প্রয়োজনীয় টুকটাক শপিং।। জুন -০৩/০৬/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

বিগত ৪-৫ দিন ধরে যে পরিমাণ গরম পড়ছে তাতে অসুস্থ হয়ে যাওয়ার মত অবস্থা। আমি তো ইদানিং তেমন কোন ভারি খাবারই খেতে পাচ্ছি না। তিন চারদিন ধরে মনে হচ্ছে একটু বিরিয়ানি খাব, তবে এই গরমে বিরিয়ানি খেলে না জানি আবার কি রকম অসুস্থ হয়ে যাই সেই ভয়ে আর খেতে ইচ্ছা করছে না। তাছাড়াও গতকাল রাত থেকে আবার প্রচন্ড মাথা ব্যথা, তারপর আবার লোডশেডিং সব মিলিয়ে জীবন যাপন বর্তমানে দুর্বিষহ হয়ে দাঁড়িয়েছে। আর এই রোদের ভিতর বাইরে বের হওয়া একেবারেই সম্ভব হয়ে উঠছে না, যদিও তার কারণ অলরেডি আমি গতকালের পর্বে শেয়ার করে দিয়েছি। তবে আজকের একটা নিউজ শুনলাম যে উত্তরবঙ্গে নাকি গরমের তীব্রতা আরো বাড়তে পারে। জানিনা যারা রাস্তাঘাটে কাজ কাম করে বেড়ায় তাদের বর্তমান অবস্থা কি হচ্ছে। ওই জায়গাগুলোতে আমি থাকলে হয়তো আমাকে হসপিটালে ভর্তি করতে হতো। যাই হোক অনেক কথাই বলে ফেললাম আজকের প্রসঙ্গে ফিরে আসি।

InShot_20230603_150141365.jpg

এই তীব্র গরমের কারণে আসলে বাইরে গিয়ে কেনাকাটার ইচ্ছা আমার একেবারেই নেই। যেহেতু বাজারে প্রচন্ড পরিমাণে ভিড় থাকে আর লোকের ভিড়ে কেনাকাটা করতে আমি খুব বেশি একটা স্বাচ্ছন্দ বোধ করি না। এইজন্য অধিকাংশ সময় বাড়ির পাশে যে স্টার মাল রয়েছে সেখানে গিয়ে যাবতীয় কেনাকাটা করি। অনেকে হয়তো মনে করতে পারেন যে স্টার মালে জিনিসপত্রের দাম অনেক বেশি, তবে এই ধারণা একেবারেই ভুল। আমার তো মনে হয় ওই জায়গাতে আরো অফার বেশি থাকে সবকিছুতে। যেমন ধরেন বাইরে থেকে আটা যদি আমি ৪৮ টাকা দিয়ে কিনি তাহলে দেখা গেল ওখানে গিয়ে আরো দুই টাকা কমে পাওয়া যাচ্ছে। আসলে ব্যাপারটা টাকার নয়, ব্যাপারটা হলো যে সব জিনিস একসাথে পাওয়া যায় আর কি আমার যা যা দরকার। আসলে বাইরের বাজারগুলোতে এক দোকানে সব জিনিস পাওয়া সম্ভব নয়, তাই আমার মতে অন্যান্য দোকানগুলো তুলনায় স্টার মাল বা বড় বড় শপিং কমপ্লেক্স বেশ সুবিধাজনক। বেশ কিছুদিন আগে আমি গিয়েছিলাম স্টার মলে আমার প্রয়োজনও কিছু কসমেটিক্স এবং পারফিউম কেনার জন্য সেই দিনই আসলে এই বাজারগুলো করেছিলাম। আসলে গরমের ভিতর ঘুরে ঘুরে বাজার ঘাট করতে আমি খুব বেশি একটা স্বাচ্ছন্দ্যবোধ করি না,আর আমার কাছে ব্যাপারটা খুব বেশি একটা পছন্দও না।

20230504_183353.jpg

প্রথমে কেনাকাটার ভিতর ছিল আটা, বিরিয়ানি চাল, টুকটাক মসলা এবং ড্রাই ফুডস, যেগুলো নিত্য প্রয়োজনীয়, অর্থাৎ যেগুলো না হলে হয়না। তারপর কয়েকটা গুঁড়ো দুধের প্যাকেট আর কিছু চিপস কিনলাম। তারপর সেখান থেকে চলে গেলাম মাছের সেকশনে কিন্তু এই জায়গার মাছগুলো তেমন খুব বেশি একটা ভালো হয় না অর্থাৎ ফ্রোজেন ফিস সবগুলো, তাই মাছের ঠিকঠাক টেস্ট পাওয়া যায় না। যদি সঠিক মাছের টেস্ট পেতে হয় তাহলে নরমাল বাজারে গিয়েই মাছ কিনে আনতে হবে। যাই হোক তারপর সেখান থেকে চলে গেলাম কিছু ফল কেনার জন্য। যদিও বাইরে দামটা একটু কম থাকে ফলের তবে এখানে ফলের কোয়ালিটি অন্যান্য জায়গা তুলনায় অনেকটাই বেশি হয়। বিশেষ করে ড্রাই ফুডস এবং বিভিন্ন রকমের মসলা এখানে অনেক উন্নত মানের পাওয়া যায়, যেটা বাইরে ভেজাল হলেও হতে পারে।

