আমার কবিতার খাতা থেকে(♥️অভিমানী প্রিয়তমা ♥️)।। জুন -২৩/০৬/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

জীবনে এমন কিছু কিছু কাছের মানুষ থাকে যাদের অভিমানটাও অনেক বেশি ভালো লাগে। যারা প্রেম করেন বা কেউ একজন যদি আপনাকে খুব পছন্দ করে তাহলে সেই মানুষটা যদি আপনার উপর সামান্য রাগ বা অভিমান দেখায় তাহলে বুঝে নেবেন যে মানুষটা ভেতর থেকেই আপনাকে অনেক বেশি ভালোবাসে এবং এই মানুষটাই যখন অভিমান এবং রাগ করা বন্ধ করে দেবে তখন বুঝে যাবেন যে মানুষটা হয়তো আপনার আর নেই এখন। তাই আমি মনে করি অভিমান ভালোবাসারই একটা অবিচ্ছেদ্য অংশ। যেটা ছাড়া প্রেম বা ভালবাসা একেবারেই পূর্ণতা পায় না। কবিতা লেখার প্রতি আমার অভিজ্ঞতা একেবারেই শূন্যের কাছাকাছি, তবে আমার প্রিয় মানুষটা আমাকে এত বেশি অনুপ্রাণিত করে যে তাকে কেন্দ্র করেই আমি সবসময় আমার কবিতা লেখার চেষ্টা করি। সব থেকে বড় কথা এই প্রিয় মানুষটার উৎসাহ আমাকে আরো অনেক ভালো ভালো কাজ করতে উৎসাহিত করে।


যাইহোক আজকের এই কবিতাটা তাকে কেন্দ্র করেই আমি লিখেছি। যদিও তাকে হোয়াটসঅ্যাপে আমি কবিতাটা আগেই পাঠিয়ে দিয়েছি। তারপরও ভাবলাম যে আপনাদের সাথে কবিতাটা শেয়ার করা যাক। কারণ আপনাদেরও তো ভালোবাসার মানুষ রয়েছে, তারাও অভিমান করে। আশা করি এই কবিতাটা তাদের শোনালে একটু হলেও তাদের রাগটা ভাঙতে পারে। আমাদের ভালবাসার মানুষগুলোর ছোট ছোট প্রশংসা করলে আসলে তারা অনেক বেশি খুশি হয়। তাই আমাদের প্রত্যেকের উচিত ভালোবাসার মানুষের রাগের বা অভিমানের অপজিটে তাকে উল্টে রাগ বা অভিমান না দেখানো। তার পরিবর্তে তাকে সুন্দর করে বুঝিয়ে ব্যাপারটা মিউচুয়াল করার ভিতরেই রয়েছে প্রেমের পরিপূর্ণ স্বাদ। অনেক কথাই বলে ফেললাম চলুন কবিতাটা শুনে নেওয়া যাক।

i-beg-your-pardon-1015982_1280.jpg
সোর্স

♥️অভিমানী প্রিয়তমা ♥️


এত অভিমানী কেন তুমি....?
কথায় কথায় রাগ,
আমি তো আছি শুধু তোমারই;
দেব না কাউকে তার ভাগ।

তোমার ওই মিষ্টি কোমল মুখের;
ছোট ছোট অভিমানগুলো,
বৃষ্টি ছড়ায় আমার মনের আকাশে;
হৃদয়ে দেয় দোলা, লাগে অনেক ভালো।

ভালোবাসার এক কোমল পরশ;
তোমার থেকেই পাওয়া,
তুমি আমার স্নিগ্ধ আকাশ;
শীতল বটের ছায়া।

তুমি আমার নীল সমুদ্রের;
উপচে পড়া কোমল ঢেউ,
তুমি আমার স্বর্গের সুখ,
অতি আপন কেউ।

রাগ তুমি করোনা প্রিয়তমা;
থাকতে চাই তোমার মায়ায়,
সত্যিই তোমায় অনেক ভালোবাসি;
সারা জীবন থাকবো তোমার আঁচলের ছায়ায়।

পোস্ট বিবরণ


শ্রেণীকবিতা।
যাইহোক আজকের কবিতা এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের কবিতাটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🎯ধন্যবাদ সবাইকে🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

জানেন তো ভাই একদম শুরুতে লেখাগুলো যখন পড়ছিলাম কেন যেন নিজের অজান্তেই মুচকি মুচকি হেসে ফেলছিলাম। ঘটনা বহুল জীবনে অনেক ঘটনারই সাক্ষী তো আমি, তাই অনেক কিছুই চোখের সামনে ভেসে উঠলো লেখা গুলো পড়তে পড়তে। জানেন তো ভাই, আমিও এমন পাগলামো অনেক অনেক করেছি। হিহিহিহি। সবই এখন অতীত। সত্যি খুব মজা পাচ্ছিলাম লেখা গুলো পড়তে। আর রাগ অভিমানের খুনসুঁটি ছাড়া ভালোবাসা গুলো ঠিক জমে না। সব ভালোবাসাগুলো এভাবেই ভালো থাকুক এটাই প্রার্থনা করি।

আমাদের সবার জীবনেরই অতীতের একটা গল্প থাকে, সেটা আমার জীবনেও ছিল। তবে সেই সেদিনগুলোর কথা মনে পড়লে আমারও অনেকটাই হাসি পায়, এই ব্যাপার গুলো নিয়ে। হা হা হা...

