ঢাকায় আমার শেষ দিনের ভোজন অভিজ্ঞতা। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


গত বেশ কিছুদিন ধরে নানা রকম সমস্যায় আক্রান্ত ছিলাম। সদ্য ডেঙ্গু থেকে সেরে ওঠায় শরীরটা ও খুব দুর্বল ছিলো। এর ভেতরে পরিবারের অন্যান্য সদস্যরাও নানা রকম সমস্যায় জর্জরিত ছিলো। গতকাল থেকেই পরিস্থিতি কিছুটা ভালোর দিকে মনে হচ্ছিলো। নিজের শরীরটা ও আগের থেকে অনেকটা ভালোর দিকে।

IMG_20211025_150248.jpg

আজ চিন্তা করছিলাম একটু বাইরে যাবো। আমি বাইরে যাব শুনে আমার স্ত্রী বললো আমিও সাথে যাবো। আমি কিছুক্ষণ চিন্তা করে বললাম ঠিক আছে চলো। এর ভেতর আমার মেয়ে আমাদের বাইরে যাওয়ার কথা শুনে বায়না ধরলো যে সেও আমাদের সঙ্গে বাইরে যাবে। তাকে বোঝানোর চেষ্টা করলাম আমাদের সঙ্গে বাইরে গেলে তার কষ্ট হবে। কিন্তু সে নাছোড়বান্দা। কোন কথা শুনবে না। সে আমাদের সঙ্গে বাইরে যাবেই। অগত্যা কি আর করা। আমি দু'জনকে তৈরি হতে বললাম। তারা তৈরি হওয়ার পর তিনজনের একসঙ্গে রওনা দিলাম।

IMG_20211025_143025.jpg

উদ্দেশ্য মৌচাক মার্কেট। সেখান থেকে কিছু কেনাকাটা করবো। তারপর সুলতান'স ডাইন থেকে কাচ্চি খেয়ে বাড়িতে ফিরে আসব। এই পরিকল্পনা নিয়ে বাড়ি থেকে রওনা দিলাম। আকাশ মেঘলা থাকায় ভালই লাগছিল রিকশায় চড়তে। যদিও বেশ অনেকটা সময় লেগে গেলো বনশ্রী থেকে মৌচাক পৌঁছতে।

IMG_20211025_143000.jpg

আমাদের বাসা থেকে বের হতে দেরী হয়ে গিয়েছিলো। তারপরে যখন মৌচাক মার্কেট এর কাছে পৌঁছলাম তখন প্রায় দুটো বেজে গিয়েছে। এর ভেতর আমাদের প্রচন্ড ক্ষুধা লেগেছে। তখন আমরা পরামর্শ করলাম আগে পেট ঠান্ডা করে আসি। তারপর মার্কেটে ঘোরাফেরা করা যাবে। কারণ খালি পেটে বেশিখন মার্কেটে ঘুরতে পারবো না।

IMG_20211025_143911.jpg

যেই ভাবা সেই কাজ। আমরা সোজা চলে গেলাম সুলতানস ডাইন এর বেইলি রোড শাখায়। এই জায়গার কাচ্চি বিরিয়ানি আমার খুবই প্রিয়। যদিও ঢাকায় এখন কাচ্চি বিরিয়ানি খাওয়ার জন্য বেশ কিছু জনপ্রিয় রেস্টুরেন্ট রয়েছে। কিন্তু আমি ব্যক্তিগতভাবে এই রেস্টুরেন্ট পছন্দ করি তাদের খাবারের স্বাদ এর জন্য।

IMG_20211025_143913.jpg

রেস্টুরেন্টের ভেতরে প্রবেশ করে আমরা মেনু দেখে খাবার অর্ডার করলাম। খাবার অর্ডার করার পর বেশ কিছুক্ষণ ধরে বসে আছি কিন্তু খাবার আর আসে না। এভাবে বেশ অনেকক্ষণ বসে থাকার পর তাদেরকে দু-একবার তাড়া দিলাম। তারপর খাবার এলো। এই ব্যাপারটাতে আমি খুবই হতাশ হলাম। তৈরি করা খাবার পরিবেশন করতে কেন এত সময় লাগবে। এই রেষ্টুরেন্টের সার্ভিস খুবই হতাশাজনক মনে হলো আমার কাছে।

