চমৎকার আড্ডায় কাটানো একটি বিকেল।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দীর্ঘদিন ব্যস্ত থাকার পর গত কয়েকদিন ধরে ব্যক্তিগত কাজের চাপ অনেকটা কমে এসেছে। অবশ্য ব্যক্তিগত কাজের চাপ কমলেও দুটো কমিউনিটিতে কাজ করার সুবাদে এখন প্রচন্ড ব্যস্ত থাকতে হচ্ছে। তবে এই ব্যস্ততার ভিতরেও সময় সুযোগ পেলেই একটু ঘুরে বেড়ানোর চেষ্টা করি। যদিও সময় খুব একটা পাওয়া যায় না। সারাদিনই প্রায় কোন না কোন কাজে ব্যস্ত থাকতে হয়। এই ব্যস্ততার ফাঁকে একটু সময় পেয়ে সিয়াম ভাইকে ফোন দিয়েছিলাম। তাকে বললাম বিকেলে আপনার কোন কাজ আছে কিনা? সিয়াম ভাই বলল না বিকালে আমি ফ্রি আছি।

IMG_20221010_172258.jpg

তখন আমি তাকে বললাম তাহলে দুজন মিলে আড্ডা দেয়া যাবে। তিনি সাথে সাথেই রাজি হয়ে গেলেন। হাতের কাজগুলো তাড়াতাড়ি শেষ করে বিকালে একটু সময় হাতে নিয়ে বাসা থেকে বের হয়ে গেলাম। আপনাদেরকে আগেই জানিয়েছি সিয়াম ভাই যেখানে থাকেন সেটা হাতিরঝিলের ঠিক পাশেই। আমার অত্যন্ত প্রিয় একটি জায়গা সেটি। আর আমি থাকি বনশ্রী তে। সেখান থেকে হাতিরঝিলে যেতে খুবই অল্প সময় লাগে। যাই হোক আমি বাসা থেকে বের হয়ে অল্প সময়ে হাতিরঝিলের কাছে পৌঁছে গেলাম। হাতিরঝিল পৌঁছে আমি এদিক ওদিক তাকিয়ে সিয়াম ভাইকে খুজছিলাম। সিয়াম ভাই আমার আগেই সেখানে এসে পৌঁছে ছিলো। কারন আমার সেখানে পৌঁছতে কিছুটা দেরি হয়েছিলো।

IMG_20221010_172315.jpg

যাইহোক একটু এদিক ওদিক তাকাতেই সিয়াম ভাইকে দেখতে পেলাম। সিয়াম ভাইয়ের সাথে আমার পরিচয় হয়েছে খুব বেশি দিন না। পরিচয়টা হয়েছিল ভার্চুয়ালি। তবে একসাথে কাজ করতে করতে আর দু তিনবার দেখা হওয়াতে তার সাথে এক অন্যরকম সখ্যতা তৈরি হয়েছে। মানুষ হিসেবে তিনি চমৎকার। অত্যন্ত নম্র ভদ্র শান্তশিষ্ট এবং খুবই পরোপকারী মানুষ। কখনো কোন কাজের জন্য বললে তার কাছ থেকে না শুনিনি। আমি প্রায় গত দুমাস যাবত ঢাকা থাকার কারণে বেশ কিছু কাজ করতে পারিনি। সে কাজগুলো সিয়াম ভাইকে বলতেই তিনি করে দিয়েছেন।