 last year 

তোমার প্রিয়তমা তো দেখছি,বড্ড অভিমানী। তবে অভিমানী হওয়া কিন্তু ভালো , এটা আমিও মনে করি। তোমাকে ভালোবাসে বলেই হয়তো সে অভিমান করে। তবে তুমি যেহেতু চাওনা সে একটু খানিতেই রেগে যাক, আশা করবো যাতে সেটা পূরণ হয়ে যায়। তোমাদের এই রাগ - অভিমান এইভাবেই মিষ্টি মিষ্টি ভাবে চলতে থাকুক এই কামনা করি। অনেক সুন্দর একটা কবিতা লিখছো, কবিতার প্রতিটা লাইনই খুব সুন্দর। তুমি মনে হচ্ছে রাগী হলেও, তাকে খুব ভালোবাসো।

ছবিটা কিন্তু দারুণ, হা হা হা।

আমার প্রিয়তমা আসলেই বড্ড অভিমানী। 😊 যাই হোক কবিতাটা তোমার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। এখন থেকে মাঝেমধ্যেই এরকম কবিতা লেখার চেষ্টা করতে হবে তাহলে।

 last year 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল এবং ছন্দে মিল রয়েছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

আমি কবিতা লেখার সময় ছন্দের মিল করে লেখার চেষ্টা করি। যাই হোক আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই।

 last year 

আপনি খুব সুন্দর করে অভিমান কবিতা লিখেছেন। এটা ঠিক যাকে বেশি ভালোবাসা যায় তার উপরে রাগ অভিমান করা যায়। রাগ অভিমান ছাড়া ভালোবাসা পূর্ণতা পায় না। খুবই সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আসলে রাগ বা অভিমান যাই বলেন না কেন, এগুলো ভালোবাসারই একটা অংশ। এগুলো সব সময় থাকে। যাইহোক কবিতাটা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 last year 

আহা 😍
দারুন দারুন, এতো দেখছি এক ঢিলে দুই পাখি।
একদিকে কবিতা লিখে প্রিয় মানুষটিকে তুষ্ট করা হচ্ছে অপরদিকে আমাদের চমৎকার কবিতা উপহার দেয়া হচ্ছে।
তবে যাই বলুন কবিতার পরতে পরতে কিন্তু ভীষণ ভালোবাসা আর আবেগ অনুভূতি লুকিয়ে ছিল, বেশ মিষ্টি ভালোবাসার ঘ্রান পেলাম।

Posted using SteemPro Mobile

একদিক থেকে বলতে গেলে আসলে ব্যাপারটা ঐরকমই ভাই। এক ঢিলে দুই পাখি মেরে দিয়েছি। হা হা হা... আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটা পড়ার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে সত্যি ভাই আমি মুগ্ধ হয়েছি। আসলে ভাই ভালোবাসার মানুষকে সব সময় নিজের মত কোলে আগলে রাখতে হবে। মানুষ মাত্রই ভুল মানুষ তো অভিমান করতেই পারে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

কবিতাটা আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটা মনোযোগ দিয়ে পড়ার জন্য।

 last year 

খুব সুন্দর কবিতা লিখলেন আজ।খুব ভালো লেগেছে।কবিতার প্রতিটি লাইনে ভালোবাসার অনুভূতির প্রকাশ ঘটেছে।প্রিয়তমা আরো বেশী করে অভিমান করুক।তবেই তো এতো সুন্দর সুন্দর কবিতা আমরা পড়তে পারবো।🫣 ধন্যবাদ ভাইয়া আপনাকে।

আমি তো এখন মাঝেমধ্যেই কবিতা লেখার চেষ্টা করি আপু। যাই হোক কবিতাটা আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটা পড়ার জন্য।

 last year 

বাহ,ভালোবাসাকে কেন্দ্র করে খুব সুন্দর একটি কবিতা লিখেছো দাদা।তোমার কবিতাগুলো আগের থেকে বেশ ভালোই হচ্ছে।তাছাড়া অভিমান না থাকলে ভালোবাসাগুলো ঠিক জমে না।দুস্টু মিষ্টি প্রশংসা প্রেমিকের মনের আরো ভালোবাসা জাগ্রত করবে বলে আমার মনে হয়।তোমার প্রিয় মানুষ হোয়াটসঅ্যাপে পাঠানো কবিতাটি পড়ে নিশ্চয়ই বেশ খুশি হয়েছে।ধন্যবাদ তোমাকে।

এখন তো আস্তে আস্তে কবিতা লেখা প্র্যাকটিস করছি এজন্য হয়তো একটু ভালো হচ্ছে। যাই হোক তুমি যেভাবে উৎসাহ দিলে তাতে মনে হচ্ছে আরো সুন্দর করে লিখতে হবে।

 last year 

এমনিতেই অনেক সুন্দর হয়েছে দাদা।

 last year 

অভিমানী প্রিয়তমা কবিতাটি পড়তে পেরে অনেক ভালো লাগলো ভাইয়া। সত্যি বলছি আপনার কবিতাটি পড়ে আমার মন ভালো হয়ে গেল। একজন ভালোবাসার মানুষ তার ভালোবাসায় মানুষের উপর এভাবে অভিমান করতে পারে। কবিতার লাইনগুলো আপনি অনেক সহজ ভাবে বুঝিয়েছেন। ধন্যবাদ আপনাকে

আপনার যে একটু হলেও মন ভালো করতে পেরেছি এটাই আমার কাছে বড় প্রাপ্তি আপু। কবিতাটা আপনার ভালো লেগেছে জেনে সত্যিই খুব খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30