ভাগ্নেকে সাথে নিয়ে হাঁটাহাঁটি আর হালকা খাওয়া দাওয়া। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


কিছুদিন আগেও আমি প্রতিদিন নির্দিষ্ট একটি সময়ে হাঁটাহাঁটি করতাম। এটা যে আমি সখের জন্য করতাম তা নয়। নিজের শরীর ঠিক রাখার জন্য এই হাঁটাহাঁটিটা খুব প্রয়োজন। কিছুদিন আগে শারীরিক সমস্যার জন্য ডাক্তার আমাকে পরামর্শ দিয়েছিল প্রতিদিন হাঁটাহাঁটি করার জন্য। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমি প্রতিদিন সকালে ৪৫-৫০ মিনিট হাঁটাহাঁটি করতাম। কিছু দিন হাঁটাহাঁটি করার ফলে আমার শরীরে বেশ ইমপ্রুভমেন্ট এসেছিল।

IMG_20220128_201112.jpg

কিছুদিন আগে আমি সাজেক ঘুরতে গিয়েছিলাম। তারপর থেকে আমার আর হাঁটাহাঁটি করা হয়নি। এটা আমার প্রায়ই হয়। আমি মাঝে মাঝেই শরীর ঠিক রাখার জন্য হাঁটাহাঁটি করা শুরু করি। কিন্তু কিছুদিন গেলে দেখা যায় সেটা আর আমি কন্টিনিউ করতে পারিনা। মধ্যে বিরতি পড়ে যায়। মাসখানেক হলো আমার তেমন একটা হাঁটাহাঁটি করা হয়নি। শরীরটা একটু খারাপ লাগছে। তাই গত কয়েকদিন থেকেই চিন্তা করছিলাম আবার হাঁটাহাঁটি শুরু করতে হবে। কিন্তু চিন্তাকে বাস্তবে রূপ দিতে পারছিলাম না কিছু ব্যস্ততার কারণে।

IMG_20220128_201033.jpg

আজ সন্ধ্যার সময় আমি হাঁটতে বেরিয়ে ছিলাম সাথে ছিল আমার ভাগ্নে। সে যখনই শুনেছে আমি বাইরে হাঁটতে যাব। তখনই সে আমার সাথে যাওয়ার জন্য বায়না ধরেছে। মাগরিবের নামাজের কিছুক্ষণ পর যথারীতি মামা-ভাগ্নে বাইরে বের হলাম হাঁটার জন্য। আমি সবসময় চেষ্টা করি বেশ দ্রুত হাঁটতে। সেজন্য আমি শুরু থেকেই বেশ জোরে হাঁটছিলাম। কিন্তু আমার ভাগ্নে আমার সাথে তাল মিলাতে হিমশিম খেয়ে যাচ্ছিল। কারণ ওর হাঁটাচলা করার খুব একটা অভ্যাস নেই। আসলে ঢাকা শহরে বাচ্চাদের হাঁটাচলা ঘোরাফেরা করার জন্য তেমন একটা জায়গাও নেই। এইজন্য বাচ্চারা সব সময় ঘর বন্দী হয়ে থাকে।

IMG_20220128_190101.jpg

যাহোক হাটা শুরু করার কিছুক্ষনের ভিতরেই আমার ভাগ্নে হাঁপিয়ে উঠলো। সে বারবার আমাকে থামতে বলছিল। কিন্তু আমি তাকে একপ্রকার জোর করেই হাঁটিয়ে নিয়ে যাচ্ছিলাম। সে বিভিন্নভাবে আমাকে হাঁটা থেকে নিবৃত্ত করার চেষ্টা চালাচ্ছিল। তার আমার সাথে বাইরে বের হওয়ার অন্যতম একটি কারণ হচ্ছে বাইরের খাবারের প্রতি তার আগ্রহ। সে খুব ভালোভাবেই জানে আমার সাথে বাইরে গেলে কিছু-না-কিছু বাইরে খাবার খাওয়া হবে।

