ঘরোয়া অনুষ্ঠানে আমরা সবাই।। জুন -২২/০৬/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

কালকের দিনটা আমরা পরিবারের সবাই খুব আনন্দ উল্লাসে কাটলাম। যদিও এই আনন্দটা আমার ক্ষেত্রে কতটা সঠিক ছিল সেটা হয়তো আপনারা কিছুদূর পোস্ট পড়লেই বুঝতে পারবেন। যাই হোক তার আগে বলে নেই যে অনুষ্ঠানটা কি উপলক্ষে ছিল। আসলে আমার মামার বিয়ে হয়েছে আজ থেকে সাত আট বছর আগে তবে এখনও মামার কোন বাচ্চা হয়নি। মাঝখানে একবার মামীর পেটে বাচ্চা আসলেও কোন একটা কারণে সেটা নষ্ট হয়ে যায় এজন্য আমরা অনেক বেশি চিন্তিত ছিলাম সবাই। যাই হোক এই বছর ভগবানের ইচ্ছা অনুযায়ী মামীর পেটে আবারো বাচ্চা এসেছে এবং ডাক্তার কনফার্ম করেছে যে এবার আর কোন সমস্যা হবে না। সুতরাং বেশ সুন্দর একটা খুশির মুহূর্ত ছিল আমাদের সবার জন্য। আর অনুষ্ঠানটা ছিল মামীর সাধের অনুষ্ঠান। তবে আমি আসলে কখনো স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারিনা যখনই বাড়িতে কোন অনুষ্ঠান হয়। মোটামুটি আমাকেই এইসব দায়িত্ব নিয়ে নিতে হয়। যদিও পাশে আমার কাকু থাকে আমাকে সাহায্য করার জন্য তবে কাকুর আবার অফিস থাকে এজন্য বেশিরভাগ সময় আমাকে সামাল দিতে হয়।

InShot_20230622_153512385.jpg

সবকিছুই ঠিকঠাক করে চলছিল হঠাৎ করেই বেশ ভালো রকমের একটা ক্যাচাল বেধে গেল। আমি নাকি আমার ঠাকুর মার সাথে বিগত ১৫ দিনে একবারও দেখা করতে যাইনি এই জন্য তিনি আবার আমার উপর রাগ করে বসে রয়েছেন। তিনি কোন ধরনের খাবার খাবেন না, সেই রাগ ভাঙাতে গিয়ে আমার আরো দেড় ঘন্টার মত সময় লাগলো। তাছাড়াও মামীর পক্ষ থেকে বাইরে থেকে বেশ মানুষজন এসেছিল যাদের আমি চিনি না। এজন্য খাওয়ার দিকে খুব বেশি একটা যায়নি, ফটোও খুব বেশি একটা তুলিনি। তবে কাজ টাজ গুছিয়ে দেওয়ার পর আমার তেমন আর বিশেষ কিছু করতে হয়নি। কারণ রান্না করার জন্য আলাদা লোক ছিল এবং খাবার পরিবেশন করার জন্যও আলাদা লোক রাখা হয়েছিল। এজন্য খুব ঝামেলা পোহাতে হয়নি।

20230621_142402.jpg

আসলে আমার আত্মীয় স্বজনদের সাথে দেখা করতে বা তাদের সাথে কথা বলতে খুব বেশি একটা ভালো লাগে না। কারণ অধিকাংশ সময় তারা একই ধরনের প্রশ্ন করে কেমন আছিস, এখন কি করছিস, এসব আর কি যেটা আমার কাছে অতি রিত্ত মাত্রায় বিরক্তিকর মনে হয় এজন্য যতটা পারি আত্মীয়-স্বজন এভয়েড করে চলি। যাইহোক এবার আসি খাবারের মেনুতে কি কি ছিল। খুবই সিম্পিল মেনু ছিল প্রথমে দিয়েছিল একটি সবজি ডাল যেটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল তার সাথে ছিল ঘিয়ে ভাজা আলু, তারপর ছিল কাতলা মাছের কালিয়া, মুরগির মাংস, দই, মিষ্টি, চাটনি, পাপড় এইসব আর কি। তবে আমার কাছে সবজি ডালটাই খেতে সব থেকে বেশি ভালো লেগেছিল। মাছ মাংস এমনিতেও আমি খুব বেশি একটা খেতে পছন্দ করি না। আর এই অনুষ্ঠানের রান্না আমার কাছে খুব বেশি একটা ভালো লাগে না। কি জানি লোককে এত ভক্তি করে কি করে খায়।

