পরিবারের সাথে প্রাণবন্ত সময় কাটানো। ১০% সাই-ফক্স।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দীর্ঘদিন ধরেই আমার পরিবারের আমার বিরুদ্ধে অভিযোগ যে আমি তাদেরকে পর্যাপ্ত সময় দেই না। তাদেরকে নিয়ে কোথাও ঘুরতে যায় না। অভিযোগ খানিকটা সত্য। তাই এখন ঠিক করেছি বন্ধু বান্ধবের পাশাপাশি পরিবারকেও কিছুটা সময় দিতে হবে। আসলে একজন মানুষ একেক ধরনের সঙ্গ উপভোগ করে। কেউ বন্ধু-বান্ধবের সাথে ঘুরতে বেশি পছন্দ করে। আবার কেউ বা পরিবারের সাথে সময় কাটাতে বেশি পছন্দ করে।

IMG_20220521_173403.jpg

আমি বন্ধুবান্ধবের সাথে সময় কাটাতেই বেশি পছন্দ করি। সেটার একটা কারণ হচ্ছে যখন বন্ধু বান্ধবের সাথে সময় কাটায় তখন আমি নিশ্চিন্ত মনে সময় কাটাতে পারি। সেখানে আমার দায়িত্বশীলতার পরিচয় দেয়ার কোন প্রয়োজন নেই। কিন্তু পরিবার নিয়ে যখন কোথাও ঘুরতে যায় তখন তাদের সবদিকে আমাকেই নজর রাখতে হয়। সেটা আমার কাছে এক ধরনের চাপ মনে হয়। তবে তাদের সাথে ঘুরতে যাওয়া খারাপ লাগে ব্যাপারটা তেমন নয়।

IMG_20220521_173338.jpg

যাইহোক কয়েকদিন আগে বন্ধু ফেরদৌসের সঙ্গে আমাদের বাসার কাছাকাছি একটি জায়গায় গিয়েছিলাম। বলতে গেলে সে জায়গাটির পর থেকেই গ্রামীণ এলাকা শুরু। নদী পার হলেই গ্রামীণ এলাকার ভেতর ঢুকে যাওয়া যায়। সেখানে নদীর উপর একটি নতুন ব্রিজ হয়েছে। ব্রিজের একপাশে আমাদের এলাকার এক ছোট ভাই একটি ছোট্ট ফাস্টফুডের দোকান দিয়েছে। আমি আর ফেরদৌস সেখানে গিয়েছিলাম গলা ভেজাতে। জায়গাটা দেখে আমার কাছে বেশ পছন্দ হয়েছিলো।

IMG_20220521_175137.jpg

বাসায় এসে যখন সে জায়গাটার গল্প আমি আমার ওয়াইফ এবং মেয়েকে শোনালাম। তারা বলল আমরা একদিন যেতে চাই সেখানে। আমি চিন্তা করলাম মন্দ কি। বাসার কাছেই আছে তাই খুব অল্প সময়ে সেখান থেকে ঘুরে আসা যাবে। ফেরার পথে ওখানকার ফাস্টফুড শপ থেকে কিছু খেয়ে নেয়া যাবে। কিন্তু পরিকল্পনা করার পর সেটা আর বাস্তবায়ন হয়ে উঠছিল না।

IMG_20220521_175258.jpg

আজ বিকেলে বন্ধু ফেরদৌসের সঙ্গে পরিকল্পনা করেছিলাম পদ্মা পার হয়ে কোনো এক চরে ঘুরতে যাবো। কিন্তু আকাশের অবস্থা দেখে আমরা সেই পরিকল্পনা পরিবর্তন করলাম। পরে আমার স্ত্রী আমাকে বললো তাহলে চলো আমরা আজ সেখান থেকে ঘুরে আসি। আমিও রাজী হয়ে গেলাম। ইতিমধ্যে প্রায় আসরের ওয়াক্ত হয়ে গিয়েছে। আমি তাদেরকে বললাম আমি নামাজ পড়তে যাচ্ছি। এর ভেতরে তোমরা তৈরী হয়ে নাও। নামাজ পড়ে এসে আমরা বের হয়ে যাবো।

