বন্ধুর সাথে ঘোরাফেরা নদীতে গোসল মাছ ধরা।১০% লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


একটা সময় ছিল যখন আমি প্রায়ই বন্ধুবান্ধবদের নিয়ে নদীতে গোসল করতে যেতাম। এটা ছিল আমার অন্যতম প্রিয় একটি শখ।নদীতে গোসল করতে আমার খুবই ভালো লাগে। কিন্তু এখন পরিবর্তিত সময়ে নদীতে গোসল করতে যাওয়ার জন্যে কাউকে পাই না।

IMG_20210918_122114.jpg

স্থান- লিংক

কত রকম আয়োজন করে নদীতে গোসল করতে যেতাম। তাই মনে পড়ে এখন। বিভিন্ন রকম খাবার জিনিস নিয়ে একসাথে পাঁচ-ছয়জন যেতাম গোসল করতে। দীর্ঘ সময় ধরে নদীতে গোসল করতাম সাথে চলতো আমাদের আড্ডা। আর নানা রকম মজা আর খাওয়া-দাওয়া তো ছিলই। একবার এর কথা মনে আছে আমরা খিচুড়ি আর রাজ হাঁসের মাংস রান্না করে নিয়ে গিয়েছিলাম। নদীতে দীর্ঘক্ষন গোসল করে সবাই প্রচন্ড ক্ষুধার্ত ছিলাম। গোসল শেষ করে সবাই পদ্মার চরে বসেই গোগ্রাসে খাচ্ছিলাম। আমাদের এক বন্ধুর বাড়ি থেকে রান্না করে আনা হয়েছিল। খাবার গুলোর চমৎকার স্বাদ হয়েছিলো।

IMG_20210918_122138.jpg

স্থান- লিংক

IMG_20210918_123322.jpg

স্থান- লিংক

এখন আর তেমন হওয়ার কোনো সুযোগ নেই। কারণ জীবন ও জীবিকার তাগিদে বন্ধুবান্ধব সবাই দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে আছে। ইদানিং আমার এক বন্ধু তার প্রজেক্ট শেষ হয়ে যাওয়ায় কিছুদিন বেকার আছে। আমরা দুজন একসঙ্গে ঘুরে বেড়াই। তার সঙ্গে দুদিন আগে আলাপ করছিলাম যে দীর্ঘদিন নদীতে গোসল করা হয় না।কিছুদিন পরেই শীত চলে আসবে তখন আর নদীতে গোসল করা হবে না। তো চলো আমরা একদিন নদীতে গোসল করি। তারপর আমরা আমাদের আরেক বন্ধুকে ফোন দিয়ে বললাম যে আমরা নদীতে গোসল করবো। তুইও আমাদের সঙ্গে যাবি কিনা? ও বলল আচ্ছা আমাকে জানাস।

IMG_20210918_124647.jpg

স্থান- লিংক

আমরা যথারীতি সবকিছু ঠিক করে ওকে বললাম যে তোর এলাকায় আমরা আসছি নদীতে গোসল করব। যথারীতি আজকে আমরা ওর এলাকায় গেলাম। গিয়ে দেখি ও স্থানীয় আরো কিছু ছেলেকে বলেছে নদীতে গোসল করতে যাওয়ার কথা। যাদেরকে ও নদীতে গোসল করার কথা বলেছে আমরা গিয়ে দেখি তারা বর্শি দিয়ে মাছ ধরছেএকটি পুকুর থেকে। তো আমরা যাওয়ার পর আমাদের ঐ স্থানীয় বন্ধু ওদের সবাইকে বললো তাড়াতাড়ি রেডি হয়ে নিতে। আর বলল মাছ মারার জাল নিতে সঙ্গে। নদীতে গিয়ে মাছ মারবে। এটা শুনে আমি খুবই এক্সাইটেড হলাম।

IMG_20210918_132707.jpg

স্থান- লিংক

নদীর টাটকা মাছ মারা দেখা যাবে। গোসলের সঙ্গে এটা উপরি পাওনা হিসেবে পাওয়া যাবে। তো সবাই এক জায়গায় হতে হতে অনেকটা বেলা হয়ে গেলো। নদীর ঘাটে গিয়ে আমরা একটি দোকান থেকে কিছু হালকা খাবার আর ঠান্ডা পানি নিয়ে নিলাম। তার কিছুক্ষণ পর আমরা ট্রলারে করে নদীর ওপারে গেলাম।

IMG_20210918_132732.jpg

স্থান- লিংক

ওপারে গিয়ে সবাই মাছ ধরায় ব্যস্ত হয়ে পরলো। আমি সবার মাছধরা দেখছিলাম আর ছবি তুলছিলাম। খুবই মজা লাগছিলো। কিন্তু আজ রোদের প্রচন্ড তাপ ছিলো। যার ফলে আমি বেশীক্ষন ছবি তুলতে পারিনি। মোবাইলটা ব্যাগের ভেতর রেখে আমি নদীতে ঝাঁপ দিলাম। নদীতে ঝাঁপ দেয়ার সঙ্গে সঙ্গে নদীর ঠান্ডা পানি দিয়ে শরীরটা পুরো জুড়িয়ে গেল। চমৎকার একটা অনুভূতি পুরো শরীর মনে ছেয়ে গেলো।

