বন্ধুর সাথে ধানমন্ডি লেকে কাটানো কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আপনারা যারা আমার পোস্ট পড়েন। তারা জানেন আমি সময় সুযোগ পেলেই ঘুরতে বেরিয়ে পড়ি। সেটা দূরে হোক বা কাছে। তবে আমি কখনোই একা একা ঘুরতে বের হই না। সাধারণত চেষ্টা করি সব সময় কোন বন্ধুর সাথে ঘুরতে যেতে। কারণ বন্ধু ছাড়া ঘোরাফেরা করে আমি মজা পাই না। যাই হোক এবার ঢাকা আসার পর থেকেই বেশ ব্যস্ত ছিলাম। তবে ইদানিং কাজের চাপ কিছুটা কমেছে।

IMG_20221021_161210.jpg

IMG_20221021_161410.jpg

কাজের চাপ কিছুটা কমার সাথে সাথেই আমার মাথায় ঘোরাফেরার বিভিন্ন রকম পরিকল্পনা খেলা করছিল। এর ভেতর বৃহস্পতিবার রাতে আমার এক বন্ধু আমাকে ফোন দিয়ে বলল আগামীকাল শুক্রবার। চল আমরা কোথা থেকে ঘুরে আসি। ওর প্রস্তাবটি আমার পছন্দ হলেও তখনই তার প্রস্তাবে সম্মতি দিতে পারিনি। কারণ পরের দিন আমাকে আসলে কাজে কতক্ষণ ব্যস্ত থাকতে হবে সেটা তখনো জানা ছিল না। তাই ওকে আমি বললাম আগামীকাল সকালে তোকে জানাবো।

IMG_20221021_163928.jpg

IMG_20221021_161231.jpg

কিন্তু সকালে উঠেই আমার সেই ব্যক্তিগত কাজে চলে যেতে হয়েছিল। সেখান থেকে ফিরতে ফিরতে দুপুর ২:০০ বেজে গিয়েছিলো। ফেরার পথে সেই বন্ধুর ফোন পেলাম। সে বলল এখন কি তুই ফ্রি নাকি ? আমি বললাম এখন ফ্রি আছি। তখন সে বলল চল তাহলে আমরা বাইরে বের হই। তারপর দুজন মিলে চিন্তা করতে লাগলাম কোথায় যাওয়া যায়। আমাদের দুজনের জন্যই কাছাকাছি হয় বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স। কিন্তু কিছুদিন আগে আমরা দুজন সেখান থেকে ঘুরে এসেছি। তাই আমি তাকে বললাম চল এক কাজ করি। দুজনে ধানমন্ডি লেক থেকে ঘুরে আসি। ধানমন্ডি লেকের পরিবেশটা আমার কাছে বেশ ভালো লাগে।

IMG_20221021_164805.jpg

IMG_20221021_164908.jpg

আমার প্রস্তাবটা বন্ধুর পছন্দ হলো। তারপর আমরা সময় ঠিক করে যথাসময়ে বাসা থেকে বের হলাম। শুক্রবারের দিন রাস্তা কিছুটা ফাঁকা থাকে। তাই আমার বন্ধু আমার সাথে ফোনে কথা হওয়ার মাত্র ৩০ মিনিটের ভেতরেই ধানমন্ডি লেকের কাছে পৌঁছে গেলো। কিন্তু আমার সেখানে পৌঁছে যেতে বেশ খানিকটা সময় লাগলো। আমি সেখানে পৌঁছে দেখি বন্ধু রাসেল আগে থেকে সেখানে দাঁড়িয়ে আছে।

IMG_20221021_164045.jpg

IMG_20221021_164031.jpg

যাই হোক সেখানে পৌঁছানোর পর দুই বন্ধু মিলে হাঁটতে লাগলাম। হাঁটতে হাঁটতে আমরা কথা বলছিলাম। তাই আমাদের খুব একটা মনোযোগ ছিল না আমরা কোন দিকে যাচ্ছি। বেশ কিছুক্ষণ হাঁটার পর খেয়াল করলাম আমরা ধানমন্ডি লেকে না গিয়ে অন্য একটি জায়গায় চলে এসেছি। খেয়াল করার পর সেখান থেকে আবার ধানমন্ডি লেকের দিকে রওনা দিলাম। আমরা ধানমন্ডি লেকের কাছাকাছিই ছিলাম। যার ফলে সেখানে পৌঁছতে আমাদের খুব একটা বেশি সময় লাগলো না। কিন্তু ধানমন্ডি লেকে পৌঁছেই আসরের আজান শুনতে পেলাম।