IMG_20220128_190109.jpg

আমি স্ট্রিটফুড খুবই পছন্দ করি। কয়েকদিন আগে আমি হাঁটার সময় এখানে অন্য একটি ব্লকে কয়েকটা ফুডকার্ট দেখেছি। সেখানে দেখেছি বিভিন্ন রকমের কাবাব বিক্রি হচ্ছে। স্থানীয় লোকজন সেখান থেকে কাবাব খাচ্ছে খুব আগ্রহ নিয়ে। তাই আমিও একদিন খেয়ে দেখেছিলাম আসলে কাবাবটা খেতে কেমন। আমি খুবই অবাক হয়েছিলাম কাবাব খেয়ে। কারন কাবাবটা এতটা মজা ছিল যেটা আসলেই আমি আশা করিনি।

IMG_20220128_190107.jpg

IMG_20220128_190016.jpg

আজকে হাঁটা শেষ হলে ভাগ্নেকে সেই ফুডকার্টে নিয়ে গিয়েছিলাম কাবাব খাওয়ানোর জন্য। সেখানে বিভিন্ন রকমের কাবাব তৈরি হয়। চিকেন চাপ, চিকেন বটি কাবাব, চিকেন সাসলিক আরো কয়েক রকমের কাবাব সেখানে তৈরি হয়। আমি যেহেতু প্রথমদিন সেখান থেকে চিকেন বটি কাবাব খেয়েছিলাম। যেটা আমার কাছে খুবই মজা লেগেছিলো। তাই আজকেও ভাগ্নের জন্য সেটা অর্ডার করলাম।

IMG_20220128_193549.jpg

অর্ডার করে কিছুক্ষণ আমরা বসে ছিলাম। এটি যেহেতু একটি ফুডকার্ট তাই এখানে বসার তেমন একটা ভালো ব্যবস্থা নেই। আমরা একটি বেঞ্চে বসে ছিলাম দুজনে। কিছুক্ষণ পর যখন খাবার আসলো তখন আমার ভাগ্নে খাওয়া শুরু করলো। আমি তাকে জিজ্ঞেস করলাম খাবারটা কেমন। সে জানালো খাবারটা অনেক মজা। তার সাথে খাবারটা আমিও কিছুটা খেয়েছিলাম। ফুড কার্ট হওয়ার জন্য খাবারটা দামটা ছিলো বেশ রিজনেবল। কিন্তু সাদটা ছিল দুর্দান্ত। আমি আমার ভাগ্নেকে জিজ্ঞেস করলাম খাবারটা কেমন লাগছে? সে জানালো কিন্তু খুবই ভালো। খাওয়া দাওয়া শেষ হলে দুজনে বাসার দিকে রওনা দিলাম।

IMG_20220128_190001.jpg

আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানলিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 3 years ago 

আসলেই ভাই ঢাকা শহর টা কেমন জানি ব্যস্ততা,ইট পাথর আর যানজটে ভরা একটু নিঃশ্বাস ফেলার মত জায়গায় নেই।ভাই আপনি কিছুদিন গ্রামে এসে থেকে জান এমনি দেখবেন আপনার হাঁটাচলা অনেক বেড়ে গেছে তখন নিয়ম করে আর হাঁটতে হবে না 😍😁

 3 years ago 

সেটাই করতে হবে। ঢাকায় নিরিবিলি হাঁটার জায়গার খুবই অভাব। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মামা ভাগনে যেখানে শয়তান নেই সেখানে।
মামা ভাগনে মানে কিন্তু অন্য রকম বন্ধুত্ব ও বটে। কারন ভাগনেরা মামাদের কার্যকলাপ বেশি পছন্দ করে। মামাদের সাথে ঘুরতে ফিরতে বেশি সাচ্ছন্দ্য বোধ করে। আপনাদের মামা ভাগনের ঘুরা ফেরা খাওয়া দাওয়া বেশ আনন্দের হয়েছে বুঝাই যাচ্ছে। চিকেন বটি কাবার খুব মজা করে খেয়েছেন বুঝা যাচ্ছে। ভালো লেগেছে আপনার পোস্ট টি পড়ে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

দাদা আপনারা মামা ভাগ্নে মিলে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। ঘুরাঘুরি খাওয়া-দাওয়া সব মিলিয়ে মুহূর্ত গুলো খুব সুন্দর ছিল। আপনার পোষ্টটি পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এতে চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

You have been upvoted by @rex-sumon, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

ধন্যবাদ @rex-sumon ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53