আমার প্রথম প্রকাশনা এই সম্প্রদায়ে। ছয়টি ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভ অপরাহ্ন

এই চমৎকার সম্প্রদায়ের সবাই কেমন আছেন?

আমি রুপক লিখছি 🇧🇩বাংলাদেশ🇧🇩 থেকে

এইটা আমার প্রথম প্রকাশনা এই সম্প্রদায়ে। আজ আমি হঠাৎ করে সম্প্রদায় সম্বন্ধে জানতে পারলাম। এই সম্প্রদায়ের একটা ব্যাপার আমার কাছে খুব ভালো লেগেছে যে আমাদের বাংলাভাষীদের জন্য শুধুমাত্র বাংলায় ব্লগ করার একটা সুযোগ তৈরি হয়েছে। আজ আমি আপনাদের আমার ছাদ বাগানের কিছু ফুলের ছবি দেখাবো।


প্রথম ছবি

IMG_20210625_160514.jpg

এই ফুলের নাম কাটামুকুট। এই ফুলের ইংরেজি নাম- ক্রাউন অফ থর্নস। বৈজ্ঞানিক নাম-ইউফরবিয়া মিলী। এই ফুলের আদি নিবাস- মাদাগাস্কার। এই গাছ পানি ও সরাসরি সূর্যের আলো পছন্দ করে এই জন্য এই গাছে প্রতিদিন পানি দিতে হয়।

দ্বিতীয় ফুল

IMG_20210625_160455.jpg

এই ফুলের নাম- টগর। বৈজ্ঞানিক নামঃ টাবেরনাইয়েমন্টানা ডিভারিকাটা। টগর ফুল দুই রকমের হয় -থোকা টগর ও একক টগর। দক্ষিণ আমেরিকা থেকে এই ফুল ভারত উপমহাদেশে এসেছে। পৃথিবীতে 40 রকমের টগরফুল হয়।

তৃতীয় ফুল

IMG_20210625_160443.jpg

এই ফুলের নাম- নয়ন তারা। ইংরেজি নাম- মাদাগাস্কার পেরিউইনকলে। বৈজ্ঞানিক নাম- ক্যাথারান্থাস রোজিয়াস। এই ফুলের আদি নিবাস- মাদাগাস্কার। এটা একটি ঔষধি গুণ সম্বলিত উদ্ভিদ।

চতুর্থ ফুল

IMG_20210625_160355.jpg

এই ফুলের নাম- রঙ্গন। এই ফুলের ইংরেজি নাম- জঙ্গল ফ্লেম। এই ফুলের বৈজ্ঞানিক নাম- এক্সোরা কোক্কিনিয়া। এই ফুলের জন্য প্রচুর সূর্যের আলো দরকার হয়।

পঞ্চম ফুল

IMG_20210625_160339.jpg

আরেক ধরনের কাটামুকুট। এই ফুলটা আমার বেশি পছন্দের।

ষষ্ঠ ফুল

IMG_20210625_170109.jpg

এই ফুলের নাম অপরাজিতা। এই ফুলের ইংরেজি নাম- ব্লুপি, বাটারফ্লাই পি। এই ফুলের বৈজ্ঞানিক নাম- ক্লিটরিয়া টার্নাট। এই ফুলটি দেখতে খুবই চমৎকার।


আশা করি আমার এই প্রকাশনা সবাই উপভোগ করেছেন। সবাইকে এই প্রকাশনা পড়ার জন্য ধন্যবাদ।

🌻🌻🥀ধন্যবাদ🌻🌻🥀

@rupok

Sort:  
 3 years ago 

সুন্দর হয়েছে ছবি গুলো সেগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এখানে আপনি প্রথমে একটা পরিচিতিমুলক পোস্ট করুন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে। সাধারণত নিউ কমার্স কমিউনিটি তে এচিভমেন্ট পোস্ট করা থাকলে আর পরিচিতিমূলক পোষ্টের প্রয়োজন হয় না। তারপরেও যেহেতু আপনি বলছেন আমি করব।

 3 years ago 

ফটো গ্রাফি গুলো অনেক নিখুঁত হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58006.10
ETH 3098.72
USDT 1.00
SBD 2.43