IMG_20221010_173509.jpg

বয়সে আমার থেকে সিয়াম ভাই ছোট হলেও কাজের ব্যাপারে তিনি বেশ দক্ষ। আর তার ভেতর যে জিনিসটা আমার কাছে সবচাইতে ভালো লেগেছে। সেটা হচ্ছে যে কোন কিছু শেখার আগ্রহ। এমন একজন মানুষের সহচর্য যে কেউই উপভোগ করবে। আমি কিছুটা রগচটা মানুষ। এজন্যই হয়তো আমার শান্তশিষ্ট স্বভাবের লোকজনের সাথে সময় কাটাতে ভালো লাগে। যাইহোক সিয়াম ভাইয়ের সাথে দেখা হওয়ার পর তিনি বললেন চলেন আজকে আমরা পুলিশ প্লাজার দিকে যায়। সাথে সাথেই আমি তার প্রস্তাবে রাজি হয়ে গেলাম। তারপর হাতিরঝিলের রাস্তা ধরে আমরা পুলিশ প্লাজার দিকে হাঁটতে লাগলাম।

IMG_20221010_181711.jpg

আমাদের মূল উদ্দেশ্য ছিল হাঁটতে হাঁটতে গল্প করা আর আড্ডা দেয়া। তাই আমরা দুজন আস্তে আস্তে পুলিশ প্লাজার দিকে হাঁটছিলাম আর নিজেদের ভিতর গল্প করছিলাম। সেদিন অবশ্য কমিউনিটির কাজের কথার থেকে ব্যক্তিগত বিষয় নিয়ে বেশি আলাপ আলোচনা হয়েছে। আমার ফ্লাটের কাজের কতদূর হয়েছে, কি খবর সে সমস্ত বিষয় তিনি আমার কাছে জিজ্ঞেস করলেন। সাথে নিজের পারিবারিক কিছু বিষয় শেয়ার করলেন। এভাবে দুজন হাটছিলাম আর বিভিন্ন বিষয় নিয়ে গল্প করছিলাম।

IMG_20221010_181824.jpg

হাঁটতে হাঁটতে আমরা একটি ব্রিজের উপর পৌঁছলাম। সেই জায়গাটাতে পৌঁছে আমরা দুজনেই মুগ্ধ হলাম। কারণ খোলা লেকের থেকে বেশ জোরে হাওয়া আসছিল সেখানে। সেই ব্রিজের উপর দাঁড়িয়ে মনেই হচ্ছিল না এটি ঢাকা শহরের ভিতরে কোন জায়গা। সেখানে দাঁড়িয়ে আমরা বেশ কিছুক্ষণ গল্প করলাম। এর ভেতরে মাগরিবের আজান শুনতে পেলাম। কিন্তু আমরা যেখানে দাঁড়িয়ে গল্প করছিলাম সেই জায়গাটা আমাদের পরিচিত ছিল না। যার ফলে মসজিদটা কোথায় খুজে পেতে একটু সমস্যা হচ্ছিল। যাই হোক শেষ পর্যন্ত মসজিদটা খুঁজে পেয়ে আমরা সেখানে নামাজ আদায় করলাম। তারপর দুজন সেখান থেকে বের হয়ে এলাম।

IMG_20221010_181715.jpg

সেখান থেকে ফিরে আমরা একটি জায়গায় এলাম। যেখানে দেখলাম বেশ কিছু স্ট্রিট ফুড এর আয়োজন রয়েছে। সেখানকার একটি দোকান থেকে আমরা কাবাব খেলাম। হালকা খাওয়া-দাওয়া সেরে আমরা দুজন আবার বাড়ির দিকে ফিরতে লাগলাম। কারণ রাতে মিটিং ছিলো। তাছাড়া কমিউনিটির বেশ কিছু কাজও বাকি ছিলো। গল্প করতে করতে আমরা বাড়ির দিকে ফিরতে লাগলাম। ফেরার সময় দুজন পরিকল্পনা করলাম স্টার সিনেপ্লেক্স থেকে কোন একটি ভালো মুভি দেখতে হবে। তবে সিনেমাটি কবে দেখতে যাব সেটা সময় নির্ধারণ করতে পারিনি।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানহাতিরঝিল

