(এসো নিজে করি) কাগজ দিয়ে ময়ূর তৈরি১০%বেনিফিশিয়ারিshy-foxএর জন্য/

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন।আশা করি
আল্লাহর রহমতে ভালো আছেন।আমিও ভালো আছি।
1645721863052.png
আজ আমি আপনাদের মাঝে কাগজের তৈরি ময়ূর তৈরি করে দেখাব। আমার হাতের কাজ করতে অনেক ভালো লাগে। এবং সেই ময়ূরের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করবো। আমার কাছে কিন্তু ময়ূরটা দেখতে সুন্দর লাগছে।ময়ূরের পালক গুলো ছড়িয়ে আছে তাই দেখতে আরো সুন্দর লাগছে।

উপকরণীয় জিনিস

সাদা কাগজ,লাল কলম,নীল কলম,কাঁচি, গাম।

ধাপঃ১

IMG_20220224_223202.jpg
আমি আমার উপকরণীয় জিনিস গুলো নিয়ে নিয়েছি।

ধাপঃ২

1645722215898.png
এবার আমি কাগজটাকে আস্তে আস্তে পুরোটাই ভাজ করলাম এভাবেই কাগজটা ভাজ করে সম্পূর্ণ করে নিলাম।

ধাপঃ৩

1645779559083.png
এবার আমি ভাজ করা কাগজটার ভাজ খুলে
নিলাম ভাজের সারি দিয়ে আমি লাল ও নীল কলম দিয়ে ছোট একটা ফুলের পাপড়ির মতো করে নিলাম এটা দেখতে ময়ূরের পালকের মতো লাগছে।এভাবেই উপরের দুই সারিতে ময়ূরের পালক গুলো এঁকে নিলাম।

ধাপঃ৪

IMG_20220224_223037.jpg
এভাবেই আমি এই কাগজের উপর দুই পাশে
ময়ূরের পালক গুলো এঁকে শেষ করে নিলাম।

ধাপঃ৫

IMG_20220224_223127.jpg
কলম দিয়ে আঁকা শেষ হলে এবার কাগজটাকে আগের মতো ভাজ করে তাকে দুই ভাগে ভাজ করে নিলাম।

ধাপঃ৬

1645781751547.png
এবারের ময়ুরের মাঝখানের ফাঁকা পালোকটাকে ঘাম দিয়ে লাগিয়ে দিব।এরপর পুরো পালকটা লাগানো সম্পূর্ণ হয়ে গেল।

ধাপঃ৭

1645781791266.png
এবার আমি একটি নীল কাগজে কলম দিয়ে ময়ূরের অংশটা এঁকে কাঁচি দিয়ে কেঁটে নিয়েছি।

ধাপঃ৮

1645781831435.png
এবারেও সেই একইভাবে মাথার টিকিটা কেঁটে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম ও কলম দিয়ে চোখ এঁকে দিলাম।

ধাপঃ৯

IMG_20220224_223554.jpg
এবার ময়ূরের সেই অংশটা পালকের মাঝখান দিয়ে লাগিয়ে দিব।

ধাপঃ১০

1645781850840.png
এবারও নীল কাগজে কলম দিয়ে পাখা এঁকে কাঁচি দিয়ে কেঁটে নিয়েছি।

ধাপঃ১১

IMG_20220224_223709.jpg
এবার সেই কাঁটা ময়ূরের পাখাটা গাম দিয়ে দুই পাশে লাগিয়ে দিব।এবার তৈরি হয়ে গেল আমার আজকে সেই ইউনিক পোস্ট রঙিন ও সাদা কাগজ দিয়ে ময়ূর তৈরি।এ ময়ূরটি দেখতে আমার কাছে ভীষণ ভাল লাগছে আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।
তাই আপনাদের সাথে এই পোস্টটি আমি শেয়ার না করে পারলাম না।
IMG_20220224_223722.jpg
আজ এখানেই শেষ করছি আগামী দিন আবার হাজির হবো এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

🌺 সবাইকে ধন্যবাদ 🌺

Sort:  
 2 years ago 

বাহ আপু আপনার কাগজ দিয়ে তৈরি করা ময়ূর টি দেখতে অসাধারন লাগছে। আপনি খুবই নিখুঁত ভাবে ময়ূরটি তৈরি করেছেন। এটা ঘরে সাজিয়ে রাখলে দেখতে দারুণ লাগবে। আপনর উপস্থাপনাও আমার কাছে ভালো লেগেছে।এভাবেই চালিয়ে যান। শুভ কামনা রইলো। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর তো। আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে একটি ময়ূর তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব যত্ন করে কাজটি করেছেন। আমার কাছে আপনার তৈরি ময়ূর টা অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা
আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি কাগজের তৈরি ময়ূর আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ময়ূর তৈরি করেছেন। আপনার তৈরি ময়ূরের পেখম টি দেখে সত্যিই খুব ভালো লাগছে। বাস্তবে ময়ূরের পেখম দেখতে যেমন লাগে ঠিক তেমনি ভাবে তৈরি করেছেন। এত সুন্দর একটি ময়ূর তৈরি করেছেন যে তার প্রশংসা করতে হয়। পরবর্তী সময়েও আরও সুন্দর সুন্দর পোস্ট উপহার দিবেন এই প্রত্যাশা করছি। ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

 2 years ago 

কাগজ দিয়ে কি অসাধারন একটি ময়ূর তৈরি করলেন আপনি। দেখতে যেন সত্তিকারের ময়ূরের মতোই লাগছে। আপনার ময়ূর তৈরি করাটা আমার কাছে একেবারে অসাধারণ লাগলো দেখে। কাগজ দিয়ে এতো নিখুত ভাবে তৈরি করলেন আমি তো দেখি পুরাই অবাক হয়ে গেলাম। একেবারে জাস্ট অসাধারণ লাগলো আপনার এই ময়ূর টা। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনি কাগজ দিয়ে খুব সুন্দর একটি ময়ূর তৈরি করেছেন। ময়ূরকে দেখতে খুব ভালো লাগছে। আপনার ময়ূর তৈরি করার চিন্তাভাবনা আমার ভালো লেগেছে। ময়ূর বানানোর প্রক্রিয়া কি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল।

 2 years ago 

ময়ূর টা খুবই সুন্দর হয়েছে। আমি এটি দেখে খুবই মুগ্ধ হয়েছি। এটি দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছে। আপনার ডাই এভাবে করতে থাকেন সব সময়। এভাবে করলে ভালো কিছু আশা করি আমি। এত অসাধারন একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর এবং কালারফুল ময়ূর পাখি প্রস্তুত করেছেন সত্যিই আপনার তৈরীকৃত ময়ূর পাখি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে আপনি ময়ূর তৈরি করেছেন। আমার কাছে দেখতে চমৎকার লাগছে এবং আপনি ময়ূর তৈরি প্রতিটা প্রসেস অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

আপনি অনেক সুন্দর ভাবে একটু ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট দেখতে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। প্রতিটি ধাপ আপনি খুবই ভালো ভাবে উপস্থাপন করেছেন। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত। আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ময়ূর তৈরি করেছেন যেটা দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনার কাগজের জিনিস তৈরি দক্ষতা খুবই ভালো। আমার কাছে আপনার তৈরি ময়ূর খুবই ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44