20230621_142415.jpg

যাই হোক বাড়িতে প্রচুর আত্মীয়-স্বজন এসেছিল এজন্য আমি অনেকটা লুকিয়ে ছাদে চলে গেছিলাম। এর পরে একে একে সবাই এসে খেয়ে গেছিল আমি অতো বিশেষ আর খেয়াল করিনি। তবে যখন একান্তই পরিবারের লোকজন একসাথে ছিলাম তখন আবার সবাই একসাথে মিলে আড্ডা আনন্দে মেতে উঠেছিলাম। কারণ আমার পরিবারের সবাই প্রায় সরকারি চাকরি করে এবং তাদের পোস্টিং এক এক জায়গায়। সবাইকে একসাথে দেখা খুবই মুশকিল হয়ে পড়ে, এজন্য বিভিন্ন অনুষ্ঠানে ছাড়া তাদের একসাথে দেখা যায় না। তাই এত সুন্দর সুযোগ মিস করলাম না। যদিওবা আত্মীয়-স্বজনরা তখনও কিছু কিছু ছিল তবে তাদেরকে অ্যাভয়েড করে আসলে আমি মজা মাস্তি করছিলাম। আমাদের এই ফ্ল্যাটটাতে সাধারণত কেউ থাকেনা এটা ফাঁকাই পড়ে থাকে। এজন্য শুধু অনুষ্ঠানে বা মাঝেমধ্যে এখানে থাকা হয়। তাই বাড়িটা খুব বেশি একটা গোছানো থাকে না। যাইহোক এটাই ছিল গতকালের খাওয়া-দাওয়া এবং অনুষ্ঠানের যাবতীয় আয়োজন। অবশ্য আমি কিছু কিছু লোকের কাছে জিজ্ঞাসা করেছিলাম যে খাবার খেতে কেমন টেস্ট হয়েছে তাদের মুখের এক্সপ্রেশন দেখে মনে হয়েছিল যে যথেষ্ট ভালো খেতে হয়েছে। তাছাড়া বাজার ঘাট করার টুকটাক দায়িত্ব আমার উপরও ছিল। এজন্য যতটা পেরেছিলাম ভালো জিনিস কিনে আনার জন্য চেষ্টা করেছিলাম।
20230621_142410.jpg

20230621_142418.jpg

20230621_142444.jpg

পোস্ট বিবরণ


শ্রেণীলাইফ স্টাইল।
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@rupaie22
লোকেশনবারাসাত,কলকাতা।
যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🎯ধন্যবাদ সবাইকে🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার মামীর জন্য শুভকামনা রইল দাদা। নতুন অতিথি আসতে চলেছে জেনে ভালো লাগলো। আসলে অনেক সময় দেখা যায় অনেক আত্মীয়-স্বজন একসাথে হলে তাদের প্রশ্নের উত্তর দিতে বিরক্ত লেগে যায়। সবার একই প্রশ্ন কেমন আছেন? এখন কি করছেন? এগুলোই 😅।

আমি আসলে আত্মীয়-স্বজনের প্রশ্নের উত্তর দিতে একেবারেই স্বাচ্ছন্দবোধ করি না। এজন্য যতটা সম্ভব এভয়েড করি। 😂 আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট পড়ার জন্য।