IMG_20221021_163934.jpg

IMG_20221021_164127.jpg

তখন আমি বন্ধু রাসেলকে বললাম তুই একটু অপেক্ষা কর। আমি নামাজ আদায় করে আসি। নামাজ শেষ করে এসে দুই বন্ধু লেকের ভেতরে হাঁটতে লাগলাম। বিকালবেলা হওয়াতে সেখানে দেখতে পেলাম প্রচুর মানুষজন এসেছে।কেউ এসেছে বন্ধুবান্ধব নিয়ে, কেউ এসেছে প্রেমিক-প্রেমিকা নিয়ে, আবার কেউ এসেছে পরিবার পরিজন নিয়ে। সবাই নিরিবিলি কিছুটা সময় কাটানোর জন্য এখানে এসেছে দেখেই বোঝা যাচ্ছে। ধানমন্ডি লেকটা আকারে খুব বড় না হলেও বেশ সাজানো গোছানো।

IMG_20221021_164911.jpg

IMG_20221021_162333.jpg

যদিও লেকের পানি এখন অনেক কমে গিয়েছে। তবে তার ভিতরেও দেখলাম অনেকে প্যাডেল বোট নিয়ে ঘোরাঘুরি করছে। তাছাড়া অনেককে দেখতে পেলাম রেস্টুরেন্টে বসে খাওয়া দাওয়া করছে। দুই বন্ধু বেশ কিছুটা সময় ধানমন্ডি লেকে কাটালাম। এদিকে প্রায় সন্ধ্যা হয় হয় অবস্থা। আমাকে আবার যেতে হবে নিউমার্কেটে। তাই আমরা দুজন ধানমন্ডি লেক থেকে বেরিয়ে নিউমার্কেটের দিকে রওনা দিলাম।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানধানমন্ডি লেক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

বন্ধু মানেই হলো সুখ দুঃখের সাথী।
আর বন্ধুর সাথে যে সময় এইটুকু কাটানো হয় সেটুকু সারা জীবনের জন্য স্মৃতি হয়ে থাকে। কারণ সেই সময় আমরা বিভিন্ন ধরনের কাজ করে থাকি যেগুলো অন্য মানুষের সাথে করতে পারিনা। আর আপনার বন্ধুর সাথে কাটানো সময়টুকু অনেক ভালো লাগলো ভাইয়া।
আপনারও আপনার বন্ধুদের জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই জানি আপনি একজন ভ্রমন প্রিয় মানুষ৷ আপনার কোথাও ঘুরতে গেলে আপনি তার আলোকচিত্র গুলো বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেন ৷আর ভাই আসলে চার দেয়ালের ভিতর বন্দি না থেকে বাইরে ঘোরাঘুরি করা অনেক ভালো ৷ আপনার বন্ধুর সাথে বেশ সুন্দর একটি সময় পার করেছেন ৷ তার সাথে ফটোগ্রাফি গুলো দারুন ছিল ৷
ধন্যবাদ ভাই

 2 years ago 

ঘোরাঘুরি করলে মন যেমন ভালো থাকে তেমনি অনেক কিছু জানাও যায়।

 2 years ago 

অনেক শুনেছি এই এলাকার কথা। বাংলাদেশে ঘুরতে যাওয়ার পর অবশ্যই যাব।

 2 years ago 

আশাকরি জায়গাটা আপনার ভালো লাগবে।

 2 years ago 

এটা কিন্তু একদমই ঠিক যে কথা বলতে বলতে হাঁটলে হুঁশ থাকে না যে কোথায় এলাম। ওভার অল পরিবেশ বেশ সুন্দর। একঘেয়েমি দূর করার জন্য পার্ফেক্ট।তবে যদি এই খাবারের দোকানগুলো কাস্টমারদের সচেতন রাখলে ভালো নয়তো প্যাকেট ফেলে পরিবেশ দূষণের প্রবনতা মানুষের মধ্যে ভরপুর।

 2 years ago 

সেকাজ ইতিমধ্যে করা হয়ে গিয়েছে। খাবারের প্যাকেট পুরো পার্ক জুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে।

