ঝটপট এগ পাস্তা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আপনারা যারা আমার পোস্ট পড়েন তারা মোটামুটি সবাই জানেন যে আমি বেশ ভোজন রসিক। বিভিন্ন ধরনের মুখরোচক খাবার খেতে আমি খুবই পছন্দ করি। তবে যখন শর্টকাটে কোন কিছু খাওয়ার প্রয়োজন পড়ে তখন আমি বেছে নেই নুডুলস বা পাস্তা। কিছুদিন আগে আমি স্বপ্ন সুপার শপ থেকে কয়েক প্যাকেট পাস্তা কিনে এনেছিলাম। তাই এখন মাঝে মাঝে বাসায় পাস্তা রান্না করা হয়। যদিও সেটা সম্পূর্ণ দেশি স্টাইলে। পাস্তার অনেক রকমের রেসিপি হয়।কিন্তু আমরা বাসায় ঝামেলা বিহীন একটি রেসিপি বের করে নিয়েছি। সাধারণত নুডুলস আমরা যেভাবে রান্না করে খাই সেভাবেই পাস্তা রান্না করি। এটাতে সময় লাগে কম কিন্তু খেতে বেশ ভালোই লাগে। কয়েকদিন আগে বিকালের দিকে হঠাৎ করে বেশ ক্ষুধা লাগলো। তখন স্ত্রীকে বললাম পাস্তা রান্না করতে। সে ঝটপট পাস্তা রান্না করে আমাকে খেতে দিলো। সেই রেসিপিটি আজ আপনাদের সাথে শেয়ার করবো। তো চলুন শুরু করা যাক।

ঝটপট এগ পাস্তা রেসিপি

Polish_20220621_195952300.jpg

উপকরণ সমূহ

Polish_20220621_200313066.jpg

উপকরণপরিমাণ
পাস্তা১ প্যাকেট
ডিম১ টি
পেঁয়াজ কাটা১/২ কাপ
কাচা মরিচ৫ টি
টমেটো কেচাপপরিমাণ মতো
লবনস্বাদমতো

রন্ধনপ্রণালী

প্রথম ধাপ

20220525_201326.jpg20220525_195830.jpg

প্রথমে একটি পাত্রে গরম পানি নিয়ে তার ভিতরে পাস্তা গুলো ঢেলে দিয়ে ৭ থেকে ৮ মিনিট সিদ্ধ করি। পাস্তা ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে একটি চালুনিতে পাস্তা ঢেলে পানি ঝরিয়ে নিই।

দ্বিতীয় ধাপ

20220525_202340.jpg

এখন একটি কড়াইতে তেল গরম করে তার ভেতরে কেটে রাখা মরিচ পিঁয়াজ গুলো হালকা করে ভেজে নিই।

তৃতীয় ধাপ

20220525_202432.jpg20220525_202458.jpg

এখন সেই মরিচ পেঁয়াজ এর ভিতর একটি ডিম ভেঙে দিয়ে ভালোমতো নেড়েচেড়ে মিশিয়ে নিই।

চতুর্থ ধাপ

20220525_202742.jpg20220525_202649.jpg

এখন কড়াইয়ের এর ভিতর সিদ্ধ করা পাস্তা ঢেলে ভালোভাবে নেড়ে চেড়ে মিশিয়ে নিই। তারপর পাস্তার মসলা দিয়ে আবার ভালোমতো নাড়াচাড়া করি। তারপর কিছুক্ষণ রান্না করি।

পঞ্চম ধাপ

20220525_202946.jpg20220525_203015.jpg

এখন কড়াইয়ের এর ভিতর পাস্তার উপরে কিছুটা টমেটো কেচাপ ঢেলে ভালোমতো নেড়েচেড়ে কিছুক্ষণ রান্না করি।

ষষ্ঠ ধাপ

20220525_203128.jpg

ব্যাস তৈরি হয়ে গেল মজাদার এগ পাস্তা। একটি বাটিতে ঢেলে তার উপরে কিছুটা টমেটো কেচাপ দিয়ে গরম গরম পরিবেশন করুন। এটি রান্না করা যেমন সহজ খেতে তেমনি সুস্বাদু। আশা করি সবাই এই রান্নাটা চেষ্টা করে দেখবেন।


আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসস্যামসাং এ৪০
ফটোগ্রাফার@rupok

