ট্রলি কিনতে গিয়ে ঝামেলার উপদ্রব।। ফেব্রুয়ার-০৫/০২/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।
বাংলাদেশ যাওয়ার প্রস্তুতি যেহেতু চলছে সে ক্ষেত্রে একটা নতুন ট্রলি না হলে কেমন হয় বলেন তো। যদিও আমার ট্রলি নেই এরকম ব্যাপার নয়, ঘরের ভিতর দুটো ট্রলি অলরেডি পড়ে আছে। আমার খুব পছন্দের একটা ট্রলি ছিল তবে সেটা আমার এক ভাই নিয়ে গেছে, তার নাকি অনেক পছন্দ হয়েছিল তাই। এদিকে ঘরে যে দুটো ট্রলি পড়ে আছে তা যুগের সাথে নিতান্তই বেমানান। অর্থাৎ তার ভিতরে আধুনিকতার কোন ছোঁয়া নেই। নরমাল ট্রলি বলতে যেটা বোঝায় আর কি। তবে আমার আবার নরমাল ট্রলিগুলো খুব বেশি একটা পছন্দ না একটু আধুনিকতার ছোঁয়া থাকবে, একটু স্টাইলিশ হবে যেটা নিয়ে রাস্তায় বের হলেও ভালো লাগে। সেই উদ্দেশ্য নিয়ে আসলে গতকাল বেরিয়েছিলাম ট্রলি কেনার জন্য। আমাদের বারাসাতের ভিতর অনেকগুলো ভালো ট্রলি কোম্পানী রয়েছে।তার মধ্যে অন্যতম হলো আমেরিকান টুরিষ্টার, স্কাই ব্যাগ, VIP, সাফারি সহ আরো অনেক ভালো ভালো ব্রান্ড । এর ভিতর আমার আমেরিকান টুরিষ্টার এবং স্কাই ব্যাগটা বেশ পছন্দ।

20230204_191910.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

আমি সাধারণত অনলাইনে কেনাকাটা করতে অভ্যস্ত বাইরে যাওয়ার এবং ঘুরে কেনাকাটা করার মত সময় হাতে পাই না। তাই মোটামুটি একটু সময় বের করে অনলাইনে যাবতীয় শপিং করে নেই। কিন্তু ট্রলির ব্যাপারটা একটু অন্যরকম, সামনে দেখে ভালো মন্দ বুঝে চেক করে না কিনতে পারলে আসলে ঠিক পোষায় না। তবে দোকানে গেলে যে এরকম মানুষ ঘিরে ধরে সেটা এতদিনেও বুঝতে পারিনি। প্রথমে গেলাম সাফারির শোরুমে। সেখানে মোটামুটি স্টারটিং প্রাইস ছিল ২৫০০ টাকা। কিন্তু কোয়ালিটি যথেষ্ট খারাপ এবং আমি যেরকম চাইছিলাম মোটেও সেরকম না। এরপর কিছু সময় পরে দেখলাম একটা ট্রলি বের করল বারো হাজার টাকা দাম ৬৫% অফ দিয়ে। এই ট্রলিটা আমার খুব পছন্দ হয়েছিল তবে আমার বাজেট অনুযায়ী দাম একটু বেশি পড়ে যায়। তবে তারা এমন ভাবে কথা বলছিল যেন তাদের থেকে ভালো ট্রলি পৃথিবীতে আর কেউ বানায় না। এটা মানতে হবে যে এই লোকগুলো যথেষ্ট কনভেন্স করতে পারে মানুষ।
20230204_194134.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20230204_194129.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