 11 months ago 

আপনার মামা মামির জন্য খুবই আনন্দের সংবাদ এটি। এত বছর পরে বাচ্চা হবে। তাছাড়া আপনার ঠাকুমার রাগ করাটাই স্বাভাবিক আপনি তার সঙ্গে দেখা করতে যাননি এটি কেমন কথা। ফ্যামিলিতে কোন একটা অনুষ্ঠান হলে এই এক সুবিধা অনেক লোকজনের সঙ্গে একসঙ্গে দেখা হয়। আর আপনি তো লোকজনের ভয়ে পালিয়ে ছাদে ছিলেন। যাইহোক তারপরও সকলের সঙ্গে দেখা করে বেশ ভালো সময় কাটিয়েছেন।

Posted using SteemPro Mobile

আসলে আপু এই সুসংবাদটা আজ থেকে আরো চার-পাঁচ বছর আগে আসার কথা ছিল, তবে সেটা হয়নি। ঐদিন মামার মুখের দিকে তাকিয়ে বুঝতে পেরেছিলাম তিনি অনেক বেশি খুশি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট পড়ার জন্য।

 11 months ago 

এবারে ডাক্টার যখন কনফর্ম করেছে, তখন অবশ্যই সুস্থ,সুন্দর একটা ছোট্টো মিষ্টি বাচ্চা হবে তোমার মামীর। অনেক আশীর্বাদ রইল ছোটুর জন্য। ঘিয়ে ভাজা আলুভাজা আমি কখনও খাইনি, খেয়ে দেখতে হবে। অনেক মজাদার আর লোভনীয় খাবারের আইটেম ছিল সবকটি। পরিবারের সকলে অনেকদিন পর একটা অনুষ্ঠানে একত্রিত হয়ে অনেক মজা করেছ জেনে ভালো লাগলো।

ঘিয়ে ভাজা আলু সত্যিই খেতে খুব ভালো লাগে, বিশেষ করে সবজি ডালের সাথে। যদি কখনো সুযোগ হয় খেয়ে দেখবে, খুব ভালো লাগবে। আর পোস্ট পুরোপুরি পড়ে মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

সকাল সকাল ঘুম থেকে উঠে অনেক সুন্দর একটি সুখবর পেলাম দাদা। শুভকামনা রইল আপনার মামীর প্রতি। আর দোয়া রইল আপনাদের নতুন মেহমানের প্রতি। খাবার তো বেশ লোভনীয় করেছেন দাদা। এত ভালো ভালো খাবার।তার মধ্যে আপনার কাছে শুধু সবজি ডাল টাই ভালো লাগলো? আমি কিন্তু আপনার মতোই দাদা, কেন যেন মানুষের এত প্রশ্নের উত্তর দিতে ভালো লাগে না। ভালো লাগলো জেনে আপনার পরিবারের সবাই সরকারি চাকরি করে।

Posted using SteemPro Mobile

আশীর্বাদ করবেন আপু যেন সবকিছু ঠিকঠাক মত হয়। আর খাবারের কথা বলছেন, এখন আমার এই খাবারগুলো খেতে ভালো লাগেনা। ইদানিং তো শুধু নরমাল খাবার খেতে অনেক বেশি ভালো লাগছে। এসব লোভনীয় খাবার দেখলে এখন আমার কেমন যেন গায়ের ভিতর গোলায়।

 11 months ago 

ঘরোয়া অনুষ্ঠানে খুবই ভালো সময় কাটিয়েছেন। আপনার মামীর জন্য অনেক অনেক শুভকামনা এবং শুভেচ্ছা রইল। অনেক কষ্টের পর তিনি আনন্দের মুখ দেখছেন। আর ডাক্তারও খুবই স্বস্তির কথা বলেছেন আশা করছি এবার আপনার মামী সফল অবশ্যই হবেন। রান্নাবান্না গুলো দেখতে অনেক বেশি সুস্বাদু লাগছে। একদমই ঠিক বলেছেন কোন অনুষ্ঠানে সব আত্মীয়-স্বজন একসাথে হলে তাদেরকে জীবনের ব্যাপারে বলতে বলতে খুবই বিরক্তি লাগে। যাইহোক সব মিলে আত্মীয় স্বজনদেরকে এভোয়েড করে খুবই ভালো মজাই করেছেন। অনেকদিন পর সবার সাথে দেখা হয়েছে আশা করি খুবই ভালো লেগেছিল আপনার কাছে। ধন্যবাদ আমাদের মাঝে এরকম আনন্দময় একটি মুহূর্তে শেয়ার করার জন্য।

