দীর্ঘদিন পর বন্ধুর সাথে আড্ডা দেয়া (শেষ পর্ব)।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


ঘোরাফেরা শেষ করে যখন বসুন্ধরা সিটি থেকে বের হয়ে আসছিলাম। তখন হঠাৎ করে বন্ধুর রাসেল বলল চল মোস্তফা মার্ট থেকে ঘুরে যায়। আমি মোস্তফা মার্টের নাম শুনেছি। কিন্তু সেখানে কখনো যাওয়া হয়নি। এটি মূলত একটি সুপার শপ টাইপের প্রতিষ্ঠান। এখানে বিদেশি বিভিন্ন পণ্যের ব্যাপক সমাগম রয়েছে। মোস্তফা মার্টের প্রচুর সুনাম মানুষের কাছে শুনতে পেয়েছি। তাই আমার আগে থেকেই সেখানে যাওয়ার ইচ্ছা ছিল। সেজন্য বন্ধুর রাসেলের কথা শুনে সাথে সাথেই রাজি হয়ে গেলাম।

IMG_20221009_181105.jpg

IMG_20221009_181007.jpg

IMG_20221009_181044.jpg

মোস্তফা মার্টের অবস্থান বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের বেজমেন্টে। সেখানে যাওয়ার জন্য আলাদা এস্কেলেটর দেয়া আছে। যাই হোক দু বন্ধু রওনা দিলাম মস্তফা মার্টের উদ্দেশ্যে। তবে ব্যাপারটা আপনারা যত সহজ মনে করছেন ততটা সহজ হয়নি। কারণ আমরা যেই স্কেলেটর দিয়ে নিচে নেমেছিলাম। নিচতলায় নামার পর হঠাৎ করে খেয়াল করলাম আমরা এমন জায়গায় এসে পৌঁছেছি সেখান থেকে মস্তফা মার্টে যাওয়ার রাস্তা বুঝতে পারছি না। পরে বেশ কিছুক্ষণ এদিক সেদিক ঘোরাফেরা করে আমরা মস্তফা মার্টে পৌঁছাতে পারলাম।

IMG_20221009_181527.jpg

IMG_20221009_181522.jpg

IMG_20221009_181515.jpg

সেখানে পৌঁছে আমার বেশ ভালই লাগলো। কারণ এই ধরনের সুপারশপ গুলিতে ঘুরতে যে কারোরই ভালো লাগবে। তবে ঘুরতে ভালো লাগলেও সেখানকার পণ্যের দাম গুলো দেখে বুঝতে পারলাম এগুলো সাধারণ মানুষের জন্য না। প্রত্যেকটি পণ্যই ছিল অসম্ভব দামি। সেখানে এমন কোন জিনিস নেই যা আপনি পাবেন না। বাচ্চাদের খেলনা থেকে শুরু করে ক্রোকারিজ, জামাকাপড়, ব্যাগ, জুতা, স্যান্ডেল, মেডিকেল অ্যাক্সেসরিজ আরো হরেক রকমের জিনিস। সাথে বিভিন্ন রকম বোতল জাত বা টিন জাত খাবার তো রয়েছেই।

IMG_20221009_181656.jpg

IMG_20221009_181644.jpg

IMG_20221009_181101.jpg

আমি আর আমার বন্ধু রাসেল দুজন ঘুরে ফিরে প্রতিটি সেকশন দেখছিলাম। তবে যেটাই আমাদের পছন্দ হয় সেটার দামই দেখি আকাশ ছোঁয়া। একটি ট্রলি ব্যাগ পছন্দ করলাম। সেটার দাম লেখা ছিল বিশ হাজার টাকা। যদিও আমরা সেখানে কোন কিছু কেনার জন্য যাইনি। তারপরেও আমরা সবকিছু ঘুরেফিরে দেখছিলাম। আসলে এমন পরিবেশে আসলে আপনার অবশ্যই ইচ্ছা করবে সবকিছু দেখার। সবকিছু অনেক দামি থাকলেও সেখানে একটি সেকশন দেখতে পেলাম যেখানে ডিসকাউন্টে কিছু পণ্য বিক্রি হচ্ছে। আমার বন্ধু সেখান থেকে শার্ট দেখতে লাগলো। যদিও আমি এখন শার্ট প্রায় পড়ি না বললেই চলে। দীর্ঘদিন থেকে আমি টি-শার্ট বা পোলো শার্ট পড়ি। শার্ট পড়তে এখন আর ভালো লাগেনা।

IMG_20221009_181920.jpg

IMG_20221009_181928.jpg

IMG_20221009_182308.jpg

এভাবে ঘুরতে ঘুরতে আমরা গেলাম জুতা স্যান্ডেলের সেকশনে। জুতা আমার বরাবরই অনেক পছন্দের জিনিস। কিন্তু জুতা যেটাই ধরি সেটার দাম ১০ থেকে ১৫ হাজার বা বিশ হাজার টাকা। অবশ্য জুতাগুলো দেখতেও খুব একটা ভালো ছিল না। বরং এর থেকে ভালো জুতা আমার নিজের কাছেই রয়েছে। এভাবে দুজন ঘুরতে ঘুরতে দীর্ঘ সময় কাটিয়ে দিলাম। কিন্তু যতই দেখছি দেখা আর শেষ হচ্ছে না। কারণ জায়গাটি এত বিশাল যে সেখানকার সব পণ্য ঘুরে ফিরে দেখতে হলে আপনাকে পুরো একটি দিন হাতে নিয়ে যেতে হবে।

