোকজনকে এখানে আনতে হবে। নইলে কিছুতেই টাকা দেয়া হবে না। এর ভেতর বাসের স্টাফ সবগুলো লাগেজ বক্স এ উঠিয়ে ফেলেছে। বাসস্ট্যান্ডের ওই লোক যখন আমাদের সাথে দুর্ব্যবহার করছিল। তখন আমি তার ভিডিও করতে গেলে সে আমার দিকে তেড়ে আসে। কিন্তু আমি মোটেই ভয় পাই নি। কারণ আমি জানি যদি আমি ভয় পেয়ে যাই তাহলে সে আমার কাছ থেকে টাকা আদায় করে ছাড়বে।

ওই ম্যাজিস্ট্রেট ভদ্রলোক পুরো সময়টা আমার সঙ্গে দাঁড়িয়ে ছিলেন এবং ওই অভদ্রলোকের জবাব দিচ্ছিলেন। এভাবে বেশ কিছুক্ষন কেটে যাওয়ার পর যখন বাসস্ট্যান্ডের ওই লোক বুঝতে পারল যে এখান থেকে খুব একটা সুবিধা হবে না তখন চলে গেল। আসলে আমাদের দেশে প্রায়ই মানুষকে এই ধরনের পরিস্থিতির মুখোমুখি হতে হয় যেটা খুবই বিরক্তিকর এবং হতাশাজনক। এ ব্যাপারে প্রশাসন থেকে তেমন কোনো সাহায্য সহযোগিতা পাওয়া যায় না। ম্যাজিস্ট্রেট ভদ্রলোক ব্যক্তিগত ভাবে আমাকে সাহায্য করেছেন।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

ভাইয়া,আপনার লেখাটি পড়ে বুঝতে পারলাম আপনি বাজে পরিস্থিতিতে পড়েছিলেন।আসলে এখনের সময় জোরযারমুল্লুকতার। আপনার সাথে যদি জোর খাটাতে পারত তাহলে আরও অনেকের থেকে টাকা নিত। আসলে ভাইয়া,এগুলো বাস মালিক, ড্রাইভার, এবং স্টাফদের ব্যবসা।সহজ-সরল মানুষ পেলে এভাবে চড়ে বসে। প্রশাসনের কথা বলছেন ভাইয়া?
প্রশাসন তো সবসময়ই এদের পক্ষ নেবে।আমাদের মত সাধারণ মানুষের পক্ষে কখনো নিবেনা।তবে আপনার লেখাটি পড়ে আমার খুবই খারাপ লেগেছে কারণ এমন পরিস্থিতি আমরা কেউই চাইনা পড়তে।
ধন্যবাদ ভাইয়া, আপনার তিক্ত অভিজ্ঞতার কথা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

একদম ঠিক কাজই করেছে মেজেস্টেট ভদ্র মহাশয়। আসলে এই লোক গুলো ধূর্ত বাজ। এদেরকে টুকাই বললেও ভুল হবে না। এরা সব সময় সুযোগের অপেক্ষায় থাকে কিভাবে লোককে ফাঁদে ফেলানো যায়। সারাদিন কোন কাজ কর্ম করে না আর এই ধান্দায় থাকে আমিও এদের খপ্পরে একবার পড়েছিলাম। আর এই সমস্যা থেকে আপনি বেঁচে গিয়েছেন শুনে খুবই খুশি হয়েছি বাইরে কখনো গেলে সাবধানে থাকবেন ভাই দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ভাইয়া ঢাকা আসা থেকে শুরু করে যাওয়া পর্যন্ত সবকিছুই যেন একটা বাজে অভিজ্ঞতা হয়ে গেল এবার আপনার।

সত্যিই খুব খারাপ লাগে বিষয়টার জন্য যে আপনার সাথে সবকিছুই যেন কেমন অন্যরকম হয়ে গেল😭😭

 3 years ago 

আসলেই এবার একটু বেশি খারাপ হয়েছে সবকিছু।

 3 years ago 

🥺🥺🥺🥺

 3 years ago 

অনেকেই আছে এই পরিস্থিতিতে পড়লে আস্তে করে টাকাটা দিয়ে পাশ কাটিয়ে সমস্যা সমাধান করে ফেলে। কিন্তু আমার মতে এটা কখনোই কোনো সমস্যার সমাধান হতে পারে না। এতে করে তারা আরো বেশী সাহস পেয়ে যায় এই কাজগুলো করার জন্য। আমার কাছে আপনার কাজটি একেবারে যথার্থ লেগেছে আর আপনি একদম ঠিক কাজটি করেছেন।আমাদের দেশে আজও যে ভালো ম্যাজিস্ট্রেট আছে তার প্রমাণ পেলাম।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

আপনি আসলেই তিক্ত অভিজ্ঞতা পার করেছেন। এমন পরিস্থিতিতে একবার আমিও পড়েছিলাম, আমার কাছে থেকে টাকা নিয়ে ছেড়েছিলো। মাঝে মাঝে ভাবি যে এই জন্যই আসলে এদের উন্নতি নেই, এরা কুলি, এরা সারাজীবন কুলিই থাকবে কারন এরা মানুষকে ধোকা দিয়ে টাকা নেয়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনার পোষ্টটি পড়ে একটি বাস্তব অভিজ্ঞতা পেলাম। আসলে এই জাতীয় লোক সাধারণ মানুষকে বিভিন্নভাবে বোকা বানায়। যদি কখনো এরকম পরিস্থিতি পড়ি তাহলে এই অভিজ্ঞতাকে কাজে লাগাবো। বাস্তব জীবনের কাহিনী শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আসলেই ভাই আমাদের সমাজে এমন কিছু বেখাপ্পা লোক আছে। যারা বিভিন্ন পরিস্থিতির সুযোগ নিয়ে মানুষকে বিপদে ফেলায়। দেখেন এই যে ঐ বাস স্টান্ডে এই কাজ করে সেটা ওই বাসস্টান্ডের সবাই জানে। প্রতিরোধ ও করতে পারে কিন্তু করেনা কারণ তারাও ভাগ নেয়। দেশ অসৎ ও সুবিধাবাদীদের দখলে চলে গেছে।

 3 years ago 

ঠিক বলেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই বাজে একটা পরিস্থিতি ভাইয়া, এই নিয়ম আমি আগে কখনো কোথাও শুনিনি, দেখে নি, আমার সাথে কখনো এমন কিছু ঘটেনি। আমি প্রথমে এই কথা শুনলাম যে বক্সে ব্যাগ রাখলে তাতে টাকা দেয়ার দরকার হয়।

এই লোকটা কি আপনাকে কোনভাবে ঠকাতে চেয়েছিল?? সেটা আমি আসলে বুঝে উঠতে পারছিনা। কিন্তু এ পরিস্থিতি থেকে আপনি উদ্ধার হয়েছেন এটাই হচ্ছে ভালো কথা , আপনার সাথে ঘটে যাওয়া ঘটনাটা আমাদের কাছে শেয়ার করার কারনে আমরা এমন পরিস্থিতিতে পরলে মোকাবেলা করতে পারব । অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এরা হচ্ছে বাটপার।

 3 years ago 

😁 সত্যি কথা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50