আশীর্বাদ করবেন যেন সবকিছু ঠিকঠাক মত হয় আপু। আসলে আমার আত্মীয়-স্বজন খুব বেশি একটা পছন্দ না, কারণ এরা প্রত্যেকেই পেছনে কথা বলতে পারলে ছেড়ে কথা বলে না।

 11 months ago 

আপনার পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে বিশেষ বিশেষ কিছু অনুষ্ঠানে কেউ একজনকে অনেক বেশি দায়িত্ব নিতে হয়, আর সেটাই মনে আপনার উপরে পড়ে। আমার মনে হয় আপনার ঠাকুর মার রাগ ভাংগাতে না হলে আপনার কাজটা আর ও অনেক সহজ হয়ে যেত। আপনার পরিবারের মেক্সিমাম সদস্য সরকারি চাকরি করে জেনে ভালো লাগলো। সবশেষে যে আপনি পরিবারের সকলের সঙ্গে সুন্দর একটি সময় কাটিয়েছেন এই জন্য ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

বিশেষ বিশেষ না ভাই, পরিবারের যত অনুষ্ঠান হয় সব কিছুতে আমাকে দায়িত্ব নিতে হয়। হা হা হা... আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্ট পড়ে মন্তব্য করার জন্য ।

 11 months ago 

ভাই, এটাতো আরও ভালো, নিজেকে সব সময় মাতুব্বর মাতুব্বর মনে হয়।

আমার ভাই মাতব্বর হওয়ার দরকার নেই। আমি একটু একা একা থাকতে বেশি পছন্দ করি। 😂😂

 11 months ago 

সব থেকে বেশি ভালো লাগছে যে এত বছর পর হলেও একটা খুশির মুহূর্ত এসেছে। আর এটা যে কতখানি ভালোলাগার সেটা শুধুমাত্র মামা মামিই অনুভব করতে পারবেন পুরোপুরি। ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন সবকিছু ভালোভাবে হয়ে যায়। অনুষ্ঠানটা বেশ চমৎকারভাবে সাজানো গোছানো হয়েছে দেখছি। তবে ঠাকুমার এত রাগ!! 😅😅 আমি অবশ্য দাদু ঠাকুমাকে পাইনি, তাই তাদের রাগ ভালোবাসা থেকে বঞ্চিত বলা যায়। এই মিষ্টি গল্প গুলো শুনলে ব্যাপারটা খুব মিস করি সত্যি।

আশীর্বাদ করবেন যেন সবকিছু ভালোভাবে হয়ে যায়। কারণ এর আগে বাচ্চা পেটে এসে নষ্ট হয়ে গেছে। আর আমার ঠাকুর মার কথা কি বলবো,সে তো যত বয়স বাড়ছে তত বেশি অভিমানী হয়ে উঠছে। হা হা হা...

 11 months ago (edited)

আপনি বেশ দায়িত্বশীল একজন মানুষ ভাই। সেটা আপনার বিভিন্ন পোস্ট পড়ে কিছুটা অনুধাবন করতে পেরেছি। যাইহোক আপনার মামীর প্রতি সবাই আরো বেশি যত্নশীল হবেন। কারণ দীর্ঘ প্রতিক্ষার পর এমন একটি খুশির মুহূর্ত এসেছে। খাবারের ফটোগ্রাফি গুলো দেখেই তো খেতে ইচ্ছে করছে। সবমিলিয়ে পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

দায়িত্বশীল না ভাই, আমাকে জোর করে করানো হয়। হা হা হা.... যাই হোক আপনি পোস্ট পড়ে মন্তব্য করেছেন জেনে অনেক ভালো লাগলো ভাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70782.07
ETH 3815.35
USDT 1.00
SBD 3.44