হাঁসের ডিম।। ফেব্রুয়ারি-০৪/০২/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

আজ আপনাদের সামনে একটা গল্প শেয়ার করব। এই হাঁসের ডিমের কারনে আমার সাথে বেশ খারাপ রকম একটা ঘটনা ঘটেছিল এবং তার কারণে বেশ খানিকটা ক্ষতিও হয়েছে আমার। যেটার ক্ষতিপূরণ এখনো হয়নি। টাইটেলে হাঁসের ডিম লিখেছি এটার মানে এই না যে হাঁসের ডিম নিয়ে বিস্তারিত বলবো। আসলে পুরো গল্পটা হাঁসের ডিমকে কেন্দ্র করে তাই টাইটেল এরকম দিয়েছি। ঘটনাটা ঘটেছিল আজ থেকে প্রায় মাস খানেক আগে। যখন আমার বোন বেড়াতে এসেছিল আমাদের বাড়ি রাজস্থান থেকে, সেটা তো আপনার অনেকেই জানেন। কারণ এর আগে অনেকগুলো পোস্টে আমি সেই বিষয় নিয়ে আলোচনা করেছি। যাইহোক এবার আসল ঘটনায় আসা যাক। আমাদের কলকাতাতে বোন বেড়াতে এসেছিল সপ্তাহখানেক এর জন্য, তবে তারা প্রধান টার্গেট ছিল বাংলাদেশ যাওয়া। সেখান থেকে প্রায় মাস খানেক ঘুরে এসে আবার আমাদের বাড়ি আসে। বাংলাদেশ থেকে আসার সময় প্রচুর জিনিসপত্র নিয়ে এসেছিল বিশেষ করে খেজুরের রস, খেজুরের গুড় এবং তাছাড়াও নানা জিনিস যেটা বলে শেষ করা যাবে না। তবে তার ভিতরে একটা জিনিস ছিল সেটা হচ্ছে হাঁসের ডিম। ইচ্ছা ছিল ডিমগুলো রাজস্থানে নিয়ে যাবে সেজন্যই মোটামুটি সব ডিমগুলোকে প্যাক করে একটা প্লাস্টিকের কৌটার ভিতর রেখে দিয়েছিলাম।

easter-2093315_1280.jpg
Source

সে চলে যাওয়া দিন তাকে সবকিছু গুছিয়ে দিই এবং সাথে করে আমিও তাকে কলকাতা স্টেশনে নিয়ে যাই। কিন্তু এই ডিমগুলো বেশ ঝামেলার কারণ হয়ে দাঁড়িয়েছিল। কোন ব্যাগের ভিতর নেওয়া যাচ্ছিল না। এদিকে হাতে করে নিতে গিয়ে দুটো ডিম অলরেডি ভেঙ্গে গেছিল। সব মিলিয়ে মনে হয় ২০ টার মতো ডিম ছিল। যেহেতু দুই দিনের রাস্তা তাই বোন সিদ্ধান্ত নিল যে ডিমগুলো নিয়ে যাবে না, আমাদের জন্যই রেখে যাবে। যদিও প্রথম থেকে আমি রাজি হচ্ছিলাম না কারণ এত শখ করে ডিম গুলো এনেছিল নিয়ে না যেতে পারলে হয়তো তার মন খারাপ হয়ে যেত। তবে অনেক বলার পরেও সে ডিমগুলো নিতে রাজি হয়নি, রীতিমতো রাস্তায় রেখে যাওয়ার মত অবস্থা। কি আর করা যাবে আমি অনেকটা অনিচ্ছা সত্ত্বেও ডিম গুলো বাড়ি নিয়ে আসার সিদ্ধান্ত নিলাম। বোনের ট্রেন ছিল দুপুর একটার দিকে, তাই তাকে ট্রেনে উঠিয়ে দিয়ে আমি আর আমার ভাই বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। আসলেই স্টেশনটা এতটাই ব্যাকওয়ার্ড যে ঠিকঠাক করে গাড়িও পাওয়া যায় না। আধা ঘন্টা, এক ঘন্টা পর পর একটা বাস আসে। আর যেহেতু এই প্লাটফর্মে এক্সপ্রেস ট্রেনগুলো চলে বেশি তাই লোকাল ট্রেন পাওয়া বেশ মুশকিল। এজন্য সিদ্ধান্ত নিলাম যে আধা ঘন্টার মত দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করবো এরপর যদি বাস না পাই বা ফাঁকা না থাকে তাহলে গাড়ি ভাড়া করে ডিরেক্ট বাড়ি চলে আসব। আধা ঘন্টা অপেক্ষা করার পর একটা গাড়ি আসলো তবে বেশ ভিড় ছিল এদিকে আবার আমার ছোট ভাইয়ের বাথরুম চাপ দিয়েছিল তাই কোন উপায় না পেয়ে বাস ছেড়ে দিতে হলো। তারপর আবার স্টেশনে এসে বাথরুম খুঁজতে লাগলাম।
easter-eggs-3032058_1280.jpg
Source