IMG_20210918_133953_BURST001_COVER.jpg

স্থান- লিংক

IMG_20210918_134028.jpg

স্থান- লিংক

আমি সাধারণত নদীতে গোসল করতে নামলে দু-তিন ঘন্টার আগে উঠি না। আমি গোসল করছিলাম আর ওরা সবাই মাছ ধরায় মেতেছিল। আমরা যে কজন গিয়েছিলাম তারা দুভাগ হয়ে গিয়েছিলাম। একদল একটু সামনে চলে গিয়েছিল মাছ ধরতে। আর আমরা তিনজন এক জায়গায় ছিলাম। আমার সাথের দুজন কিছুক্ষণ মাছ ধরার পর তারাও ক্লান্ত হয়ে গোসল করতে চলে আসলো। গোসল করতে করতে আমরা পুরনো দিনের স্মৃতিচারণ করছিলাম। আড্ডাটাও জমে উঠেছিল সাথে বিভিন্ন রকম মজা করছিলাম। এইভাবে বেশ কিছুক্ষণ গোসল করার পরে আমাদের এক বন্ধু উঠে গেলো। ওর ঠান্ডার একটু সমস্যা আছে। আমরা দুজনে আর কিছুক্ষণ গোসল করে উঠে পড়লাম।

IMG_20210918_144834.jpg

স্থান- লিংক

আমাদের সাথে যে আর একদল ছিল তাদের কোন দেখা মিল ছিলোনা। তারা মাছ মারতে মারতে অনেক দূরে চলে গিয়েছে। তো আমরা প্রখর রোদের ভেতর দাঁড়িয়ে না থেকে ট্রলারে করে এপারে চলে আসলাম। তারপর আমরা ওই বন্ধুকে বিদায় জানিয়ে বাড়ি ফিরে আসলাম।

IMG_20210918_144840.jpg

স্থান- লিংক

এই ছিল আমার আজকের ভ্রমণ।আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোনো লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত যন্ত্রহুয়াই নোভা ২আই

logo.png

Support @amarbanglablog by delegating STEEM POWER.
100 SP250 SP500 SP1000 SP2000 SP

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

জাল দিয়ে মাছ ধরার ফটোগ্রাফিসহ পোস্টটি অসেক সুন্দর হয়েছে।
সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

খুবই ভালো লাগলো বন্ধুদের সাথে নদীতে গোসল করা সেই সাথে মাছ ধরা দেখা সব মিলিয়ে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল অনেক ছোটবেলায় আমি আমার গ্রামের বাড়িতে চাচাদের সাথে নদীতে গোসল করে ছিলাম। শুভ কামনা♥

 3 years ago 

মাছ ধরা আমারও একটি প্রিয় শখ ছিলো, যতদিন স্কুলে ছিলাম ততদিন মাছ ধরার সুযোগ পেয়েছিলাম। কিন্তু তারপর সবই স্মৃতি হয়ে গেছে। নদীর দৃশ্যগুলো খুব ‍সুন্দর ছিলো, দারুন ক্যাপচার করেছেন। ধন্যবাদ

 3 years ago 

ভাই আমার মাছ ধরা দেখতে খুবি ভাল লাগে। ধন্যবাদ ভাই ।

 3 years ago 

সমস্ত স্মৃতি গুলো যেন শৈশবকে আবার জাগিয়ে তুলে।

বন্ধুদের সাথে একসাথে মাছ ধরা নদীতে গোসল করা এবং নদীতে খেয়াপারের ঘটনাটি সত্যি সুন্দর।

সুন্দর ভাবে উপস্থাপনের জন্য এবং পুরনো স্মৃতিগুলোকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য অভিনন্দন

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বন্ধুদের সাথে নদীতে গোসল করা এক অসাধারন অনুভুতি সাথে আবার মাছ ধরা।আমিও আমাদের বাসার পাশের নদীতে মাঝে মধ্যেই বন্ধুদের সাথে গোসল করি এবং মাছ ধরি।শুভ কামনা আপনার জন্য

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া নদীতে গোসল করার আনন্দটাই অনেক, তাও আবার বন্ধুর সাথে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই ।

 3 years ago 

ভাইয়া একটা বিষয় সত্যিই যে আমরা অনেক সময় অনেকের সাথে সময় কাটিয়েছে কিন্তু আজ একেক জন একেক জায়গায় ব্যস্ত নিজের কর্ম নিয়ে ।তবে হ্যা আপনার ছবি তোলার প্রতি অসাধারণ খুব সুন্দর ছবি তুলুন ভাইয়া ।সামনে আরো ভালো হবে ইনশাআল্লাহ সামনের দিকে এগিয়ে যান অনেক অনেক ভালোবাসা এবং দোয়া রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গ্রাম অঞ্চলের মুহুর্তটির সত্যিই অসাধারণ শৈশবকালে পুকুরে গোসল করা। একটা আনন্দের বিষয়। আপনি অনেক সুন্দর ভাবে দিনটি উদযাপন করেছেন। অনেক সুন্দর ছিল এবং আপনি অনেক সুন্দর ভাবে দিনটি পরিবেশনা করেছেন আমাদের মাঝে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার ঘুরোঘুরি দেখতে আর গল্পগুলো পড়তে খুবই ভালো লাগে আমার।
নদীতে গোসল করার মজাটা যে কি তা আমি বুঝি কারণ আমি যখন গ্রামে যাই তখন আমিও এভাবে দলবেধে গোসল করি।
খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 3 years ago 

এই প্রচন্ড গরমের ভেতরে নদীতে গোসল করার মজা যে করেনি সে কখনোই বুঝবে না। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যা ভাইয়া একদম ঠিক বলেছেন। আপনাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর একটা পোষ্ট । ছবি গুলো অসাধারন। আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66982.11
ETH 2591.90
USDT 1.00
SBD 2.67