IMG_20220521_174423.jpg

যাই হোক আমি নামাজ পড়ে এসে দেখি তারা তৈরি হয়ে গিয়েছে। যার ফলে অল্প কিছুক্ষণের ভেতরে আমরা সেই জায়গার উদ্দেশ্যে রওনা দিলাম। আগেই আপনাদেরকে বলেছি জায়গাটি আমার বাসা থেকে খুব কাছে। সর্বোচ্চ দেড় থেকে দুই কিলোমিটার দূরত্ব হবে। রিক্সা করে সেখানে পৌছালাম। আমরা ব্রিজ পার হয়ে গ্রামের দিকে কিছুদূর এগিয়ে রিক্সা ছেড়ে দিলাম। রিক্সা থেকে যে জায়গাটাতে নামলাম। সে রাস্তাটার দু'পাশেই ফসলের মাঠ। ফসলের মাঠ চিড়ে রাস্তাটা চলে গিয়েছে গ্রামের ভেতরে। জায়গাটি দেখে সবারই খুব পছন্দ হোলো।

IMG_20220521_175401.jpg

বেশ কিছুক্ষণ আমরা সেখানে হাটাহাটি করলাম, ছবি তুললাম। কিন্তু আকাশে প্রচুর মেঘ থাকায় আলোর স্বল্পতা ছিলো। যার ফলে ছবিগুলো খুব একটা ভালো হয়নি। ফসলের মাঠ দিয়ে মৃদু হাওয়া বয়ে যাচ্ছিলো। দুপুরের পর থেকে এমনিতেই আবহাওয়া অনেক ঠান্ডা ছিলো। ঘুরে বেড়ানোর জন্য এই ধরনের আবহাওয়া একদম পারফেক্ট। গ্রামীণ ফসলের মাঠে মুক্ত হওয়ায় সময় কাটিয়ে সবাই বেশ ভালো অনুভব করছিলাম। তবে মাঝে মাঝে আকাশের দিকে তাকাতে হচ্ছিলো। কারণ ঘন কালো মেঘে আকাশ ঢেকে আছে। যেকোন সময় অঝর ধারায় বর্ষণ শুরু হতে পারে।

IMG_20220521_175422.jpg

যার ফলে আমরা সেখান কিছুক্ষণ সময় কাটিয়ে বাড়ির দিকে রওনা দিলাম। ও আপনাদের তো বলাই হয়নি। আমরা যে ফাস্টফুড শপ থেকে কিছু হালকা নাস্তা করতে চেয়েছিলাম। গিয়ে দেখি সেটা বন্ধ। আমার মেয়েকে আমি আগে থেকেই বলেছিলাম সেখান থেকে তাকে বার্গার খাওয়াবো। কিন্তু দোকানটি বন্ধ থাকায় আমাদের কিছু না খেয়েই সেখান থেকে ফিরতে হয়েছে। এই কারণে দেখি মেয়ের মুখ ভার হয়ে আছে।

আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানআদমপুর
Sort:  
 2 years ago 

পরিবারের সাথে ঘুরতে গেলে একটু চাপের ভিতর থাকতে হয় কথাটা সত্যি ভাই। তবে পরিবারের সাথে কিন্তু মাঝে মাঝেই ঘুরতে যাওয়া উচিত এবং তাদেরকে সময় দেওয়া উচিত। বন্ধুদের সাথে ঘুরলে আপনার যতটা না ভালো হবে মানে আল্লাহ খুশি হয় তার থেকে কিন্তু পরিবারের সাথে ঘুরলে আল্লাহ বেশি খুশি হয়। তাই আমাদের উচিত পরিবারকে সময় দেওয়া অনেক ভালো লাগলো ।আপনি পরিবারের সাথে সময় কাটানো কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

একজন ভালো বন্ধু কিন্তু পরিবারের থেকে কম না। যাইহোক ঠিকই বলেছেন। পরিবারকে সময় দেওয়া দরকার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পরিবার নিয়ে ঘুরতে গেলে আপনি চাপে থাকেন এই কথাটি ভাবি জানতে পারলে আপনার খবর আছে হা হা হা। আপনার মত আমারও ফ্রেন্ড সার্কেলে ঘোরাঘুরি করতে বেশি ভালো লাগে। তারপরেও চেষ্টা করি ছুটির দিনগুলোতে পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে। তাদেরকে নিয়ে কোথাও ঘুরে আসার চেষ্টা করি। পরিবার নিয়ে প্রানবন্ত সময় কাটানো মুহূর্তগুলো আমার কাছে খুব ভালো লাগলো। সেইসাথে ফটোগ্রাফি গুলো খুব চমৎকার করে করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি হচ্ছি বন্ধু অন্তপ্রাণ। তাকেও ব্যাপারটা বুঝিয়ে বলেছি। সে ব্যাপারটা অনেকটা মেনে নিয়েছে। এখন আর খুব একটা সমস্যা হয়না।