IMG_20221009_182942.jpg

IMG_20221009_181808.jpg

IMG_20221009_181635.jpg

শেষ পর্যন্ত অনেকক্ষণ ঘোরাফেরার পরে আমরা দুজন বাইরে বের হয়ে আসলাম। এর ভিতরে বের হওয়ার সময় দেখতে পেলাম মোস্তফা মার্টে যে সমস্ত দর্শনার্থী প্রবেশ করছে তাদের সকলের ব্যাগ জমা রেখে একটি টোকেন দেয়া হচ্ছে। কিন্তু আমরা যখন ঢুকেছি তখন আমার হাতে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগ আমার কাছ থেকে তারা নেয়নি আবার আমাকে কোন টোকেনও দেয়নি। আমার বন্ধু রাসেল কিছু শার্ট দেখছিলো।

IMG_20221009_182443.jpg

IMG_20221009_182454.jpg

এর ভেতরে আমি নিরাপত্তার দায়িত্বে কর্মরত একজনকে জিজ্ঞেস করলাম কি ব্যাপার বলুন তো? আমি যখন ভিতরে প্রবেশ করলাম তখন তো আপনারা আমার কাছ থেকে ব্যাগ নিলেন না। কিন্তু এখন তো দেখছি সবার কাছ থেকে ব্যাগ জমা রেখে টোকেন দিচ্ছেন। দায়িত্বরতো নিরাপত্তা কর্মী কিছুটা অপ্রস্তুত হলো আমার প্রশ্নে। তার মুখের ভাব বুঝতে পেরে আমি আর সেখানে বেশিক্ষণ দাড়ালাম না। তারপর আমি আর আমার বন্ধু দুজন মোস্তফা মার্ট থেকে বের হয়ে আসলাম। তারপর দুজন দুজনের কাছ থেকে বিদায় নিয়ে যার যার গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিলাম।

IMG_20221009_182944.jpg

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানমোস্তফা মার্ট

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

বন্ধুর সাথে আড্ডা দেওয়া এবং ঘোরাফেরা করার আলাদা একটি মজা আছে। মোস্তফা মার্ট অনেক বড় মানের সুপার সব মনে হল। সবকিছুর দামই বেশ বেশি বেশি মনে হলো। বেশি দাম হওয়াতে কিছুই কিনতে পারেননি জেনে খারাপ লাগছে। তবে ঘুরে ঘুরে দেখার ভিতরে আলাদা একটা মজা আছে। আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে ভাই মোস্তফা মার্ট এর সকল জিনিসপত্রের দাম অনেক ঊর্ধ্বে। আপনার বন্ধুর সাথে ঘোরাফেরা করেছেন জেনে ভালো লাগলো। বন্ধুর সাথে কোথাও ঘুরে বেড়ানোর আলাদা একটা অনুভূতি আছে। শেষে বন্ধুকে হয়তো বিদায় জানাতে একটু কষ্ট হয়েছে আপনার।

 2 years ago 

ভাই আমি আপনার বন্ধুর সঙ্গে বেড়ানো প্রথম পর্ব দেখেছি। বসুন্ধরায় গিয়ে বেশ আড্ডা দিয়েছেন। আজকে আবার মস্তফা মার্টের বন্ধুকে নিয়ে জমিয়ে আড্ডা দিলেন। বন্ধুর সঙ্গে বেশ ভালই মজা হচ্ছে। সাথে অসাধারণ অসাধারণ কিছু সপের ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমেই একদম নিচে নেমে না আসলে হয়তো সেখানে পৌঁছতে সহজ হতো। সবচেয়ে ভালো হতো উপরে থাকতেই ভালো করে জেনে নেয়া। যাইহোক শেষ পর্যন্ত মোস্তফা মার্ট অব্দি পৌঁছাতে পেরেছেন এটাই বেশ ভালো লাগছে। কারণ আপনি পৌঁছতে না পারলে আমারও ঠিকমতো দেখা হতো না। মোস্তফা মার্টের কথা আমিও অনেক শুনেছি। সেখানে চাহিদা মত সবকিছুই পাওয়া যায় অতিরিক্ত টাকা গুনে। সে কারণে কখনো যাওয়া হয়নি। সুপার শপটি দেখে সত্যি খুব ভালো লাগলো, নতুন একটি অভিজ্ঞতা হল।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুপার শপ টাইপের প্রতিষ্ঠানটির পরিবেশ সুন্দর।এছাড়া ভিতরে ডিসকাউন্ট দিচ্ছে এই বিষয়টি ও ভালো।যাইহোক সবার কাছ থেকে ব্যাগ রেখে দিল আপনার কাছ থেকে ব্যাগ রাখলো না আবার টোকেন ও দিল না এটা বেশ সন্দেহজনক।ভালো করেছেন বের হয়ে এসেছেন, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65