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

আমিও কিছুদিন আগে পাস্তা রেসিপি করেছিলাম। আপনার পাস্তার রেসিপি বেশ ভাল লাগল ভাই আমার কাছে। দেখে জিভে চলে আসলো। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি পাস্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আপনি একদম ঠিক কথা বলেছেন পাস্তা অথবা নুডলস রান্না করতে বেশি সময় লাগে না তবে খেতে বেশ দারুন লাগে। ঝটপট রান্নার জন্য আমি মনে করি পাস্তা অথবা নুডুলস রেসিপি বেস্ট। ভাইয়া, আপনার রান্না করা পাস্তা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক লোভনীয় হয়েছে। পাস্তা ডিম অথবা মুরগির মাংস দিয়ে তৈরি করলে বেশ দারুন লাগে খেতে।ভাইয়া,আপনি ডিম দিয়ে পাস্তা রেসিপি তৈরি করেছেন এই রেসিপিটি দেখে এখন মনে চাচ্ছে আমি খেয়ে ফেলি 😋ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু ও লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাস্তা খেতে আমি খুবই পছন্দ করি। প্রতিদিন সন্ধ্যাবেলায় পাস্তা আমার খেতেই হবে।পাস্তা না খেলে আমার চলেই না। আজকে আপনি খুবই সুন্দর ভাবে মজাদার পাস্তা তৈরি করেছেন। যা দেখেই তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।এত সুন্দর ভাবে ডিম দিয়ে মজাদার পাস্তা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

পছন্দের একটি খাবার নুডলস পাস্তা এগুলো আমার খুব ভালো লাগে, আমি নিজেও আগে রান্না করে খেতাম এখন রান্না করার ঝামেলা করিনা, আগে আমরা কাজিনরা একসাথে বিকেল বেলা রান্না করে খেতাম, খুব ভালো লাগলো আপনার আজকের রেসিপিটি দেখে।

 2 years ago 

স্ত্রীকে বললাম পাস্তা রান্না করতে। সে ঝটপট পাস্তা রান্না করে আমাকে খেতে দিলো।

ওহো, তাহলে এটি সুমা আপুর রান্না!আর আপনি এটি খেয়ে সাবার করে দিলেন,☺️☺️হি হি।ঠিক বলেছেন ভাইয়া, খুব সহজেই মজার রেসিপি।খুবই লোভনীয় হয়েছে পাস্তা রেসিপিটি👌।তবে আমি মাঝে মাঝেই শাক দিয়ে এর স্বাদ গ্রহণ করি।আমার কাছে খুব ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাস্তা খেতে আমারও অনেক ভালো লাগে ভাইয়া। আপনার মত আমারও মাঝে মাঝে বিকেলের দিকে অনেক খিদা লাগে তখন আমি নুডুলস অথবা পাস্তা রান্না করে খেতে শুরু করে দেই। আজকে আপনি আমাদেরকে খুবই চমৎকার ভাবে দেশী পদ্ধতিতে এগ পাস্তা রান্না করার পদ্ধতি শেয়ার করলেন।

 2 years ago 

সাধারণত নুডুলস আমরা যেভাবে রান্না করে খাই সেভাবেই পাস্তা রান্না করি। এটাতে সময় লাগে কম কিন্তু খেতে বেশ ভালোই লাগে। ভাইয়া যথার্থই বলেছেন, নুডুলস যেভাবে রান্না করা হয় ঠিক একইভাবে পাস্তা রান্না করে খেলেও অনেক অনেক সুস্বাদু হয়। আর তাই ঝামেলা বিহীন পাস্তা রেসিপি খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রন্ধনপ্রণালী দারুন হয়েছে। টমেটো সসের সাথে পাস্তা রেসিপি খেতে সত্যিই অনেক অনেক মজা লাগে। খুবই সুস্বাদু ও ঝটপট একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম ঝামেলা বিহীন ভাবে ঝটপট এভাবে পাস্তা আমিও রান্না করি। আর খেতেও দারুন লাগে।
আপনার শেয়ার করা পাস্তার ছবি দেখে এই মাঝরাতে আমারও পাস্তা খেতে ইচ্ছা করছে।
খুব সুন্দর ভাবে গুছিয়ে রেসিপিটি শেয়ার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাস্তা আমার খুবই পছন্দ । তবে আমার কাছে চিকেন পাস্তা টা সবচেয়ে বেশি ভালো লাগে। মাঝে মাঝে আমিও এগ পাস্তা করি বাসার সবাই খুবই পছন্দ করে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এগ পাস্তা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এগ পাস্তা😋😋!! আমার অনেক অনেক পছন্দের একটি সন্ধ্যার নাস্তা। যদিও এখন আমি বিভিন্ন ধরনের পাস্তা তৈরি করতে পারি এবং সেগুলো খেয়েও থাকি। তারপরও এমন সহজ পদ্ধতিতে এগ পাস্তা তৈরী করা এবং খাওয়ার মজাই আলাদা। খুবই লোভনীয় ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58