যাইহোক সেখান থেকে কিছু একটা বলে বেরিয়ে গেলাম আমেরিকান টুরিস্টারে। সেখানকার ট্রলিগুলো আমার কাছে কোয়ালিটি অনুযায়ী দাম একটু বেশি মনে হলো। তারপরও একটু ঘাঁটাঘাটি করে একটা ট্রলি পছন্দ হলো যেটা খুব সম্ভবত সাড়ে আট হাজার টাকার মত চেয়েছিল। তারপরও একটু মনে হলো যে না আর একটু ঘুরে দেখা দরকার আছে। সেখান থেকে বেরিয়ে আরো কয়েকটা দোকানে গেলাম তবে যে দোকানে যাই না এখন সবাই বলছে যে আমাদের থেকে ভালো ট্রলি এখানে আর কেউ বিক্রি করে না। সবাই যদি এই একই কথা বলে তাহলে খারাপ ট্রলি কারা বিক্রি করে এটাই বুঝতে পারলাম না। এই দোকানে গেলে ওই দোকানের দুর্নাম করছে আবার অন্য দোকানে গেলে তার আগের দোকান এর দুর্নাম করছে। যাইহোক সবকিছু ফেলে এরপর চলে গেলাম শপিংমলে। সেখানে আবার ট্রলিগুলো খুব বেশি একটা পছন্দ হয়নি আমার এবং দামেও দেখলাম চার হাজার টাকার ভিতরে। সত্যি কথা বলতে আমি যেরকম ট্রলি খুজছিলাম সেগুলো বাইরে কোথাও খুঁজে পাইনি। তাই সবকিছু বিচার বিশ্লেষণ করে মোটামুটি দুই ঘণ্টার মতো ঘুরে বাড়ি চলে আসলাম ট্রলি না কিনেই।

20230204_191914.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

তবে এখানেই আমি থেমে থাকিনি এরপর অনলাইনে ঘাটাঘাটি করতে লাগলাম এবং খুব সুন্দর একটা ট্রলি ৯৩২০ টাকা তে পছন্দ হলো। বেশ কিছু আধুনিক ফিচারসহ ট্রলিটা দেখতেও খুব সুন্দর। অনলাইনে অর্ডার করে দিয়েছি, খুব সম্ভবত ১০ তারিখে চলে আসবে। এত ঘোরাঘুরি করেও শেষ পর্যন্ত কোন লাভ হলো না। আসলে বিচার বিশ্লেষণ করে দেখলাম অফলাইনের থেকে অনলাইনে ট্রলি কেনায় বেশ কিছুটা সুবিধা রয়েছে। যেহেতু শপিংমল বা বড় দোকানগুলোতে ভাড়া দিতে হয় তাই তারা এক্সট্রা কিছু টাকা এড করে দেয় ট্রলের পেছনে। কিন্তু অনলাইনে এই ব্যাপারটা নেই, সে ক্ষেত্রে কিছুটা সাশ্রয় হয়।

20230204_191906.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🕉️ধন্যবাদ সবাইকে🕉️

Sort:  
 2 years ago 

শেষমেষ ট্রলি না কিনে বাড়িতে চলে গেলেন ব্যাপারটা খুব দুঃখজনক। কারণ আমি তো ভাবলাম দুই ঘন্টা ঘোরার পর আপনি ট্রলি কিনে নিয়ে গেছেন। কিন্তু সর্বশেষ অনলাইনে অর্ডার করেছেন। অনলাইনের আসা ট্রলিটি এবার আপনার পছন্দমত হলেই হয়। যাই হোক বাংলাদেশে যেহেতু আসবেন সেজন্য দাওয়াত রইলো, ঘুরে যাবেন আশা করি।

অনলাইন অফলাইন কোন ব্যাপার না, কোয়ালিটি ভালো হলেই হচ্ছে। অফলাইন হতে জিনিসটা দেখে শুনে কেনা যায় এই আর কি। ধন্যবাদ ভাই পোস্ট পড়ার জন্য।

 2 years ago 

তা ঠিক ভাই তবে আমাদের দেশে অনলাইন বলেন আর অফলাইন বলেন, দুই জায়গাতে কিন্তু ঝামেলা থাকে। ধন্যবাদ ভাই আমার মন্তব্যের গঠনমূলক ফিডব্যাক দেয়ার জন্য।

