লেভেল ২থেকে আমার অর্জন।২৩ফেব্রুয়ারি১০%বেনিফিটshy-foxএর জন্য/

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সবাইকে জানাই সালাম ও নমস্কার আপনারা সবাই কেমন আছেন। আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে আমিও ভালো আছি।

IMG_20220223_190402.jpg
আমি @rumikhanআমার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার গোপালপুর থানায়।এর আগে আমি বাংলা ব্লগ কমিউনিটিতে #level01কমপ্লিট করেছি।এবার আজকে আমি #level02এর লিখিত পরীক্ষা পোস্ট করব।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে এসে অনেক কিছু শিখতে পেরেছি।বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে গেলে অনেক নিয়ম কানুন মেনে কাজ করতে হয়।আমি লেভেল টু এর লেকচার শিট থেকে অনেক কিছু শিখতে ও জানতে পেরেছি।
@abb-schoolএর মাধ্যমে ও কমিউনিটি মডারেটর প্রফেসরগণ এর সাহায্যে।তাই মডারেটর দাদা-দিদি এডমিন ও প্রফেসরগণকে ধন্যবাদ জানাই।
@abb-schoolথেকে আমি যা শিখেছি সেই বিষয় গুলো আমি আমার মতো করে আপনাদের
মাঝে শেয়ার করবো।

(আমি যা অর্জন করেছি)

প্রশ্নঃ পোস্টিং কি এর কাজ কি?

উত্তরঃএই কি আপনারা কেবলমাত্র সোশ্যাল একটিভিটির জন্য ব্যবহার করতে পারবেন।
অর্থাৎ পোস্ট ও কমেন্ট করা, পোস্ট ও কমেন্ট এডিট করা, আপভোট ডাউনভোট দেয়া, কোন রিস্টিম করা, কাউকে ফলো আনফলো করা।
অন্যান্য কি এর তুলনায় এটি অনেক কম সেনসিটিভ কি।

প্রশ্নঃ অ্যাক্টিভ এর কাজ কি?

উত্তরঃঅ্যাক্টিভ কি এর মাধ্যমে আপনি আপনার লেনদেন সংক্রান্ত ও আর্থিক কাজ করতে পারবেন।
যেমন ট্রান্সফারের কাজ, পাওয়ার আপ ও পাওয়ার ডাউন, SBD Steem কনভার্শন, উইটনেস দেওয়া, কোন এক্সচেঞ্জ ক্রয়-বিক্রয় অর্ডার দেওয়া, প্রোফাইলে কিছু তথ্য পরিবর্তন করা।

প্রশ্নঃ উনার কি এর কাজ কি?

উত্তরঃউনার কি হচ্ছে মালিকানা সংক্রান্ত একটি
কি। অর্থাৎ উনার অ্যাক্টিভ ও পোস্টিং কি রিসেট করতে পারবেন, একাউন্ট রিকভার করতে পারবেন, ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবেন।

প্রশ্নঃ মেমো কি এর কাজ কি?

উত্তরঃমেমো কি মূলত প্রাইভেট মেসেজ পাঠাতে
গেলে বা পেতে হলে ব্যবহৃত হয়।অর্থাৎ এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে বা এনক্রিপট করা মেসেজ দেখতে এই কি এর প্রয়োজন হয়।

প্রশ্নঃমাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষন করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তরঃমাস্টার পাসওয়ার্ড ভালো ভাবে সংরক্ষন করার জন্য আমি কয়েক ভাবে রেখে দিয়েছি।
প্রথমে আমার মোবাইল একাউন্টের গুগোল এ সেভ করে রেখেছি এবং সেগুলো স্ক্রিনশট দিয়ে
রেখেছি। আর আমার পার্সোনাল ডায়েরিতে লিখে রেখেছি।

প্রশ্নঃমাস্টার পাসওয়ার্ড এর কাজ কি?

উত্তরঃমাস্টার পাসওয়ার্ডটি হচ্ছে একাউন্টের সবথেকে সেনসিটিভ কি।আমরা একাউন্ট খোলার সময় এই কি পেয়ে থাকি আপনার মাস্টার কি কখনো কাউকে দিবেন না। আর মাস্টার পাসওয়ার্ড দিয়ে সবগুলো কি এর কার্যক্রম সম্পন্ন করা হয়।এই কি কে সব কী এর মাথাও বলা হয়।

প্রশ্নঃসেভিংস এ থাকা স্টিম অথবা এসবিডি উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়?

উত্তরঃতিন দিন পরে ব্যালেন্সে যোগ হয়।

প্রশ্নঃমেমো ফিল্ডের কাজ কি?