 2 years ago 

আসলে কোথাও ঘুরতে যেতে হলে অবশ্যই একটা পরিকল্পনার প্রয়োজন আপনারা দুই বন্ধু মিলে সেই পরিকল্পনাটাই করেছেন। প্রথমে বসুন্ধরা সিটি কমপ্লেক্সের যেতে চাইলেও পরবর্তীতে সেখানে আর যাওয়া হয়নি গিয়েছেন ধানমন্ডি লেকে। আসলে বন্ধু ছাড়া জীবন চলে না একা একা মানুষ ঘোরাঘুরি করতে পারে না আর একা একা ঘুরাঘুরি করতে ভালোও লাগে না। দুই বন্ধু খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলেই ধানমন্ডি লেকের পরিবেশটা অনেক আকর্ষণীয়।

 2 years ago 

ভাই আপনি আপনার বন্ধু রাসেল এর সাথে ধানমন্ডির লেকে খুবই সুন্দর সময় পার করেছেন। বিকেল বেলা নামাজ শেষে ধানমন্ডি লেকের ভেতরে ঢুকে হাঁটাহাঁটি সত্যিই অসাধারণ মুহূর্ত। সবাই এখানে এসেছে বিশেষ করে পরিবার বন্ধু-বান্ধব প্রেমিক-প্রেমিকা সকলেই সৌন্দর্যময় জায়গা দিয়ে ভ্রমণ করে। সত্যিই অসাধারণ আর বিকাল বেলা মুহূর্তগুলো আরও বেশি ভালো লাগে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যিই ধানমন্ডি লেকের পরিবেশটা বেশ মনোরম মনে হচ্ছে। আমার কখনো যাওয়া হয়নি তবে সুযোগ হলে ঘুরে আসব একদিন। বন্ধুকে সাথে নিয়ে বেশ ইনজয় করলেন। আপনার জন্য অনেক অনেক দীপাবলীর শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঘুরতে পছন্দ করেন এটি আমি জানি। আর এটাও ঠিক বন্ধুকে নিয়ে ঘুরতে গেলে সব থেকে বেশি ভালো লাগে। একা একা ঘোরার কোন মজা নেই। ঘোরার জন্য ধানমন্ডি লেকের জায়গা বেশ ভালোই পছন্দ করেছেন। কিন্তু প্রথমে সেখানে কি না গিয়ে অন্য কোথাও চলে এসেছিলেন। যদিও পরবর্তীতে আবার ধানমন্ডি লেকে এসেছেন। আসলে শহরের জীবনে প্রত্যেকটা মানুষ, পরিবার-পরিজন বলুন কিংবা ভালোবাসার মানুষ বলুন সবাইকে নিয়ে লেকের পারে ঘুরতে আসতে পছন্দ করে। শহরের মধ্যে এরকম জায়গাগুলো বেশ আকর্ষণীয়। আপনার ঘোরাঘুরির মুহূর্ত বেশ ভালই লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনারা দুজনে মিলে ধানমন্ডি লেকে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। এমন সুন্দর একটি পরিবেশে সবাই ঘোরাঘুরি করতে পারে।পরিবার পরিজন,প্রেমিক প্রেমিকা,পরিবার পরিজন,বন্ধু বান্ধব সবাই বেশ ইনজয় করবে এই প্লেসে। বিশেষ করে বোট থাকার ব্যাপারটি আমার কাছে বেশি ভালো লেগেছে। আশা করছি ভালোভাবে নিউমার্কেট থেকে আপনাদের কেনাকাটা শেষ করেছেন।

একটু অবসরে বন্ধুদের নিয়ে সময় কাটানোর জন্য ধানমন্ডি লেক চমৎকার একটা জায়গা। আমিও মাঝে মাঝেই যাই। মজার ব্যাপার হচ্ছে আপনার মত কান্ড আমারও হয়েছিল। গল্পে গল্পে বন্ধুর সাথে অন্য দিকে চলে গিয়েছিলাম। আসলে ঐ সাইডে হাঁটতে বেশ ভালোই লাগে। তবে ইদানিং বিকালের দিকে এত বেশি জনসমাগম হয় যে নিজেদের মত করে সময় কাটানোই মাঝে মাঝে কঠিন হয়ে যায়। তবে ঢাকার মাঝে এমন সুন্দর একটা জায়গা যে আছে এটা ভাবতেই বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65