(এসো নিজে করি)🐺 পেন্সিল দিয়ে লাজুক শেয়ালের চিত্রাংকন/ ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যলো আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আল্লাহর রহমতে
আমিও ভালো আছি।

IMG_20220123_113552.jpg

আজ আমি আপনাদের সামনে একটি নতুন
কিছু নিয়ে হাজির হয়েছি কিভাবে পেন্সিল দিয়ে একটি শিয়ালের চিত্র অঙ্কন করা যায়।লাজুক শেয়ালের দৃষ্টি প্রজাপতির দিকে থাকায় দৃশ্যটি অপরূপ ভাবে ফুটে উঠেছে এই চিত্রাংকনটি দেখতে আশা করি আপনাদের সকলের কাছেই ভালো লাগবে।🐺এবার চলুন চিত্রাঙ্কনে চলে যাই🐺

         (প্রয়োজনীয় উপকরণ)

      সাদা কাগজ     পেন্সিল 

               রাবার     

প্রথম ধাপঃ

IMG_20220122_235317.jpg

এবার প্রথমে আমি একটি সাদা কাগজ পেন্সিল ও রাবার নিয়ে নিলাম।

দ্বিতীয় ধাপঃ

1642923995995.png

দ্বিতীয় ধাপে আমি সাদা কগজের উপর পেন্সিল দিয়ে শিয়ালের মাথার অংশটা একেঁ নিলাম।এরপর মাথার অংশ থেকে নিচের দিকে টান দিয়ে পা দুটো একেঁ নিলাম।

তৃতীয় ধাপঃ

1642925758322.png

এবার আমি শিয়ালের পিছন দিকের অংশ একেঁ
দিলাম। এবার পেন্সিল দিয়ে শিয়ালের চোখ ও লেজ একেঁ নিলাম।

চতুর্থ ধাপঃ

1642926083250.png

এবার প্রথমে আমি শিয়ালের নাকটা পেন্সিল দিয়ে গাঢ় কালো কালার করে নিলাম ওশিয়ালে শরীরটাও হালকা গাঢ় করে নিলাম।

পঞ্চম ধাপঃ

1642929390642.png

পঞ্চম ধাপে আমি শিয়ালের মাথার উপরে একটি প্রজাপতি একেঁ নিবো প্রথমে পেন্সিল দিয়ে একটু বাঁকা করে লম্বা দাগ দিয়ে প্রজাপতির অধিকাংশ আকঁলাম।এভাবেই পুরো প্রজাপতিটাকে একেঁ নিলাম।

ষষ্ঠ ধাপঃ

IMG_20220122_235658.jpg

🐺আমি প্রজাপতির ডানার ভিতরে হালকা দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।আর সর্বশেষে আমার চিত্রাঙ্কনের একপাশে আমার নিজের সিগনেচার দিয়ে নিলাম।আর তৈরি হয়ে গেলো আমার আজকের পোস্ট। আজ এই পর্যন্তই আগামী দিন আরো নতুন কিছু নিয়ে হাজির হব। আপনার সবাই ভালো থাকবেন।

       ❤️আপনাদের সকলকেই ধন্যবাদ ❤️
Sort:  
 3 years ago 

লাজুক শেয়ালের চিত্রঅংকন টি অসাধারণ হয়েছে।আপনার অংকনটি প্রশংসার দাবিদার রাখে।আপনি খুব দক্ষতার এটি অংকন করেছেন।শুভকামনা রইলো।

 3 years ago 
আপু আপনার চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে দক্ষতার সাথে লাজুক শেয়ালের চিত্রাংকন করেছেন। আমার কাছে অনেক ভালো লাগছে আপনার চিত্র অংকন টি। আশা করি আরো নতুন কোন অংকন তৈরি করে আমাদের মাঝে উপহার দিবেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটা লাজুক শেয়ালের চিত্রাংকন করলেন। সত্যিই দেখতে লাজুক শিয়াল টাকে অনেক কিউট দেখাচ্ছে। লাজুক শিয়ালের উপরে একটা ছোট প্রজাপতি আঁকার কারণে তো আরো সুন্দর দেখাচ্ছে। সত্যি আপনি অসাধারণ একটা আর্ট করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

➡️ আপনি খুব অসাধারণ ভাবে এটি অঙ্কন করেছেন। পেন্সিল দিয়ে লাজুক শেয়ালের চিত্রাংকন দেখে আমি মুগ্ধ হয়েছি। এটির যদি বিভিন্ন কালার দিয়ে রং করে দিতেন তাহলে দেখতে আরো আকর্ষণীয় হত। তারপরও দেখতে খুবই আকর্ষণীয় হয়েছে। আমার কাছে খুবই দুর্দান্ত লেগেছে আপনার চিত্রাংকন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

narocky71 ভাইয়া আপনাকে ধন্যবাদ যে এতো সুন্দর
কমেন্ট করার জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে লাজুক খ্যাঁক-কের চিত্রাংকন করলেন। পেন্সিল দিয়ে অনেক সুন্দর ভাবে লাজুক খ্যাঁক অঙ্কন করেছেন। অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে অংকন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আশা করি আপনার থেকে আরো চিত্রাংকন দেখতে পাবো।

 3 years ago 

আপনাকে আনেক ধন্যবাদ

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পেন্সিল দিয়ে লাজুক শিয়ালের অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটা অংকন আমাদের মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমাদের লাজুক শিয়ালকে সবসময়ই দেখতে অনেক মিষ্টি লাগে। আপনি পেন্সিল দিয়ে খুবই চমৎকার ভাবে আমাদের প্রিয় লাজুক শিয়ালের পেইন্টিং টি অসাধারণ এবং নিখুঁত ভাবে তৈরি করতে সক্ষম হয়েছেন। পেইন্টিংটি তৈরি করার প্রতিটি ধাপ অনেক গুছিয়ে লেখার চেষ্টা করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24