সব জায়গাতেই কম বেশি ঝামেলা থাকে। নিজে একটু সতর্ক হলে আর খুব বেশি সমস্যা হয় না।

 2 years ago 

হুম,,,,🤔ঠিক ঠিক।।।

 2 years ago 

আপনি ট্রলি কিনতে গিয়ে ঝামেলায় পড়েছেন জেনে খাবার লাগল।এতো ঘুরাঘুরি করার পরে ও ট্রলি কিনতে পারেন নি আসলে দুঃখ জনক ঘটনা।আর দোকানদারদের কাজি এটা তার কাছে যেটা আছে সেটাই ভালো। এক দোকানদার আরেক দোকদারের সম্পর্কে খারাপ বলবে এটা স্বাভাবিক। সত্যি ভাইয়া কথায় আছে না একবারে না পারলে দেখ শতবার।যাইহোক আপনি অনলাইনে অর্ডার দিয়েছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

মাঝেমধ্যে অনলাইনে জিনিসগুলো খুব ভালো হয়, এখন দেখা যাক। যদি পছন্দ না হয় তাহলে আবার অফলাইনে গিয়ে আনতে হবে।

 2 years ago 

বাপরে বাপ একটি ট্রলি কেনা এত ঝামেলা। দুই ঘন্টা ঘুরেও ট্রলি কিনতে পারলেন না। তাহলে বাংলাদেশে একটি সাইট ব্যাগ নিয়েই চলে আসেন। আবার অনলাইনে অর্ডার করার কি দরকার ছিল বলেন তো। যাই হোক অবশেষে অনলাইনের ট্রলিটি আপনার পছন্দ হলেই হলো।

সাইড ব্যাগ নিয়ে আসা যাবে না আপু, এত জিনিসপত্র কাঁধে করে বয়ে আনতে গেলে আমি নিজেই বাঁকা হয়ে যাব। দেখি অনলাইনে অর্ডার দিয়েছে এখন কেমন আসে।

 2 years ago 

প্রথমেই আপনাকে দাওয়াত দিতে চাই বাংলাদেশে আসলে অবশ্যই আমার সাথে দেখা করবেন একসাথে মিলে হাতিরঝিলে ঘুরবো হাহাহা। তারপরও এত ঝামেলা অনেকটা বেশি হয়ে গিয়েছে। অনলাইনে অডার করে ভালোই করেছেন।

আমি যদি ঢাকায় যাই তাহলে আপনার সাথে দেখা না করে আসবো না। এই ট্রলি কিনা নিয়ে সত্যি অনেক ঝামেলা হয়েছে। শেষ পর্যন্ত অনলাইনে অর্ডার করলাম। দেখি এখন কেমন আসে, সেটা যদি ভালো না হয় তাহলে আবার অফলাইনে গিয়ে কিনতে হবে।

 2 years ago 

ভাইয়া দুই ঘন্টা ঘুরেও ট্রলি পছন্দ করতে পারলেন না। কত শোরুম,কত ব্যান্ড দেখলেন আর শোরুমের মানুষের এত দামি দামি কথা বলেও আপনার মন গলাতে পারলো না। অবশেষে অনলাইনে ৯৩২০ টাকা দিয়ে কিনলেন। ছবিটা অবশ্যই দেখাবেন। ধন্যবাদ ভাইয়া।

এখনও কিনিনি ভাই, শুধু অর্ডার করেছি। পছন্দ না হলে আবার ফেরত দিয়ে দেবো।

 2 years ago 

এই ট্রলি কেনার ঝামেলায় আমিও যেহেতু ছিলাম তাই কি কি ঘটেছিল সবকিছুই আমার জানা। অনেকগুলো কারণেই আমাদের ট্রলি না কিনে সেদিন বাড়ি ফিরতে হয়েছিল। এখন অনলাইনই ভরসা দেখা যাক কি আসে অনলাইন থেকে।

অনলাইনে অর্ডার তো করেছি তবে কেমন হবে বুঝতে পারছি না, দেখা যাক এখন কেমন হয়। তবে রেটিং দেখে মনে হচ্ছে খুব ভালই হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60767.97
ETH 2352.24
USDT 1.00
SBD 2.51