স্বাবলম্বী হওয়ার পথে আরো এক ধাপ। ৫০ স্টিম পাওয়ার আপ। ১০% লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আজ আপনাদের সামনে আমার স্টিম পাওয়ার আপ এর একটি চিত্র নিয়ে হাজির হয়েছি। স্টিম পাওয়ার আপ করাটা আমাদের সবার জন্য অত্যন্ত জরুরী। তবে আমার ক্ষেত্রে গত কিছুদিন যাবত খুব একটা স্টিম পাওয়ার আপ করা হয়নি। আমরা যারা এখানে কাজ করি সবারই একটা নির্দিষ্ট লক্ষ্য বা প্ল্যান থাকে। আমার প্ল্যানটা একটু অন্যরকম যার ফলে এখন খুব বেশি একটা স্টিম পাওয়ার আপ করা হচ্ছে না। তবে সবকিছু যদি পরিকল্পনা মোতাবেক চলে তাহলে আমি জুন মাসের পর থেকে স্টিম পাওয়ার আপের দিকে আরো মনোযোগী হবো। আমি আগেও বলেছি আমার লক্ষ্য হচ্ছে ২০২২ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ৫০০০ স্টিম পাওয়ার বানানো। এবং ডলফিন ক্যাটাগরিতে প্রবেশ করা। এখন আমি আমার স্টিম পাওয়ার আপের দৃশ্যগুলো নিচে ধারাবাহিকভাবে বর্ণনা করছি।

প্রথম ধাপ

IMG_20220120_103251.jpg

উপরের চিত্রটি হচ্ছে স্টিম পাওয়ার আপ করার আগে আমার ওয়ালেটের চিত্র।

দ্বিতীয় ধাপ

IMG_20220120_102851.jpg

এখন আমার স্টিম এর পাশে যে এ্যারো চিহ্নটি থাকবে সেটিতে ক্লিক করার পরে বেশ কয়েকটি অপশন আসবে। সেখান থেকে আমি পাওয়ার আপ সিলেক্ট করেছি। তারপর এরকম একটি উইন্ডো ওপেন হয়েছে।

তৃতীয় ধাপ

IMG_20220120_102936.jpg

এখন আমি অ্যামাউন্টের ঘরে যে পরিমাণ স্টিম আমি পাওয়ার আপ করতে আগ্রহী সেই পরিমাণটা লিখলাম। তারপর নিচে গাঢ়ভাবে পাওয়ার আপ লেখাটার ওপর ক্লিক করলাম।

চতুর্থ ধাপ

IMG_20220120_102916.jpg

তারপর উপরের মত একটি উইন্ডো আসবে। সেখানে ওকে ক্লিক করলে পাওয়ার আপ সম্পন্ন হবে।

পঞ্চম ধাপ

IMG_20220120_103138.jpg

পাওয়ার আপ করার পরে আমার ওয়ালেটের চিত্র। পাওয়ার আপ করার আগে আমার স্টিম পাওয়ার ছিল ১৬২১। পাওয়ার আপ করার পর বর্তমানে আমার স্টিম পাওয়ার দাঁড়িয়েছে ১৬৭১ এ।

পাওয়ার আপ করাটা আসলে আমাদের সকলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদিও বিভিন্ন কারণে অনেকেই পাওয়ার আপ করতে পারছে না। আবার অনেকেই মনে করে পাওয়ার আপ করাটা খুব একটা ভালো কিছু নয়। কিন্তু পাওয়ার আপ করলে আপনি নিজেই নানারকম সুবিধা ভোগ করতে পারবেন। যখন আপনার স্টিম পাওয়ার অনেক বেড়ে যাবে তখন আপনি ভালো কিউরেশন রিওয়ার্ড পাবেন। আবার আপনি বিভিন্ন রকম ভোটিং সার্ভিসে ডেলিগেশন করার মাধ্যমে প্রতিদিন একটি নির্দিষ্ট পরিমাণ আপ ভোট পাবেন।

আর যদি হিরোইজমে ডেলিগেশন করেন আপনার স্টিম পাওয়ার। তাহলে আপনি একসাথে অনেকগুলো সুযোগ সুবিধা পাবেন। প্রতিদিন একটি নির্দিষ্ট পরিমাণ ভোট পাবেন। সপ্তাহ শেষে কিউরেশন রিওয়ার্ড এর একটি অংশ পাবেন। আর সবচাইতে বড় যে সুবিধাটা পাবেন সেটা হচ্ছে নিরাপত্তা। হিরোইজমের অংশ হওয়া মানে নিজের একাউন্টকে যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে নিরাপদে রাখা। হেরোইজম এর অংশ হলে আপনার একাউন্টে কেউ কখনো অকারণে ডাউনভোট দেওয়ার সাহস পাবে না।

আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি

Sort:  
 3 years ago 
পাওয়ার আপ মানেই শক্তি বৃদ্ধি, আর শক্তি বৃদ্ধি মানেই ভোটিং ক্ষমতা এবং কমেন্ট করার ক্ষমতা বেড়ে যায়।অনেক অনেক ধন্যবাদ আপনার পাওয়ার আপ আমাদের মাঝে শেয়ার করার জন্য
 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সত্যি বলতে ভাইয়া পাওয়ার আপ খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। আপনি দারুন একটি উদ্যোগ নিয়েছেন। আমি আপনার উদ্যোগেকে সম্মান জানাই। আসলে একটা সময় পাওয়ার আমাদের অনেক কাজে লাগবে। ছোট ছোট বালুকণা একদিন বিশাল মরুভূমিতে পরিনত হয় তেমনি ভাবে এই ছোট ছোট এমাউন্ট গুলো একদিন বিশাল পাওয়ার এ পরিনত হবে। আপনার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো


IMG_20220106_113311.png

 3 years ago 
  • ভাইয়া আপনার পাওয়ার আপ দেখে আমার খুবই ভালো লাগে। আপনি প্রতিনিয়ত পাওয়ার আপ করে যাচ্ছেন। পাওয়ার আপ এর মাধ্যমে আপনি ক্ষমতাবান হচ্ছে। আর আপনার পাওয়ার আপ দেখে আমিও অনুপ্রেরণা পায়। তাই আমিও পাওয়ার আপ শুরু করে দিয়েছি। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার পাওয়ার আপ করা দেখে খুব ভালো লাগলো। আসলে কাউকে পাওয়ার আপ করতে দেখলে নিজের মধ্যেও পাওয়ার আপ করার অনুপ্রেরণা জাগে। আপনার পাওয়ার আপ দেখে নতুন অনেকেই পাওয়ার আপ করার অনুপ্রেরণা পাবে। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনাদের এই পাওয়ার আপ আমাদের জন্য অঅনুপ্রেরণা। ধন্যবাদ ভাই খুব সুন্দর করে আপনি আপনার পাওয়ার আপ করার প্রক্রিয়া গুলো আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 3 years ago 

আপনাদের দেখে আমরা কাজের গতি পাই।আমরা অনেকি আছি যারা পাওয়ার আপ করতে চাই না। কিন্তু আপনাদের দেখে আমাদের মাঝে অনুপ্রেরণা জাগে কাজ করার।ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49