উত্তরঃটান্সফার করা, গিফট দেওয়া অথবা মেসেজ দিতে চাইলে মেমো ফিল্ড ব্যবহার
রতে হয়।আর মেমো ফিল্ডের মাধ্যমে আমরা
অন্য কাউকে স্টিম বা এসবিডি পাঠানোর সময় কিছু মেসেজে লিখে দিতে পারব।কাউকে লিকুইড স্টিম পাঠাতে যে সংকেত ব্যবহার করা হয় তাকে মেমো ফিল্ড বলে।

প্রশ্নঃডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসে?

উত্তরঃডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর নিজের একাউন্টে ফিরে আসে।

প্রশ্নঃপাওয়ার আপ কেন জরুরি?

উত্তরঃস্টিম প্লাটফর্মে পাওয়ার আপ খুবই গুরুত্বপূর্ণ বিষয় কারণ পাওয়ার আপ করলে একজন ব্যবহারকারী ভোট দেয়ার ক্ষমতা
অনেক বেড়ে যায়।এর সাথে তার অনেক বেশি কিউরেশন রিওয়ার্ড পাওয়া সম্ভব।আবার আমরা যদি বেশি পাওয়ার আপ করতে পারি তাহলে আমাদের ভোট দেয়ার ক্ষমতা বেড়ে যাবে ভালো কনটেন্ট দেখে আমি যদি কাউকে ভোট দেইতবে সেই কনটেন্ট ক্রিয়েটর আরও ভালো পোস্ট করতে উৎসাহিত হবে।
পাওয়ার আপ করার ক্ষেত্রে আমাদের একটি নিজের সুবিধা রয়েছে সেটা হলো আমরা স্টিমিট থেকে SBDআয় করতে পারি।

প্রশ্নঃপাওয়ার আপ প্রসেস করার সম্পর্কে আপনি কি জানেন?

উত্তরঃপাওয়ার আপ করার জন্য প্রথমে আমাদের ওয়ালেটে অ্যাক্টিভ কি দিয়ে লগিন করতে হবে। এরপর সিস্টেম ব্যালেন্স এর উপর ক্লিক করতে হবে।সিস্টেম ব্যালেন্স এর উপর ক্লিক করলে একটি মেনু আসবে।মেনুর একটু নিচে পাওয়ার অপ লেখা আছে সেখানে ক্লিক করতে হবে।এবার এখানে কত সিস্টেম পাওয়ার আপ করব সেটা বসাতে হবে।এবং সেখানে কত সিস্টেম পাওয়ার আপ করব তার সংখা বসাতে হবে।সংখ্যা বসানোর পর দেখবেন নিচে পাওয়ার আপ লেখা আছে।সেখানে ক্লিক করলেই পাওয়ার আপ হয়ে যাবে।

প্রশ্নঃ ধরুন, আপনি

প্রজেক্ট@Heroismএ৩০০এস.পি ডেলিগেশন করেছেন।কিছুদিন পর আরো১০০ এস.পি ডেলিগেশন করতে চান।এখন ডেলিগেশন পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?
উত্তরঃযদি আমার আগে ২০০এস.পি
ডেলিগেশন করা থাকে এবং আমি যদি নতুন করে ১০০এস.পি যোগ করতে চাই তবে আমাদের ৩০০এস.পি ডেলিগেশন করার জন্য লিখতে হবে।

এই ছিল আমার আজকের level-2 শিক্ষামূলক
পোস্ট। আমি আবারো জানাচ্ছি সকল এডমিন মডারেটর ও প্রফেসর দের ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি।

Sort:  
 2 years ago (edited)

পাওয়ার আপ প্রসেস উত্তরটি আপনি লেখেননি এবং শেষ প্রশ্নটিই ভুল বুঝেছেন।

 2 years ago 

দাদা আমি তাহলে এখন কি করবো।যদি বলে দিতেন।

 2 years ago 

দাদা আমি তাহলে এখন কি করবো।যদি বলে দিতেন

 2 years ago 

আপনি আমার বাংলা ব্লগের লেভেল টু পরীক্ষায় স্টিমিট এর বেসিক বিষয়গুলো যেমন কি এবং ডেলিগেশন সম্পর্কে দারুণভাবে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সাজিয়ে গুছিয়ে পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এতো রাতে আমার
পোস্টি পড়ে কমেন্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা
রইল।

 2 years ago 

আপনি লেভেল২ ভালভাবেই সম্পন্ন করেছেন।আশা করছি পরবর্তী লেভেলগুলো আরো ভাল করতে ক্লাসগুলো নিয়মিত করবেন।বানান ভুলের বিষয়টার প্রতি গুরুত্ব দিবেন।শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55693.62
ETH 2494.94
USDT 1.00
SBD 2.31