IMG_20211025_143007.jpg

খাবার আসার পর যথারীতি আমরা খাওয়া শুরু করলাম। আমরা নিয়েছিলাম মাটন কাচ্চি বিরিয়ানি। সাথে ছিল পোলাও আর চিকেন রোস্ট। সাথে আরো ছিল বোরহানি। ওদের বোরহানিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর ওদের কাচ্চিটা বরাবরই অনেক ভালো লাগে আমার কাছে।মাটনের পিস গুলি খুবই নরম ছিলো। রাইসটা একটু মসলাদার ছিলো। কিন্তু খেতে ভালই লাগছিলো। আমার মেয়ে খাচ্ছিল পোলাও আর চিকেন রোস্ট। সাথে সে নিয়েছিলো ফান্টা। আমরা সবাই খুব মজা করে খাওয়া দাওয়া শেষ করলাম। তারপর বিল দিয়ে সেখান থেকে বেরিয়ে সোজা মৈচাক মার্কেটের দিকে চলে গেলাম।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুয়াই নোভা ২আই
ফটোগ্রাফার@rupok
স্থান লিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  

কি বলব ভাইয়া, সত্যি করে বলতেছি- ভুরিভোজন করা আমার সত্যিই অনেক ভালো লাগে। যদি থাকে বন্ধুর সাথে। সত্যি ভাইয়া ভাবির সহ অনেক সুন্দর খাওয়া দাওয়া করেছেন। আপনার শরীর পুনরায় সুস্থ হোক এই কামনাই করি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ঢাকায় আপনার শেষদিনের ভোজন অভিজ্ঞতা নিয়ে দারুন গুছিয়ে উপস্থাপন করেছেন ভাই।খাবার গুলো খুবই লভনীয় লাগছে আমার কাছে।আপনার সুন্দর অভিজ্ঞতা শেয়ার এর জন্য ধন্যবাদ শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কাচ্চির তো আমার কাছে নাম্বার ওয়ান হচ্ছে সুলতান'স ডাইন। আমার অনেক বেশিই পছন্দের। আমিও প্রায় ই খাই এই মাটন কাচ্চি। আশা করি আপুর মাথা ব্যথা ইতিমধ্যেই শেষ করে গিয়েছে। আপনি ভালোই ঘুরলেন ঢাকা তবে অনেক সমস্যায় ছিলেন।

 3 years ago (edited)

আমার ও খুব পছন্দ এই বিরিয়ানি। ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাই। আর ভোজন পর্বটাও বেশ ভালো ছিল। কাচ্চি বিরিয়ানি আমার খুব পছন্দের খাবার। ছবিগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি একজন ভোজনপ্রিয় মানুষ।আশা করি আপনি মার্কেটিং ,ভোজন সবমিলিয়ে দারুণ সময় উপভোগ করেছেন।আপনার পরিবারের জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে দিদি।

 3 years ago 

আপনার শারীরিক দুর্বলতা থাকলে ভিটামিন বি কমপ্লেক্স সিরাপ ৭/৮ দিন কন্টিনিউ খেলে দুর্বলতা কেটে যাবে।
যেমন সিরাপ- ভি-প্লেক্স/এরিস্টোপ্লেক্স ইত্যাদি সিরাপ ২+০+২ ভরাপেটে খেতে হবে।
অনেক ভালো লেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আলহামদুলিল্লাহ আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন। খুবই আনন্দ লাগছে ভাইয়া।ঢাকা শহরে সবথেকে ভালো লাগে বাইরে ঘুরে বেড়ানো এবং খাওয়া-দাওয়া অনেক ভালো হয়।কিন্তু ঢাকা শহরে থাকা অনেকেরই রিক্স। আসলেই কাচ্চি খেতে খুবই ভালো লাগে ভাইয়া। আপনারা খুবই সুন্দর সময় উদযাপন করেছেন

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

আমি কয়েকদিন পরে পরেই এই সুলতান ডাইন এ খেতে যাই বন্ধু-বান্ধব নিয়ে। আমার ভার্সিটি থেকে অনেক কাঁছে যার কারণে আমার মাসে অন্ততপক্ষে ৫/৬ বার যাওয়া ই হয়। মটন কাচ্চিটা প্রিয় আমার।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

শুরুতেই ভাইয়া আপনার সুস্থতা কামনা করছি। অসুস্থতা কাটিয়ে উঠলে শরীর অনেক দুর্বল লাগে তাই বেশি পরিমাণে ভিটামিন ও মিনারেল খাবার খাওয়া উচিত।
আপনার খাওয়া-দাওয়ার প্রতিটি ছবি খুব অসাধারণ ছিল,,, প্রতিটি খাবারের ছবি খুব লোভনীয় ছিল। দেখেই খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ ভাইয়া,,, এত সুন্দর করে পোস্টটি লিখে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ভাইয়া পাশেই ছিলাম একটু ডাকতে পারতেন। আমরা কি কাচ্চির ভাগ পাইনা? যাই হোক আল্লাহ আপনাকে দ্রুত সুস্থতা দান করেছেন। তারপর পরিবারের সাথে সুন্দর একটি দিন কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জানলে অবশ্যই ডাকতাম আপু। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68643.84
ETH 3277.52
USDT 1.00
SBD 2.67