 2 years ago 

আসলেই পরিবারকে মাঝে মাঝে সময় দেওয়া উচিত।আর ভাইয়া সত্যি কিছু কিছু মানুষ আপনার মত বন্ধুদের সাথে সময় কাটাতে পছন্দ করে😭😭।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আসলে দুজন দুজনের কাজ নিয়ে ব্যস্ত থাকি। যার ফলে আমাদের মাঝে কিছুটা দূরত্ব বেড়েছে। সেটা কমিয়ে আনার চেষ্টা করছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পরিবারের সাথে কাটানো সময় গুলো আমি সবসময় সাপোর্ট করি। আমি মনে করি আমাদের প্রতি সপ্তাহে পরিবারের সাথে ঘুরতে যাওয়া উচিত, পরিবারকে সময় দেওয়া উচিত, এতে পরিবারের বন্ধন মজবুত হয়। একাকীত্ব কেটে যায় ।যে কাজটা আপনি খুব ভালোভাবে করতে পারে পরিবারকে সময় দেওয়া। যে কোন জায়গায় যাওয়ার আগে পূর্বপরিকল্পনা খুবই গুরুত্বপূর্ণ যা আপনি ফেরদৌস ভাইয়ের সাথে ঘুরতে গিয়ে আগেই করে রেখেছেন। পদ্মার চরে যাওয়ার বিষয়টি খুব ভাল ছিল তবে আপনি খুব ভালো একটি সিদ্ধান্ত নিয়েছেন আকাশের অবস্থা দেখে। তারপরও আশা করছি আপনি খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। এভাবে পরিবারকে নিয়ে সুখে শান্তিতে বসবাস করেন ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন পরিবার কে আসলে সময় দেয়া দরকার। তবে আরো একটা জিনিস। এখনকার মেয়েরা বাইরে ঘুরতে বেশি পছন্দ করে।

 2 years ago 

ভাইয়া, বন্ধুদের সাথে ঘুরাঘুরি আনন্দই আলাদা তখন কোন দায়িত্ব থাকে না। তবে ভাইয়া,পরিবার নিয়ে ঘুরাঘুরি মজা আলাদা আপন মানুষগুলোকে সাথে করে নিয়ে ঘোরাঘুরি করলে আলাদা একটা আনন্দ পাওয়া যায়। ভাইয়া, ভাবি এবং আপনার মেয়েকে নিয়ে খুব সুন্দর জায়গায় ঘুরে এসেছেন। গ্রামীণ পরিবেশে ঘুরার আনন্দই আলাদা।ভাইয়া,আপনার পোস্টটি পড়ে সত্যিই আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ।।

 2 years ago 

জায়গাটা আসলেই ভাল ছিলো। পরিবারের সবাই বেশ পছন্দ করেছিলো জায়গাটা।

 2 years ago 

যেহেতু মেয়ের মুখ ভার হয়ে আছে। সেহেতু পরবর্তীতে অবশ্যই তার মন মত কাজটি সেরে নিবেন। না হলে আরো মন খারাপ হতে পারে, বাচ্চাদের এই ই কাজ। জায়গাটি দারুণ।

 2 years ago 

কাজ না সেরে বাড়িতে ফেরার উপায় ছিলো না। সেজন্য আসার পথে তার মন ভালো করে নিয়ে আসতে হয়েছে।

 2 years ago 

গলা ভেজানোর কথাটা আরেকটু ক্লিয়ার করা দরকার ছিল🤪 মানুষ কিন্তু অন্য কিছু ভাবতে পারে। আর পারিবারিকভাবে শান্তিতে থাকতে চাইলে এভাবে মাঝে মাঝে ঘুরতে যেও। তা না হলে কপালে বিপদ আছে।

 2 years ago 

ভাবি দেখলে কিন্তু তোমার খবর আছে। হা হা হা। আসলে ঠিক বলেছ শান্তিতে থাকতে চাইলে পরিবার নিয়ে মাঝে মাঝে ঘুরতে যেতে হবে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63896.48
ETH 3315.00
USDT 1.00
SBD 3.92