20230504_184549.jpg

যাইহোক এসব কেনাকাটা শেষ করে চলে গেলাম জলের বোতল কেনার জন্য কারণ বেশ কিছুদিন ধরে খাবার জলের বোতলটা ফেটে গেছে তাই একটা জলের বোতলের দরকার ছিল। দামেও দেখলাম বেশ সস্তা, বাই ওয়ান গেট ওয়ান ছিল। তাই কোন কিছু চিন্তা না করেই দেখে শুনে দুটো বোতল নিয়ে নিলাম। এরপর বিল করতে গিয়ে দেখি আর সামান্য কিছু টাকার কেনাকাটা করলে একটা অফার থাকছে তাই কি কিনব সেটা চিন্তা করতে পারছিলাম না। তারপরে ভাবলাম মায়ের জন্য কয়েকটা চকলেট নিয়ে যাই, মাও খুশি হয়ে যাবে আর আমি অফারটাও পেয়ে যাব। যাই হোক সেই মতো কেনাকাটা করে অফারের জিনিস নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। আমি মানছি এই জায়গা গুলোতে কিছু কিছু জিনিসের দাম একটু বেশি থাকে তবে কিছু কিছু জিনিসের উপর আবার ভালো রকম অফার থাকে সেটা দেখে নিতে হবে। আমি তো ভাই গরিব মানুষ তাই অফার ছাড়া এখানে কেনাকাটা করতে পারি না। মাঝেমধ্যে যখন ভালো অফার দেয় তখন এখানে এসে আমার যাবতীয় কেনাকাটা করে যাই।

20230504_184614.jpg

20230504_184605.jpg

20230504_184602.jpg

20230504_185007.jpg

20230504_191236.jpg

পোস্ট বিবরণ


শ্রেণীলাইফ স্টাইল।
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@rupaie22
লোকেশনস্টার মল, মধ্যমগ্রাম।
যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🎯ধন্যবাদ সবাইকে🎯

Sort:  
 last year 

গরমের কথা কি আর বলবো একদম অসহ্যকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আমাদের আসলে কিছুই করার নেই এই ভাবেই বেঁচে থাকতে হচ্ছে। তবে সত্যিই এই গরমের মধ্যে বিরিয়ানি খেলে অবস্থা হয়তবা খারাপ হয়ে যেতে পারে। আর গরমের মধ্যে কেনাকাটা করতে গেলে তো আরো অবস্থা খারাপ। কিন্তু তারপরেও আপনি কিন্তু বেশ কিছু জিনিসপত্র কেনাকাটা করলেন। যেসব জিনিসগুলো আমাদের নিত্য প্রয়োজনীয়। এত সবকিছুর মধ্যে আপনার দিন ভালো কাটুক এটাই কামনা।

আপু, গরম যেদিন থেকে পড়েছে ঐদিন থেকে আমি বিরিয়ানি খাওয়া বন্ধ করে দিয়েছি। এখন ঠান্ডা না পড়া পর্যন্ত আমি আর বিরিয়ানি খাব না। হা হা হা...

 last year 

তোমার গতকালের পোস্টটা পড়েছিলাম দাদা , গরমে তুমি বেশ ভালো রকমের অসুস্থ হয়ে গেছিলে সেটা বুঝতে পেরেছিলাম। গরমের তীব্রতা বাড়তে বাড়তে কোন পর্যায়ে পৌঁছাবে জানিনা। এটা একদমই ঠিক কথা বাইরে এর বাজারে তুলনায় স্টার বলে জিনিসের দাম ২ টাকা হলেও কম থাকে। আর তার থেকে বড় ব্যাপার সব জিনিস একসাথে পাওয়া যায় , আর কোয়ালিটি খুব ভালো মানের হয়। তবে এটা ঠিক মাছের সেকশনে না যাওয়াই ভালো। কারণ সেখানে তো ফ্রোজেন অবস্থায় রাখা হয়। টাটকা মাছ কিনতে গেলে নরমাল বাজারে যাওয়াই ভালো। তোমার মা নিশ্চয়ই চকলেটগুলো পেয়ে অনেক খুশি হয়ে গিয়েছিল, আর সেই সাথে তুমি অফারটা পেয়ে গিয়েছিলে।

ঐদিন গরমে আসলেই খুব অসুস্থ হয়ে পড়েছিলাম। বাড়ি আসতে যে আমার কি কষ্ট হয়েছিল সেটা আমি এখন মনে করলে কষ্ট হয়। আর আমার মা এমনিতেও চকলেট, আইসক্রিম এগুলো খেতে খুব পছন্দ করে। এজন্য ওগুলো এনে দিলে খুব খুশি হয়।

 last year (edited)

আসলেই ভাই কয়েকদিন ধরে এতো গরম পড়েছে, যা বলার মতো নয়। এই গরমে বিরিয়ানি খাওয়া ঠিক হবে না। আমিও মনে করি বাজার থেকে কেনাকাটা না করে, সুপারমার্কেটে গিয়ে কেনাকাটা করা খুব ভালো। কারণ একসাথে সব জিনিস পাওয়া যায় এবং মাঝে মধ্যে ডিসকাউন্টও পাওয়া যায়। পণ্যের মানও খুব ভালো হয়। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

আমার কাছেও আসলে তাই মনে হয়। নরমাল বাজারে গিয়ে মার্কেট করা থেকে সুপারমার্কেট গিয়ে কেনাকাটা করা আসলে অনেক বেশি সুবিধার। কারণ সবকিছু একসাথে পাওয়া যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61739.92
ETH 2432.22
USDT 1.00
SBD 2.65