স্টেশনের বাথরুম গুলো সাধারণত খুব নোংরা হয় তবে টাকা দিয়ে গেলে সেই জায়গায় আবার বেশ পরিষ্কার পরিচ্ছন্ন হয় তাই pay and use বাথরুম খুঁজতে লাগলাম। অনেক খুঁজতে খুঁজতে পেয়েও গেলাম তারপর আমার হাতের ডিমগুলো বাথরুমের দায়িত্বে যে ছিল তার হাতে দিয়ে বাথরুমে চলে গেলাম। সেখান থেকে বেরিয়ে যত দ্রুত সম্ভব আবার বাসের জন্য বাস স্টেশনে গিয়ে দাঁড়ালাম। তবে প্রায় ঘন্টাখানেক পর একটা ফাঁকা বাস পেলাম। তাড়াহুড়ো করে বাসে উঠে পড়লাম তবে ১০ মিনিটের মত বাস চলার পর হঠাৎ করেই দেখি আমার হাতে ডিমের সেই কৌটাটা নেই। ভাইয়ের কাছে জিজ্ঞাসা করলাম সেও জানে না। এবার মনে করার চেষ্টা করলাম যে আসলে কোথায় গেল ডিমের কৌটাটা। বেশ খানিক সময় চিন্তা করার পর মনে পড়ল ডিমগুলো তো আমি সেই বাথরুমের কাছেই রেখে এসেছি এক জনের দায়িত্বে, তবে সেটা নিতে মনে নেই। যদি নরমাল দোকান থেকে কিনতাম তাহলে হয়তো ওই ডিমগুলো নিয়ে চিন্তা করতাম না। তবে যেহেতু বোন দিয়েগেছে তাই তাড়াহুড়ো করে আবার বাস থেকে নেমে পড়লাম।

easter-3123834_1280.jpg
Source

যেহেতু দশ মিনিটের মত বাস চলেছিল তাই অনুমান করতে পারছিলাম না ঠিক কোথায় এসে নামলাম। এদিকে ওই লোক যদি আবার বাথরুম বন্ধ করে বাড়ি চলে যায় তাহলে হয়তো ডিমগুলো আর কখনোই পাওয়া হবে না। তাই বেশ চাপ যাচ্ছিল মাথার উপর দিয়ে। কোন কিছু না ভেবেই গুগল ম্যাপ বের করলাম এবং লোকেশন ফিক্সড করে স্টেশনের উদ্দেশ্যে রওনা দিলাম আমি আর আমার ভাই।

চলবে....🏃

যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🕉️ধন্যবাদ সবাইকে🕉️

Sort:  
 2 years ago 

ডিম নিয়ে এত বিপত্তি? 😂 একটা বড় বক্সে কাপড়ের টুকরো বিছিয়ে ডিমগুলো বসাতেন কিছুই হতো না ডিমের। যাই হোক এরপর কি হল খুব দ্রুত জানান।লোকটিকে কি পেয়েছিলেন??

আপনি একাই এই পোস্টটি পড়লেন। তবে খুব খুশি হয়েছি অন্তত একজন তো পড়েছে। পরবর্তী পর্ব দিয়ে দিয়েছি চাইলে পড়ে দেখতে পারেন আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41