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

সিয়াম ভাইয়ের সাথে তো বেশ ভালোই সময় কাটাচ্ছেন ৷ সিয়াম ভাই আসলে একজন ভালো মনের মানুষ ৷ তার পোষ্ট গুলো অনেক ভালো লাগে ৷ জ্ঞান সৃজনশীলতা অভিজ্ঞতার কিছু পোস্ট তিনি শেয়ার করেন মাঝে মাঝে৷ দুজনে মিলে তো বেশ ভালোই সময় কাটতেছে৷ আপনি দুটো কমিউনিটি তে কাজ করার পরও সময় করে যে বিকেল বেলা একটু ঘুরতে বেরিয়েছেন সেটা আসলেই ভালো লাগলো শুনে৷ একটু ঘোরাফেরা করলে মন আর একটা শান্ত এমনকি হালকা লাগে ৷ যাতে কাজের মনোযোগটা আরো ভালো হয়৷ আপনার জন্য অসংখ্য শুভকামনা রইল আপনি এভাবেই আমাদেরকে কমিউনিটিতে কাজ করে আমাদেরকে সাহায্য করে যাবেন৷

 2 years ago 

যদিও আমাদের একে অপরের সঙ্গে পরিচয় ভার্চুয়ালি তারপরও কেন জানি অচেনা লাগে না। আসলে আপনারা এতটাই কো-অপারেটিভ যে কখনো সে রকমটা অনুভব করিনি। সত্যি ভাই আপনারা প্রত্যেকেই অনেক ভালো মনের মানুষ। যাইহোক হাতিরঝিল আমারও অত্যন্ত পছন্দের জায়গা। সিয়াম ভাইয়ের সাথে একান্তে কাটানো বিকালটা নিশ্চয়ই আপনি অনেক উপভোগ করেছেন। স্ট্রিট ফুড এরমধ্যে কাবাবটাই আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। আপনার কাবাব খাওয়ার গল্প শুনে লোভ লেগে গেল।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আমাদের সিয়াম ভাই অনেক নম্র ভদ্র এবং ভালো মনের একজন মানুষ উনার কথাগুলো শুনলেই তা বোঝা যায়। হাতিরঝিলে সিয়াম ভাইয়ের সঙ্গে অনেক সুন্দর সময় কাটিয়েছেন হাতিরঝিলে যাওয়ার আমার অনেক শখ কপালে থাকলে অবশ্যই একদিন গিয়ে ঘুরে আসব। আসলে আপনারা অনেক ব্যস্ত থাকেন তবুও সময় করে যে একটু ঘুরতে গিয়েছেন এটাই অনেক, ধন্যবাদ আপনার মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

যাক অবশেষে আড্ডা দেবার জন্য বাসার কাছাকাছিই একজন মানুষ পেয়ে গেলে। যেহেতু দুজন একই প্লাটফরমে কাজ কর তাই আড্ডা মনে হয় ভালোই জমবে সমসময়। সিনেমার নাম সিলেক্ট করতে পারলে আমার কথা কিন্তু ভুলে যেওনা।

 2 years ago 

আপনাদের কাটানো সুন্দর মহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্য বাদ। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টটি পড়ে আমি খুব সহজেই বুঝতে পেরেছি যে সিয়াম ভাইয়াকে সাথে নিয়ে আপনি খুবই আনন্দের সাথে সময়টুকু কাটিয়েছেন এবং উপভোগ করেছেন। আর ব্রিজের উপর দাঁড়িয়ে শীতল বাতাস গায়ে লাগলে তার অনুভূতিটা সব সময় অন্যরকমই হয়ে যায়। ভাইয়া আপনারা দুজন খুব দ্রুতই সিনেপ্লেক্স সিনেমা দেখে তার অনুভূতির কথা আমাদের সাথে শেয়ার করবেন।

 2 years ago 

সিয়াম ভাই সহ ঘোরাঘুরি করে বেশ ইনজয় করেছেন ভাই। সাথে চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনাদের উভয়ের জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65